শাহীন আনামের মামলা সিআইডিতে
শাহীন আনামের মামলা সিআইডিতে

শাহীন আনামের মামলা সিআইডিতে

Other

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ‘মানুষের জন্য ফাউন্ডেশনের’ নির্বাহী পরিচালক শাহীন আনাম ও ‘বাঁচতে শেখার’ নির্বাহী পরিচালক অ্যাঞ্জেলা গোমেজের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছে হিন্দু মহাজোট।  

মঙ্গলবার (৫ অক্টোবর) হিন্দু মহাজোটের ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটির সাধারণ সম্পাদক প্রবীর চৌধুরী রিপন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আয়েশা বেগমের আদালতে এই মামলা দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী জয়লাল বিশ্বাস জানান, আদালতে মামলাটি জমা দেয়ার পর বিচারক মৌখিকভাবে সিআইডিকে এটি তদন্ত করতে বলেন।

মামলায় শাহীন আনাম ও অ্যাঞ্জেলা গোমেজের বিরুদ্ধে হিন্দু সম্প্রদায়ের মধ্যে বিভেদ সৃষ্টি, সংবিধান লঙ্ঘন করে সনাতনি হিন্দু আইন সংস্কারের উদ্যোগ, হিন্দু সম্প্রদায়কে সরকারের মুখোমুখি করে বিশৃঙ্খলা সৃষ্টি, আন্তর্জাতিক পর্যায়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টার অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন এই আইনজীবী।

মামলার এজহারে বলা হয়েছে, আসামিরা এনজিও ব্যবসায়ী। তারা দেশের বিভিন্ন স্থানে সেমিনার ও অনলাইন ওয়েবিনার মাধ্যমে হিন্দু ধর্মীয় বিধি-বিধান নিয়ে কল্পিত উস্কানিমূলক বক্তব্য প্রদান করে হিন্দু ধর্মের বিধি-বিধানের বিরুদ্ধে ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি করেছে। আসামীরা উদ্দেশ্যমূলকভাবে বিভেদের বীজ বপন করে বিভিন্ন সম্প্রদায় ও ধর্মাবলম্বীদের মাঝে বক্তব্য ছড়িয়ে পক্ষ-বিপক্ষ তৈরী করে বিশৃংঙ্খল পরিবেশ সৃষ্টি করছে। এক নম্বর আসামীর স্বামী ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম। তার স্বামীর সহযোগীতায় ডেইলি স্টার পত্রিকায় নানা কল্প-কাহিনী ছাপিয়ে প্রচার করে হিন্দু ধর্মের বিধি বিধানের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়িয়ে হিন্দু জনসাধারণকে বিক্ষুদ্ধ করে তুলছে।

আরও পড়ুন


একা পেয়ে ছুরি দেখিয়ে ১৩ বছর বয়সী কিশোরীকে ধর্ষণ করে খলিলুর

যেসব এলাকায় আজ ৮ ঘণ্টা গ্যাস থাকবে না

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ‘হৃৎপিণ্ড’ বসছে আজ

হিলি স্থলবন্দরে কাঁচা মরিচের আমদানি বাড়লেও কমছে না দাম


মামলার আইনজীবি অ্যাডভোকেট জয় লাল বিশ্বাস বলেন, বাদী ধর্মীয় অনুভূতিতে আঘাতের কারণে মামলাটি দায়ের করেছেন।

উল্লেখ্য, এর আগে গত ২১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আকাশ ঘোষ নামে এক ব্যক্তি শাহীন আনাম ও এঞ্জেলা গোমেজের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত মামলাটি পিবিআইকে তদন্তের দায়িত্ব দিয়ে আগামী ২১ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

news24bd.tv এসএম