‘আরেকটি ওয়ান ইলেভেনের হুমকি দেওয়া’ সেই সাবেক চেয়ারম্যান কারাগারে
‘আরেকটি ওয়ান ইলেভেনের হুমকি দেওয়া’ সেই সাবেক চেয়ারম্যান কারাগারে

‘আরেকটি ওয়ান ইলেভেনের হুমকি দেওয়া’ সেই সাবেক চেয়ারম্যান কারাগারে

অনলাইন ডেস্ক

কচুয়ার সাবেক উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির বর্তমানে কারাগারে। তিনি ‘আরেকটি ওয়ান ইলেভেন ঘটানোর হুমকি’ দিয়েছিলেন।  

স্থানীয় সরকার মন্ত্রণালয় ও কচুয়ার উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত বছর প্রকাশ্য দিবালোকে কচুয়ায় ইউএনও এর সামনে দায়িত্ব পালনরত সরকারি প্রকৌশলীকে ‘পশুর মতো’ পেটানোর অভিযোগে কচুয়ার উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশিরকে সরকার সাময়িকভাবে বরখাস্ত করেছিল।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে জাকির হোসেন মারুফ নামে আওয়ামী লীগের উপ কমিটির একজন সদস্য বিতর্কিত হেলেনা জাহাঙ্গীরের প্রসঙ্গ টেনে দলের কেন্দ্রীয় নেতাদের করণীয় বিষয়ে কিছু প্রতিরোধমূলক ও গঠনমূলক প্রস্তাব দেন।

তার এই প্রস্তাবের পরিপ্রেক্ষিতে শাহজাহান শিশির আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের বিরুদ্ধে আরেকটি ওয়ান ইলেভেন ঘটানোর দাবি করেন।

আরও পড়ুন


দুই উপজেলা ও ১০ পৌরসভা উপনির্বাচনে নৌকার টিকিট পেলেন যারা

ময়মনসিংহ মেডিকেলে করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু

শাহরুখপূত্র আরিয়ানকে হৃতিকের চিঠি, মুখ খুললেন কঙ্গনা

আরিয়ান খান গ্রেপ্তারের পর শাহরুখকন্যা সুহানা যে পোস্ট দিলো!



 তার ওই মন্তব্য হুবহু তুলে ধরা হলো:

‘এই সব কথা তাহাদের কর্ণপাতে পৌঁছাবে না কখনো। পাপুল, সাহেদ, হেলানা বা জরিনার মধ্যে এরা সীমাবদ্ধ নয়। এর মাঝে তারা সৃষ্টি করেছে আরও অনেককে। অতএব তাদের জন্য দরকার একটা ওয়ান ইলেভেনের। ’

চাঁদপুর ও কচুয়ার একাধিক দায়িত্বশীল নেতা জানান, বরখাস্ত হওয়া এই উপজেলা চেয়ারম্যান নানা বিতর্কিত কর্মকাণ্ডের কারণে ইতোমধ্যে ব্যাপক সমালোচিত হয়েছেন। রাষ্ট্রীয় শৃঙ্খলা ভঙ্গ ও অপরাধ সংঘটনের কারণে সাময়িক বরখাস্ত হওয়ার একদিন পরই খালেদা জিয়ার ছবির পাশে নিজের ছবি সংবলিত একটি ডিজিটাল পোস্টার নিজের ফেসবুক থেকে শেয়ার করেন। বিএনপি-জামায়াতের কোনো সমর্থক এটি প্রথমে নিজের ফেসবুক থেকে পোস্ট করেছিল।

সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশের অংশ হিসেবে এই ডিজিটাল পোস্টারটি শাহজাহান শিশির তার নিজের ফেসবুক আইডি থেকে শেয়ার করেছিলেন উল্লেখ করে দলের এই নেতা জানান, পরবর্তী সময়ে এই কারণে ধানমন্ডি থানায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ধানমন্ডি থানায় মামলা দায়ের করা হয়। যার নম্বর এফআইআর নম্বর ৫/১৪৮, তারিখ ৭ ডিসেম্বর ২০২০।

এই নেতারা আরও জানান, শাহজাহান শিশির বিভিন্ন সময়ে আওয়ামী লীগ ও তার সরকারের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা বিষোদ্গার করে আসছে। এক ফেসবুক পোস্টে শাহজাহান শিশির প্রধানমন্ত্রীর উপদেষ্টা নিয়োগের ক্ষেত্রে তার প্রজ্ঞা নিয়ে ব্যাঙ্গাত্মক মন্তব্য করার ধৃষ্টতা দেখিয়েছেন। একই পোস্টে তিনি প্রধানমন্ত্রীর একজন উপদেষ্টা সম্পর্কে চরম আপত্তিকর মন্তব্য করেছেন।  

আরেকটি পোস্টে শাহজাহান শিশির বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি নিয়েও নানা বিরূপ মন্তব্য করেছেন। এইসব কারণে চাঁদপুরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছিল। এই মামলায় তার বিরুদ্ধে চার্জশিটও দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা। কচুয়ায় প্রকৌশলী পেটানোর মামলায়ও তার বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে।

জানা গেছে, উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির আওয়ামী লীগের একটি উপকমিটির সদস্য।

এই প্রসঙ্গে আওয়ামী লীগের দায়িত্বশীল এক নেতা বলেন, আমাদের দল ও সরকারের বিরুদ্ধে দেশবিরোধী একটি চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশে-বিদেশে নানা মিথ্যাচার ও ষড়যন্ত্রমূলক প্রচারণা চালাচ্ছে। এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামী লীগ ও সরকারের বিরুদ্ধে নানা অপপ্রচারের বিষয়ে দল ও সরকার জিরো টলারেনসে রয়েছে।  

news24bd.tv/ কামরুল 

;