যশোরে জলাবন্ধতা থেকে মুক্তির দাবিতে মানববন্ধন
যশোরে জলাবন্ধতা থেকে মুক্তির দাবিতে মানববন্ধন

যশোরে জলাবন্ধতা থেকে মুক্তির দাবিতে মানববন্ধন

Other

 যশোরের মনিরামপুরে জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে পানিতে মানববন্ধন করেছে। সকালে উপজেলার বালিদা পাঁচাকড়ি মাধ্যমিক বিদ্যালয় মাঠে পানিতে এ কর্মসূচির আয়োজন করে পানি কমিটি। কর্মসূচিতে ভবদহ এলাকার ৩ সহস্রোধিক নারী-পুরুষ অংশ নেন।   

মানবন্ধন চলাকালে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় পানি কমিটির সভাপতি অধ্যক্ষ এবিএম শফিকুল ইসলাম, হরি-রিভার বেসিন পানি কমিটির সভাপতি অ্যাডভোরকট কামরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুসহ ভুক্তভোগি এলাকার নেতৃবৃন্দ।

  

বক্তারা বলেন, ভবদহ সমস্যার স্থায়ী সমাধানে অবিলম্বে টাইডাল রিভার ম্যানেজমেন্ট (টিআরএম) বা জোয়ারাধার বাস্তবায়ন ও আমডাঙ্গা খাল প্রস্তস্থ করে কাটাসহ এ এলাকাকে বন্যা দুর্গত এলাকা ঘোষণা করে দ্রুত মানবিক সহায়তা প্রদানের দাবি জানান। দফায় দফায় ভারি বৃষ্টি আর বহিরাগত পানির চাপে তলিয়ে গেছে যশোরের মনিরামপুর, অভয়নগর ও কেশবপুর উপজেলার দেড় শতাধিক গ্রাম।  

আরও পড়ুন:


রোববার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

প্রেমের সম্পর্ক গড়ে ১৩ বছর বয়সী কিশোরীকে দুদিন ধরে ধর্ষণ

নির্বাচন কমিশন নিয়ে রাজনীতিতে আবারও উত্তাপ, যা বলছে বিএনপি-আ.লীগ

পল্লবী থেকে উধাও হওয়া সেই ৩ বান্ধবীকে দেওয়া হল পরিবারের জিম্মায়


ডুবে গেছে ক্ষেতের ফসল, ভেসে গেছে মাছের ঘের। বাড়ি-ঘরে পানি ওঠায় মানবেতর জীবন যাপন করছে ওইসব গ্রামের কমপক্ষে ৩ লক্ষাধিক পরিবার। তাই আর আশ্বাস নয়, জলাবদ্ধতার স্থায়ী সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে সরকার-এমনটাই দাবি ভুক্তভোগি মানুষের।  

news24bd.tv/ কামরুল 

;