মুহিবুল্লাহ হত্যাকাণ্ড: দায় স্বীকার করে জবানবন্দি দিলেন ইলিয়াছ

মুহিবুল্লাহ হত্যাকাণ্ড: দায় স্বীকার করে জবানবন্দি দিলেন ইলিয়াছ

অনলাইন ডেস্ক

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা মামলায় গ্রেফতার রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ ইলিয়াছ আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। গতকাল রবিবার দুপুরে বিষয়টি জানিয়েছেন কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

হাসানুজ্জামান বলেন, রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় এই পর্যন্ত পাঁচজনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে প্রত্যেককে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করে জিজ্ঞাসাবাদ করা হয়। শনিবার (৯ অক্টোবর) তিন দিনের রিমান্ড শেষে মোহাম্মদ ইলিয়াসকে আদালতে আনা হয়।

পরে সে কক্সবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. হেলাল উদ্দিনের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।  

এর আগে গত ৩ অক্টোবর দুপুরে ১৪-এপিবিএন সদস্যরা উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৫ এ অভিযান চালিয়ে রোহিঙ্গা নাগরিক মো. ইলিয়াসকে (৩৫) গ্রেফতার করে উখিয়া থানায় সোপর্দ করে। ১ অক্টোবর দুপুরে উখিয়ার কুতুপালং ক্যাম্প-৬ থেকে মোহম্মদ সেলিমকে (৩৩), ২ অক্টোবর ভোরে কুতুপালং  রোহিঙ্গা ক্যাম্প থেকে জিয়াউর রহমান ও আবদুস সালামকে ১৪ এপিবিএন সদস্যরা গ্রেফতার করে উখিয়া থানায় হস্তান্তর করেন। একইদিন বিকালে উখিয়া থানা পুলিশ শওকত উল্লাহ (২৩) নামে আরেকজনকে কুতুপালং ক্যাম্প থেকে গ্রেফতার করে।

উল্লেখ্য, ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে নিজ সংগঠনের কার্যালয়ে অবস্থানকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ।

আরও পড়ুন:


কারা নিয়ন্ত্রণ করে রোহিঙ্গা ক্যাম্প

পরকীয়ার জেরে শ্যালিকার বিয়ে ভাঙলেন দুলাভাই, অপত্তিকর ছবি!

অ্যালকোহল চুরির অভিযোগ!

বিয়ের প্রলোভনে ধর্ষণ, অন্তঃসত্ত্বা তরুণী


এ ঘটনায় ৩০ সেপ্টেম্বর রাতে অজ্ঞাতনামা আসামি দেখিয়ে উখিয়া থানায় ৩০২/৩৪ ধারায় মামলা করেন তার ছোট ভাই হাবিব উল্লাহ।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

news24bd.tv রিমু