টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে জাকারবার্গ, বিতর্কিত ফেসবুক

টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে জাকারবার্গ, বিতর্কিত ফেসবুক

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রভাবশালী 'টাইম ম্যাগাজিনের' সাম্প্রতিক সংখ্যার প্রচ্ছদে ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গের একটি ছবি প্রকাশ করা হয়েছে। সাম্প্রতিক সময়ে ফেসবুক ও এর অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাপ নিয়ে নানা বিতর্কের মুখে ছবিটি আলোড়ন তৈরি করেছে। খবর এনডিটিভির

ম্যাগাজিনের প্রচ্ছদের ছবিটিতে দেখা যায়, জাকারবার্গের মুখের ওপর ‘ডিলিট ফেসবুক’লেখা আইকন।

তার নিচে দুইটি অপশন, একটিতে 'ক্যান্সেল' ও অপরটিতে 'ডিলিট'। ছবিতে জাকারবার্গের চেহারার উপর ফোকাস না করে আইকনের উপর বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।

টাইম ম্যাগাজিন তাদের এবারের সংখ্যায় মার্ক জাকারবার্গের ছবিই শুধু ছাপে নি। এর ভেতরে ফেসবুকের নানা অসঙ্গতি ও অভিযোগও তুলে ধরেছে।

তাদের কভার ফটোর টাইটেলে বলা হয়েছে, ফেসবুকের যে দলটি মুনাফার ওপরে মানুষের স্বার্থকে স্থান দিত তাদেরকে নিষ্ক্রিয় করে ফেলা হয়েছে।

ফেসবুকের সিভিক মিসইনফরমেশন টিমের সাবেক প্রডাক্ট ম্যানেজার ফ্রান্সেস হিউগেন বলেন, ব্যবহারকারীর নিরাপত্তা ও মানসিক স্বাস্থের চেয়ে নিজেদের মুনাফা বৃদ্ধিকে ফেসবুক বেশি গুরুত্ব দেয়। অধিক মুনাফার জন্য ফেসবুক তার প্ল্যাটফর্মকে সহিংসতা ছড়ানোর একটি মাধ্যম হিসেবে ব্যবহার করছে। ২০২০ সালের ডিসেম্বরে ফেসবুক সিভিক ইন্টেগ্রিটি দলকে বিলুপ্ত ঘোষণা করে।  

আরও পড়ুন:

সকাল ৬টায় উঠছেন শাহরুখপুত্র, খাচ্ছেন ডাল-ভাত-রুটি

টিভির পর্দায় লাল রঙের পানীয় পান করতে পারবে না নারীরা

প্রেমিকার সঙ্গে হোটেলে শারীরিক সম্পর্ক, সকালে পালালো যুবক

দৌলতদিয়া যৌনপল্লীতে যৌনকর্মীকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা


প্রতিবেদনটির লেখক বিলি পেরিগো বলেন, ফেসবুকের ভবিষ্যৎ যেদিকেই যাক, এটা নিশ্চিতভাবেই এর ভেতরে নাড়া দিয়েছে। হিউগেনের তথ্য ফাঁস এবং স্বীকারোক্তি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোকে নিয়ে আরও শক্ত কোন আইনের দিকে নিয়ে যাবে।

news24bd.tv/ নকিব