ভারতকে বিশ্বকাপে হারাতে পারলে 'ব্ল্যাঙ্ক চেক' পাবে পাকিস্তান!

ভারতকে বিশ্বকাপে হারাতে পারলে 'ব্ল্যাঙ্ক চেক' পাবে পাকিস্তান!

অনলাইন ডেস্ক

ক্রিকেটে চিরপ্রতিদ্বন্দ্বী দুই প্রতিবেশি দেশ ভারত-পাকিস্তান। তবে এখন পর্যন্ত কোন ফরম্যাটের বিশ্বকাপেই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও মুখোমুখি হতে যাচ্ছে এই দুই দল। পাকিস্তানের সামনে তাই বিশ্বকাপে ভারতকে প্রথমবারের মতো হারানোর এটি একটি বড় সুযোগ।

বাবর আজমদের জন্য সুখবর হলো, এবারের বিশ্বকাপে ভারতকে হারাতে পারলে মোটা অঙ্কের বিনিয়োগ পেতে পারে পাকিস্তান। এক বিনিয়োগকারী নাকি তাদের 'ব্ল্যাঙ্ক চেক' দেওয়ার ঘোষণা দিয়েছেন বলে জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।  

বৃহস্পতিবার এক সভায় রমিজ রাজা বলেন, 'পিসিবির ৫০ শতাংশ খরচ চলে আইসিসির অর্থায়ন থেকে। আর আইসিসির ৯০ শতাংশ অর্থায়ন আসে ভারত থেকে।

আমি ভয় পাচ্ছি, ভারত যদি আইসিসিকে অর্থায়ন বন্ধ করে দেয়, তাহলে পিসিবি মুখ থুবড়ে পড়তে পারে। কারণ, আইসিসিকে পিসিবি অর্থায়ন দেয় শূন্য শতাংশ। পাকিস্তান ক্রিকেটকে শক্তিশালী করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ। '

আরও পড়ুন:

বিশ্বের ৯০ দেশে নেটফ্লিক্স র‍্যাঙ্কিংয়ে এক নম্বরে 'স্কুইড গেম'

বঙ্গবন্ধু টানেলের দ্বিতীয় সুড়ঙ্গের খনন শেষ, অপেক্ষা পরিবহন চলাচলের

দ. চীন সাগরে 'অজ্ঞাত বস্তুর' সঙ্গে মার্কিন সাবমেরিনের সংঘর্ষ

ভেনেজুয়েলার বিপক্ষে ব্রাজিলের বড় জয়


এরপর তিনি বলেন, 'এক বড় বিনিয়োগকারী আমাকে বলেছেন, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান যদি ভারতকে হারাতে পারে, তাহলে পিসিবির জন্য একটি ব্ল্যাঙ্ক চেক প্রস্তুত আছে। আমাদের ক্রিকেট যদি আর্থিকভাবে শক্তিশালী হয়, তাহলে কেউ আমাদের ব্যবহার করতে পারবে না। ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মতো দল সফর বাতিল করতে পারবে না। সেরা ক্রিকেট দল এবং সেরা ক্রিকেট অর্থনীতি দুটিই বড় চ্যালেঞ্জ। '

news24bd.tv/ নকিব