ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ

অনলাইন ডেস্ক

আজ শনিবার (৯ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ১ম বর্ষ বিএফএ (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা  অনুষ্ঠিত হবে। সকাল ১১টা থেকে শুরু হয়ে সাড়ে ১১টা পর্যন্ত চলবে এ ভর্তি পরীক্ষা কার্যক্রম।

এর আগে কোনো প্রকার অনিয়ম, ভর্তি জালিয়াতি বা প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ছাড়াই অনুষ্ঠিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের সকল ইউনিটের ভর্তি পরীক্ষা।
 
ভর্তি পরীক্ষাকেন্দ্রিক শিক্ষার্থীদের ভোগান্তি ও আর্থিক ক্ষতির দিকটি লক্ষ্য রেখে এবার ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সাতটি বিভাগীয় শহরে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এ বছরের ভর্তি পরীক্ষায় মোট ৫টি ইউনিটে ৭ হাজার ১৪৮টি আসনের বিপরীতে মোট আবেদন করেছে ৩ লাখ ২৪ হাজার ৩৪০ জন। তার মধ্যে, খ ইউনিটে আবেদনকারীর সংখ্যা ৪৭ হাজার ৬৩৯। আসন সংখ্যা ২ হাজার ৩৭৮টি।

আরও পড়ুন:


৬৮ বছর পর রাষ্ট্রীয় বিমান এয়ার ইন্ডিয়া আবারও কিনলো টাটা সন্স

বিশ্রামে সতেজ হওয়ার চেষ্টা

উত্তেজিত হয়েই এলোমেলোভাবে ৬ ছাত্রের চুল কেটে দেন সেই মাদরাসা শিক্ষক

কিউকমের প্রতারণার মাস্টারমাইন্ড আরজে নিরব!


প্রতি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ২০.০৩৩ জন।

ঢাকায় পরীক্ষার্থীর সংখ্যা ১৮৮৫৩ জন। ঢাকার বাইরে সাত বিভাগীয় শহরে পরীক্ষার্থীর সংখ্যা ২৮৭৮৬ জন। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে মোট ১২০ নম্বরে। তার মধ্যে লিখিত ও বহুনির্বাচনী ১০০ এবং এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ২০ নম্বর।

news24bd.tv রিমু

এই রকম আরও টপিক