ভারতের জাতীয় বিমান সংস্থা কিনে নিলো টাটা
ভারতের জাতীয় বিমান সংস্থা কিনে নিলো টাটা

ভারতের জাতীয় বিমান সংস্থা কিনে নিলো টাটা

অনলাইন ডেস্ক

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আবারও ভারতের রাষ্ট্রায়ত্ত্ব বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে কিনে নিয়েছে টাটা গ্রুপ। শুক্রবার প্রায় ১৮ হাজার কোটি টাকায় রাষ্ট্রায়ত্ত্ব বিমান সংস্থাকে কিনে নেয় তারা। খবর টাইমস অব ইন্ডিয়া। শুক্রবার স্থানীয় সময় বিকাল ৪টায় সংবাদ ব্রিফিংয়ে ভারতীয় সরকারের পক্ষ থেকে এই খবর জানানো হয়।

 

নিলামে দ্বিতীয় স্থানে ছিলেন স্পাইসজেটের প্রধান অজয় সিং। তাঁদের দরপত্র ছিল প্রায় ১৫ হাজার ১০০ কোটি টাকা।

এর আগে নিলামে উঠেছিল এই বিমান সংস্থা। মূলত, ব্যাপক ঋণগস্ত হয়ে পড়েছিল বিমান সংস্থাটি। এই মুহূর্তে তাদের ঋণের পরিমাণ ৪৩ হাজার কোটি টাকা। এই দায় এড়াতে তাই নিলামে তোলা হয় এয়ার ইন্ডিয়াকে। যদিও এখানে টাটার প্রতিদ্বন্দ্বী ছিল স্পাইস জেটের প্রতিষ্ঠাতা অজয় সিং। তবে সবকিছু ছাড়িয়ে শুক্রবার ভারতের সরকার ঘোষণা করে এয়ার ইন্ডিয়ার মালিক এখন টাটা কোম্পানি।

নিলামে জেতার পরই টুইটারে একটি পোস্ট দিয়েছেন রতন টাটা। লিখেছেন, পুনরায় স্বাগত এয়ার ইন্ডিয়া।  

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

১৯৩২ সালে ভারত স্বাধীন হওয়ার আগে টাটা গোষ্ঠী এয়ার ইন্ডিয়াকে কিনে নেয়। তখন তার নাম ছিল টাটা এয়ারলাইন্স। এরপর ১৯৫৩ সালে এয়ার ইন্ডিয়া রাষ্ট্রায়ত্ত সংস্থা হয়। ৬৭ বছর পর ফের তা টাটাদের হাতেই ফিরে এল। যদিও ১৯৭৭ সাল পর্যন্ত সংস্থার চেয়ারম্যান হিসাবে কাজ করেন জে আর ডি টাটা। টাটারাই ফের মালিকানা পাওয়ায় একটি বৃত্তই যেন সম্পূর্ণ হলো।

news24bd.tv/আলী

;