শিগগির স্কুল শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু (ভিডিও)

শিগগির স্কুল শিক্ষার্থীদের করোনার টিকাদান শুরু (ভিডিও)

অনলাইন ডেস্ক

দেশে শীঘ্রই শুরু হতে যাচ্ছে শিশুদের টিকা প্রয়োগ। ১২-১৭ বছর বয়সী শিশুদের টিকা দিতে অনুমতি দিয়েছে বিশ্বস্বাস্থ্য সংস্থা বলে জনিয়েছেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক। সম্প্রতি জেনেভা সফর শেষে দেশে ফিরে রোববার এক সংবাদ সম্মেলনে মন্ত্রী জানান মার্চ এপ্রিলের মধ্যে দেশের অন্তত ১২ কোটি মানুষকে টিকা দেয়া হবে। রিশাদ হাসান

সম্প্রতি জেনেভা সফর, বিশ্বস্বাস্থ্য সংস্থা ও গ্যাভির সাথে বৈঠক শেষে দেশে ফিরেই স্বাস্থ্য খাতে সুসংবাদ দিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৈঠক অনুযায়ী টিকার প্রাপ্যতা নিয়ে আর কোন সংশয় থাকছে না।

রোববার বিসিপিএস অডিটরিয়ামে সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জানান, কোভ্যাক্স, বিশ্বস্বাস্থ্য সংস্থার সহায়তায় প্রাপ্ত টিকা ও ক্রয়কৃত টিকার পরিমান অনুয়ায়ী মার্চ এপ্রিলের মধ্যেই দেশের ৭০ শতাংশ মানুষের ২ ডোজ টিকা প্রয়োগ সম্ভব হবে।


আরও পড়ুন:

চীনের কাছে মাথা নত করবে না তাইওয়ান

মৃত মায়ের গলে যাওয়া দেহ নিয়ে বাঁচিয়ে তোলার প্রার্থনা মেয়েদের!

মদ্যপানে বিষক্রিয়ায় ২৯ জনের মৃত্যু!

বিশ্বের সবচেয়ে বড় ঠোঁট বানানোর নেশায় তরুণী


এছাড়াও বিশ্বস্বাস্থ্য সংস্থার কাছ থেকে মিলেছে শিশুদের টিকা প্রয়োগের অনুমতি। তাই শিঘ্রই ৩০ লাখ শিশুকে ফাইজারের টিকা দেয়ার প্রক্রিয়া শুরু করা হবে বলেও জানান তিনি।

অক্টোবরে ৩ কোটির অধিক, ণভেম্বরে পৌনে চার কোটি, ডিসেম্বরে প্রায় ৫ কোটি ভ্যাকসিন আসবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী। জানান, প্রতিমাসে ৫ লক্ষ টিকা প্রয়োগের পাশাপাশি এখন থেকে প্রতিমাসে একটি করে গণটিকাদান কার্যক্রমও চলবে।

 news24bd.tv/এমি-জান্নাত    

;