বড়শি দিয়ে বড় কাতলা মাছ ধরে, পুরস্কার পেলেন ২ লাখ টাকা!
বড়শি দিয়ে বড় কাতলা মাছ ধরে, পুরস্কার পেলেন ২ লাখ টাকা!

বড়শি দিয়ে বড় কাতলা মাছ ধরে, পুরস্কার পেলেন ২ লাখ টাকা!

অনলাইন ডেস্ক

শৌখিন মাছশিকারি ইউনুছ আলী। ২২ হাজার টাকার বড়শি নিয়ে সকাল থেকে মাছ ধরার চেষ্টা। টিকিট কেটে এক ঘণ্টার বেশি সময় বসে থেকেও বড় মাছের দেখা নেই।

শুক্রবার (৮ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে দিরেশ দিঘির পাড়ে এমনটাই ভাবছিলেন তিনি।

 

অবশেষে তার সেই অপেক্ষার শেষ হয় সকাল সোয়া ১০টায়। বড়শিতে ধরা পড়ে আট কেজি ওজনের কাতলা মাছ। সেই মাছেই এনে দিয়েছে প্রথম পুরস্কার। পেয়েছেন দুই লাখ টাকা।

  

পুরস্কার জেতার পর হবিগঞ্জের মাধবপুর উপজেলার আমতলা গ্রামের ইউনুছ আলী জানান, সারা দিনে একটি মাছ পেয়েই তিনি অনেক খুশি। সেই এক মাছেই তার বাজিমাত হয়েছে।   

শুক্রবার বড়শি দিয়ে ওই শৌখিন মৎস্য শিকার প্রতিযোগিতার আয়োজন করেছিল ‘কালীকচ্ছ বন্ধু কল্যাণ মৎস্য প্রকল্প’ নামের একটি সংগঠন। ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের কলেজপাড়ার দিরেশ দিঘিতে চলে সেই মাছ শিকার।

ওই প্রতিযোগিতা চলে সকাল ৬টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত। এতে অংশ নেন ৩১ জন শৌখিন মাছশিকারি। এ জন্য প্রত্যেক প্রতিযোগীকে আয়োজকদের দিতে হয় ২২ হাজার টাকা করে। তাদের জন্য ছিল ৪ লাখ ৮৩ হাজার টাকার সাতটি পুরস্কার।   

আরও পড়ুন


দুই উপজেলা ও ১০ পৌরসভা উপনির্বাচনে নৌকার টিকিট পেলেন যারা

ময়মনসিংহ মেডিকেলে করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু

শাহরুখপূত্র আরিয়ানকে হৃতিকের চিঠি, মুখ খুললেন কঙ্গনা

আরিয়ান খান গ্রেপ্তারের পর শাহরুখকন্যা সুহানা যে পোস্ট দিলো!


প্রতিযোগিতায় দ্বিতীয় ও চতুর্থ হয়েছেন ব্রাহ্মণবাড়িয়া শহরের মেড্ডা এলাকার কমিশনার জামাল হোসেন। তিনি ৫ কেজি ৩৫০ গ্রাম ও ৩ কেজি ৮৩০ গ্রাম ওজনের কাতলা মাছ ধরেন। পেয়েছেন ১ লাখ ৪০ হাজার টাকা।   

তৃতীয় হয়েছেন শহরের কলীশিমা এলাকার হামদু মিয়া। তিনি ৪ কেজি ৪৯৫ গ্রাম ওজনের কাতলা মাছ শিকার করে পেয়েছেন ৫০ হাজার টাকা।   

উপজেলা শৌখিন মৎস্য শিকার সমিতির সভাপতি রতন বক্স বলেন, উপজেলার চারটি দিঘিতে প্রতিবছর এই আয়োজন করা হয়। তারই অংশ হিসেবে শুক্রবার মৎস্য শিকার প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল।

news24bd.tv/ কামরুল