অবৈধ অভিবাসীদের জন্য সুখবর দিলো কাতার
অবৈধ অভিবাসীদের জন্য সুখবর দিলো কাতার

অবৈধ অভিবাসীদের জন্য সুখবর দিলো কাতার

অনলাইন ডেস্ক

কাতারে অবৈধ অভিবাসীদের বৈধতা দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। একটি বিজ্ঞপ্তিতে এই খবর জানিয়েছে কাতার সরকার। ৭ অক্টোবর বৃহস্পতিবার এক সরকারি আদেশে অবৈধ হয়ে পড়া কাতারে বসবাসরত অভিবাসীদের জন্য বিভিন্ন নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তিটি প্রকাশ করে দেশটির সরকার।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, যেসব অভিবাসীর কাতারের আইডির মেয়াদ উত্তীর্ণ হওয়ার কারণে অবৈধ হয়ে আছে (রেসিডেন্সি আইন লঙ্ঘন), অথবা যারা অন্যান্য ভিসায় কাতারে এসে আর আইডি না করে অবৈধ হয়ে আছে (বা অন্য যে কোনো ওয়ার্ক ভিসা আইন লঙ্ঘন) অথবা যারা ফ্যামেলি ভিসায় এসে ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে আছে এবং অনেক বেশি পরিমাণে জরিমানার শিকার হয়েছে, তাদের ১০ অক্টোবর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে কাতার সরকারের সার্ভিস সেন্টারগুলোতে অবস্থিত সিআইডি অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে।

 

সপ্তাহের প্রতি কর্মদিবসে দুপুর ১টা থেকে সন্ধ্যা ৬টার মধ্যে সরকারি সার্ভিস সেন্টারগুলোর যে কোনো একটিতে হাজির হতে হবে। এসব সার্ভিস সেন্টারের মধ্যে রয়েছে উম সালাল সার্ভিস সেন্টার, উম সানিম সার্ভিস সেন্টার, মিসাইমির সার্ভিস সেন্টার, ওয়াকরা সার্ভিস সেন্টার, আল রাইয়ান সার্ভিস সেন্টার।

আরও পড়ুন:


মমতার ভাগ্য নির্ধারণ আজ

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

করোনা প্রতিরোধে টিকার বিকল্প কোভিড পিলের পরীক্ষামূলক প্রয়োগে সাফল্য


 

এছাড়া বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যারা বর্তমানে কাতারে অবৈধ হয়ে আছেন, তাদের জরিমানা পুরোপুরি মাফ অথবা আংশিক মওকুফ করার জন্য সিদ্ধান্ত নেবে কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরপর আইনি প্রক্রিয়ায় নিজেদের অবস্থানকে বৈধ করার সুযোগ পাবে অভিবাসীরা।

এছাড়া বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যারা এ সুযোগ গ্রহণ করবে না, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়ার সতর্কতা দিয়েছে কাতার সরকার।

news24bd.tv/আলী

;