বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে
বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রোববার (১১ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু ও শনাক্ত কিছুটা বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৫ হাজার ৫৭১ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৬৭২ জন।

এর আগে রোববার (১০ অক্টোবর) বিশ্বে মৃত্যু হয়েছিল ৫ হাজার ৫০৬ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৪৮ হাজার ৫৪৬ জন।

এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৮ লাখ ৬৬ হাজার ৯৯৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৩ কোটি ৮৬ লাখ ৩১ হাজার ১৬৪ জন।

এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ কোটি ৫৭ লাখ ৯১ হাজার ৩১০ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছে ৪ কোটি ৫১ লাখ ৭৯ হাজার ৬৭৯ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৩৩ হাজার ৫৮ জনের।

আরও পড়ুন:


এসএসসি পরীক্ষার্থী লাভলী মেয়ে থেকে ছেলেতে রূপান্তর

প্রেমিকের বাবাকে বিয়ে করলেন তরুণী!

প্রেমের প্রলোভন দেখিয়ে অনৈতিক সম্পর্ক, অন্তঃসত্ত্বা তরুণীর অনশন

প্রেমের সম্পর্ক গড়ে ১৩ বছর বয়সী কিশোরীকে দুদিন ধরে ধর্ষণ


আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৩৯ লাখ ৫২ হাজার ২৭৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৫০ হাজার ৬২১ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৫ লাখ ৬৭ হাজার ১৮১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৮৮০ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮১ লাখ ১৯ হাজার ৭৩২ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩৭ হাজার ৬৯৭ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৭ লাখ ৪৬ হাজার ৭১৮ জন। মারা গেছেন ২ লাখ ১৫ হাজার ৪৫৩ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ২৯তম।

news24bd.tv/ কামরুল