তালাক জালিয়াতি নিয়ে বাড়ছে উদ্বেগ

তালাক জালিয়াতি নিয়ে বাড়ছে উদ্বেগ

Other

ডিভোর্স বা তালাক জালিয়াতি বর্তমানে বড় উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি এমন দুটি আলোচিত ডিভোর্স জালিয়াতির ঘটনা তদন্ত করে রিপোর্ট দিয়েছে সিআইডি। তার একটি ক্রিকেটার নাসির হোসেনকে বিয়ে করা তামিমা, আরেকজন পুলিশের এক সার্জেন্টের জালিয়াতির প্রমাণ পেয়েছে তদন্ত সংস্থাগুলো।  

তারা বলছে, এ ধরনে জালিয়াতি পেছনে রয়েছে এক চক্র।

বিয়ের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ডিজিটালাইজ করতে পারলে একদিকে এ ধরনের জটিলতা থেকে রক্ষা পাবেন প্রতারণার শিকার মানুষগুলো, অন্যদিকে প্রতারনাকারীদেরও ধরা সহজ হবে।

সম্প্রতি আলোচিত দুটি তালাকনামা জালিয়াতির ঘটনা দেশের মানুষের কাছে বেশ আলোচিত। আইনশৃঙ্খলা বাহিনীর তদন্ত সংস্থা সিআইডি ও পিবিআই দুইটি ঘটনার তদন্তে সত্যতা পেয়েছে।  

এর মধ্যে একটি ক্রিকেটার নাসিরকে বিয়া করা তামিমা তার স্বামী রাকিব হাসানকে দেয়া তালাক নোটিশে জালিয়াতি করেছেন। আবার নারী পুলিশ সার্জেন্টকে দেয়া আরেক সার্জেন্ট ওমর ফারুকের দেয়া তালাক নোটিশে জালিয়াতির প্রমাণ পেয়েছে সিআইডি।  

এতে পোস্ট অফিসের ছিল নোটিশে জালিয়াতি করা হয়েছে। সিআইডি বলছে, তালাকনামার এমন জালিয়াতিতে রয়েছে সংঘবদ্ধ চক্র। সময়ের সাথে সাথে তারাও নতুন কৌশল অবলম্বন করে।

আরও পড়ুন:


দক্ষিণাঞ্চলে হবে দ্বিতীয় পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র: শেখ হাসিনা

কোম্পানীগঞ্জ উপজেলা আ.লীগের সভাপতির বাসায় ককটেল হামলার অভিযোগ

বিনয়কে দুর্বলতা ভাববেন না

বিএফইউজের নির্বাচন আয়োজনে আর বাধা নেই


বিবাহ ও তালাকনামা ডিজিটালাইজেশন করার জন্য হাইকোর্টে রিটকারী আইনজীবী বলছেন, ডিজিটালাইজড হলে এ ধরনের জালিয়াতি বন্ধ সম্ভব।

পাশাপাশি নিকাহ রেজিস্ট্রেশনের তথ্য আপডেট থাকতে হবে জেলা অফিসে।

news24bd.tv নাজিম

;