বাঘারপাড়া থানায় রিমান্ডে আনা আসামির মৃত্যু

তন্ময় কুন্ডু।

বাঘারপাড়া থানায় রিমান্ডে আনা আসামির মৃত্যু

যশোর প্রতিনিধি

বাঘারপাড়া থানাহাজতে তন্ময় কুন্ডু (২১) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিশের দাবি তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তন্ময়ের গলায় আনুমানিক লম্বা কম্বলের টুকরো (ফিতার মত) জড়ানো ছিল। সোমবার রাতে থানা হাজতের ভেতর এ ঘটনা ঘটে।

তন্ময় বাঘারপাড়া পশ্চিমা বলরামপুর  মাদ্রাসা কর্মচারি আসাদুজ্জামান হত্যা মামলার এজাহারভুক্ত আসামি। এ মামলায় জিঙ্গাসাবাদের জন্য সোমবার বিকালে তাকে একদিনের রিমান্ডে থানাহাজতে নেওয়া হয়। তিনি স্থানীয় নারিকেলবাড়িয়া ইউনিয়নের তনয় কুন্ডুর ছেলে। তার মাও একই মামলার আসামি।

মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই শাহ্ আলম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানিয়েছেন, গতকাল বিকাল সাড়ে চারটার সময় তন্ময়কে যশোর জেল হাজত থেকে একদিনের রিমান্ডে বাঘারপাড়া থানায় আনা হয়। রাতে ডিউটিরত কন্সটেবল খাবার দিতে হাজতে গিয়ে তাকে না দেখতে পেয়ে টয়লেটে উকি দেন। সেখানে তন্ময়কে অচেতন অবস্থায় দেখতে পেয়ে দ্রুত তাকে বাঘারপাড়ায় হাসপাতালে নেওয়া হয়।

বাঘারপাড়া হাসপাতালের কর্তব্যরত ডা. ইসরাত নাজনীন জানিয়েছেন, হাসপাতালে আনার আগেই তন্ময়ের মৃত্যু হয়েছে। প্রাথমিক অবস্থা দেখে মনে হচ্ছে তার হৃদক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে।

বাঘারপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল আলম জানিয়েছেন, তন্ময় আত্মহত্যা করেছে। লাশের সুরোতহাল রিপোর্ট করার জন্য যশোর থেকে দুইজন ম্যাজিস্ট্রেট রওনা হয়েছেন। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সালাউদ্দিন শিকদার ও অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) গোলাম রব্বানী শেখ ও বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরা পারভিন ঘটনাস্থল পরিদর্শন করেন।

উল্লেখ্য, নিখোঁজের তিনদিন পর গত ১১ মে বাঘারপাড়ার পশ্চিমা বলরামপুর মাদ্রাসার অফিস সহকারি আসাদুজ্জামনের বস্তাবন্দি লাশ উদ্ধার হয়। পরদিন থানায় নিহতের স্ত্রী বাদি হয়ে সাতজনের নাম উল্লেখ করে থানায় হত্যা মামলা দায়ের করেন। তন্ময় এ মামলার দুই নং আসামি। এ মামলায় তন্ময়ের মা অর্পনা কুন্ডুকেও আসামি করা হয়। তিনি জেল হাজতে রয়েছেন।

মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই শাহ্ আলমের দাবি, নিহত মাদ্রাসা কর্মচারি আসাদুলের লাশ উদ্ধারের আগে তার সঙ্গে একটি নতুন মোবাইল সিমে একাধিকবার কথা বলেন তন্ময়। ওই সিমে আর কারও কলের তালিকা পাওয়া যায়নি। সে কারণে নিশ্চিত ফেঁসে যাবে বুঝতে পেরে তন্ময় আত্মহত্যা করেছে।

(নিউজ টোয়েন্টিফোর/রিপন/তৌহিদ)

সম্পর্কিত খবর