কুড়িগ্রামে নিজের বিয়ে আটকে দেয়া সেই স্কুল ছাত্রী পেল সংবর্ধনা
Breaking News
কুড়িগ্রামে নিজের বিয়ে আটকে দেয়া সেই স্কুল ছাত্রী পেল সংবর্ধনা

কুড়িগ্রামে নিজের বিয়ে আটকে দেয়া সেই স্কুল ছাত্রী পেল সংবর্ধনা

Other

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়া এক এসএসসি পরীক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে ফুলবাড়ী উপজেলা প্রশাসন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) দুপুরে ফুলবাড়ী উচ্চ বিদ্যালয় (পাইলট) হলরুমে সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস।

এসময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান শেখ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী আক্তার, সিনিয়র সাংবাদিক আব্দুল আজিজ মজনু, সংবর্ধিত শিক্ষার্থী মোনালিসা আক্তার, মা মুক্তা বেগম প্রমুখ।

উল্লেখ্য, সংবর্ধিত শিক্ষার্থী মোনালিসা আক্তার চলতি বছরের ২২ সেপ্টেম্বর স্কুল থেকে বাড়ী এসে বুঝতে পারে তার বিয়ের কথাবার্তা চূড়ান্ত করতে বাড়ীতে দুজন অতিথি এসেছে।

বাবা-মা তাকে জানায়, দেখ আমরা গরীব মানুষ! ভাল বর পাওয়া গেছে তুমি বিয়েতে রাজী হও। যদি আমাদের মৃত্যু হয় তাহলে তোমাকে কে দেখবে। এরপর তারা বিয়ে চুড়ান্ত করে ফেলেন। কিন্তু মোনালিসা বিয়ে করতে রাজী নয়।

আরও পড়ুন


হিমালয় চূড়ায় উঠতে চান তামিম

বাগেরহাটের ৯ উপজেলায় ৩ হাজার ২০২ জন শিক্ষার্থীর বাল্যবিয়ের শিকার

টানা ৫ দিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দরে দিয়ে আমদানি-রপ্তানি

বাংলাদেশ পুলিশের এসআই পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ


সে বাবা-মাকে জানায়, আমার বিয়ের বয়স হয়নি। আমি পড়াশুনা করে নিজে প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত বিয়ে করবো না। সে স্কুলের শিক্ষকদের বিষয়টি জানালে তারা এসে বাবা-মাকে বুঝিয়ে বিয়ে বন্ধ করে দেয়।

পুরো বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার সুমন দাস ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই শিক্ষার্থীর এই দৃঢ় মানসিকতাকে সাধুবাদ জানিয়ে উন্মুক্ত অনুষ্ঠানের মাধ্যমে মোনালিসাকে সংবর্ধনা প্রদান করা হয়।

news24bd.tv এসএম