জেফ বেজোস-ইলন মাস্কদের দলে যোগ দিলেন ভারতের মুকেশ আম্বানি
জেফ বেজোস-ইলন মাস্কদের দলে যোগ দিলেন ভারতের মুকেশ আম্বানি

জেফ বেজোস-ইলন মাস্কদের দলে যোগ দিলেন ভারতের মুকেশ আম্বানি

অনলাইন ডেস্ক

জেফ বেজোস, ইলন মাস্কদের ১০০ বিলিয়ন ক্লাবে যোগ দিলেন ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি। ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সের তথ্যমতে, তার মোট সম্পদের পরিমাণ ১০০.৬ বিলিয়ন মার্কিন ডলার। খবর গালফ নিউজের

শত বিলিয়ন ডলারের মালিক মুকেশ আম্বানি ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রি লিমিটেডের চেয়ারম্যান।

শুক্রবার রিলায়েন্স গ্রুপের শেয়ারের দাম বাড়ায় তিনি এই 'শত বিলিয়ন ডলার' ক্লাবের ১১তম সদস্য হন। চলতি বছরে তার সম্পত্তি বেড়েছে ২৩.৮ বিলিয়ন ডলার।

news24bd.tv

তেল পরিশোধন এবং পেট্রোকেমিকেল ব্যবসার পাশাপাশি ২০০৫ সালে তার পিতার মৃত্যুর পর থেকেই নতুন ব্যবসার আইডিয়া খুঁজতে থাকেন তিনি। ২০১৬ সালে তিনি টেলিকমিউনিকেশন ব্যবসা শুরু করেন। খুচরা এবং টেকনোলজি ব্যবসা থেকেই গত বছর তিনি ২৭ বিলিয়ন ডলারের মুনাফা অর্জন করেন।

আরও পড়ুন:


নিলামে ২৯ কোটি টাকার চশমা!

টিভির পর্দায় লাল রঙের পানীয় পান করতে পারবে না নারীরা

প্রেমিকার সঙ্গে হোটেলে শারীরিক সম্পর্ক, সকালে পালালো যুবক

দৌলতদিয়া যৌনপল্লীতে যৌনকর্মীকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা


চলতি বছরের জুন মাসে গ্রীন এনার্জির উপর তিনি বিনিয়োগ করেন। এই খাতে আগামী তিন বছরে তিনি প্রায় ১০ বিলিয়ন ডলার বিনিয়োগের পরিকল্পনার কথা জানান। তবে তার ৭৩ বিলিয়ন ডলার মুনাফার ৬০ শতাংশই এখনো প্রাকৃতিক ও খনিজ তেলের ব্যবসা থেকেই আসে।

প্রসঙ্গত, মুকেশ আম্বানি শুধু ভারতেরই সবচেয়ে ধনী ব্যক্তি নন, তিনি এশিয়ারও সবচেয়ে ধনী। দ্বিতীয় স্থানে রয়েছেন গৌতম আধানি, এবছরে তার মুনাফার পরিমাণ ৩৯.৫ বিলিয়ন ডলার। চলতি বছরে ১২.৮ বিলিয়ন ডলারের মুনাফা নিয়ে আজিম প্রেমজি রয়েছেন তৃতীয় স্থানে।

news24bd.tv/ নকিব