শখের মোটর সাইকেল কেড়ে নিলো প্রাণ!

শখের মোটর সাইকেল কেড়ে নিলো প্রাণ!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বহুদিন হলো বাবার কাছে মোটর সাইকেলের দাবি করে আসছিল সন্তান। কিন্তু বাবা কিছুতেই রাজি হচ্ছিলেন না। অবশেষে এসএসসি পরীক্ষার পর বাবাকে ‘ইমোশোনাল ব্ল্যাকমেইল’ করে বাইক পেয়ে যায় ছেলেটি।

‘মোটর সাইকেল কিনে না দিলে আত্মহত্যা করবো’- বাবাকে এমন ভয় দেখিয়ে দাবি পূরণে বাধ্য করে সন্তান।

কিন্তু কে জানতো সেই শখের মোটর সাইকেলই প্রাণ কেড়ে নিবে সন্তানের?

নিহত ওই ছেলেটির নাম রিফাত আহমেদ (২২) । সে ঢাকার আশুলিয়ায় অবস্থিত সিটি ইউনিভার্সিটির স্নাতক (সম্মান) ইংরেজি বিভাগের ছাত্র। তার বাবার নাম রুহুল আমিন। তিনি পেশায় একজন শিক্ষক।

শনিবার গাজীপুরের শ্রীপুর পৌরসভার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ২নং সিঅ্যান্ডবি বাজার এলাকায় রিকশার সঙ্গে সংঘর্ষ হয় রিফাতের মোটর সাইকেলের। গুরুতর আহত অবস্থায় তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ (২৮ মে) দুপুরে মারা গেছে রিফাত। রিফাতের বাড়ি গাজীপুর পৌর এলাকার বেড়াইদেরচালা গ্রামে।

রিফাতের প্রাণহানির ঘটনার বর্ণনা দিয়ে তার বাবা রুহুল আমিন জানান, ছয় মাস আগে ছেলের আবদার পূরণ করতে এপ্রিলা ব্যান্ডের একটি মোটর সাইকেল ৬ লাখ টাকা ব্যয়ে কিনে দিয়েছিলেন। রিফাত খুবই শান্তশিষ্ট প্রকৃতির ছেলে ছিল। তবে যখনই বিশ্ববিদ্যালয়ের ছুটিতে বাড়ি আসতো মোটর সাইকেলকে সঙ্গী করেই সারাদিন কাটতো তার। শনিবার সকালে মাওনা চৌরাস্তায় অবস্থান করা বন্ধুদের সঙ্গে দেখা করতে মোটর সাইকেলে করে বাড়ি থেকে বের হয়েছিল।

পথে ২নং সিঅ্যান্ডবি এলাকায় একটি রিকশাকে পেছন থেকে ধাক্কা দিলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ছিটকে পড়ে। পরে তাকে গুরুতর আহত অবস্থায় স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসকের পরামর্শ মতে তাকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দুপুরে সে মারা যায়।

আক্ষেপ করে তিনি বলেন, ‘ছেলের জীবন রক্ষার্থে আত্মহত্যার পথ থেকে ফেরাতে মোটর সাইকেল কিনে দিয়েছিলাম। আর সেই মোটর সাইকেলই ছেলের জীবন কেড়ে নিলো!’

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর