পল্লবী থেকে উধাও হওয়া সেই ৩ বান্ধবীকে দেওয়া হল পরিবারের জিম্মায়
পল্লবী থেকে উধাও হওয়া সেই ৩ বান্ধবীকে দেওয়া হল পরিবারের জিম্মায়

পল্লবী থেকে উধাও হওয়া সেই ৩ বান্ধবীকে দেওয়া হল পরিবারের জিম্মায়

অনলাইন ডেস্ক

গত ৩০ সেপ্টেম্বর রাজধানীর পল্লবী এলাকা থেকে নগদ টাকা, স্বর্ণালংকার, স্কুল সার্টিফিকেট ও মূল্যবান সামগ্রী নিয়ে নিখোঁজ হয়েছিলেন তিন বান্ধবী। গত ৬ অক্টোবর বুধবার ভোরে মিরপুর বেড়িবাঁধ এলাকা থেকে ওই তিন ছাত্রীকে উদ্ধার করে র‌্যাব।

এরপর তাদের রাখা হয় রাজধানীর তেজগাঁও ভিকটিম সাপোর্ট সেন্টারে। সেখান থেকে মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী থানার উপ-পরিদর্শক সজিব খান ওই তিন বান্ধবীকে শনিবার আদালতে হাজির করেন।

নারী ও শিশু নির্যাতন আইনের ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন এই তদন্ত কর্মকর্তা। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম তাদের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের পরিবারের জিম্মায় দেওয়ার আদেশ দেন আদালত।

ফলে নিখোঁজের ১০ দিন পর পরিবারের কাছে ফিরল তিন বান্ধবী। শনিবার আদালতের নির্দেশে পরিবারের জিম্মায় দেওয়া হয় তাদের।

ওই তিন বান্ধবীকে পরিবারের জিম্মায় দেওয়ার বিষয়টি তদন্ত কর্মকর্তা সজিব খান নিজেই নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর পল্লবীর ১১ নম্বর প্যারিস রোডের সি-ব্লক ১৮ নম্বর লাইন এলাকা থেকে তিন ছাত্রী নিখোঁজ হন। তাদের মধ্যে মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউটের একজন, পল্লবী ডিগ্রি কলেজের একজন ও দুয়ারি পাড়া কলেজের একজন। তারা তিনজনেই ঘনিষ্ঠ বান্ধবী।

আরও পড়ুন


তেজগাঁওয়ে গাড়ির ভেতরে অর্ধগলিত লাশ, যা বলছে পুলিশ

মাদারীপুরে যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রী এসিড নিক্ষেপ, স্বামী ও শ্বশুর আটক

বঙ্গবন্ধুর ক্ষমায় সর্বহারা পার্টিতে গেলেন কর্নেল জিয়াউদ্দিন

সূরা বাকারা: আয়াত ১২৪-১২৭, দুনিয়ার নানা ঘটনা আল্লাহর পরীক্ষা


ওই তিন ছাত্রী নগদ টাকা, স্বর্ণালংকার, স্কুল সার্টিফিকেট ও মূল্যবান সামগ্রী সঙ্গে নিয়ে বাসা থেকে বের হয়ে যায়। এ ঘটনায় নিখোঁজ এক শিক্ষার্থীর বড় বোন অ্যাডভোকেট কাজী রওশন দিল আফরোজ পল্লবী থানায় ৩ অক্টোবর রাতে অপহরণ মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পরই চারজনকে গ্রেফতার করা হয়। পরদিন ওই চার আসামির মধ্যে রকিবুল্লাহর নামের এক আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। অপর তিন আসামি মো. তরিকুউল্লাহ, জিনিয়া ওরফে টিকটক জিনিয়া রোজ এবং শরফুদ্দিন আহম্মেদ অয়নের বয়স নির্ধারণের পর রিমান্ড শুনানির আদেশ দেন আদালত। ৬ অক্টোবর রিমান্ড শেষে রকিবুল্লাহকে কারাগারে পাঠানো হয়।

news24bd.tv এসএম

;