যৌন হয়রানির অভিযোগ, জবাব দিলেন ইসরাইলি মন্ত্রী
যৌন হয়রানির অভিযোগ, জবাব দিলেন ইসরাইলি মন্ত্রী

যৌন হয়রানির অভিযোগ, জবাব দিলেন ইসরাইলি মন্ত্রী

অনলাইন ডেস্ক

নাম গোপন করে ইসরাইলি গোয়েন্দা বিভাগের মন্ত্রী এলাজার স্টার্নের কাছে এক গোয়েন্দা কর্মকর্তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন এক নারী কর্মী। তবে সে অভিযোগ আমলে না নেওয়ায় জনরোষের মুখে পড়েন মন্ত্রী।

রবিবার এক স্থানীয় এফএম রেডিওকে দেয়া সাক্ষাৎকারে এ নিয়ে মুখ খুলেছেন তিনি। সম্প্রতি তার কাছে নাম গোপন করে  একজন যৌন হয়রানির অভিযোগ করেছিলেন বলে জানান মন্ত্রী।

কিন্তু বেনামে অভিযোগ করায় বিষয়টি আমলে নেননি তিনি।

তিনি সাক্ষাৎকারে বলেন, আমরা নাম গোপন করে অভিযোগ করার সংস্কৃতিকে সমর্থন করি না। এভাবে অভিযোগে আমরা উৎসাহও দিই না। অভিযোগ করতে হলে প্রকাশ্যেই করা উচিত।

পরবর্তীতে বুধবার ওই অভিযোগ দায়ের করা হলে শুক্রবার সরকারের বাছাই কমিটি ওই অভিযোগ আমলে নেয়। এরপর শুনানিতে ওই গোয়েন্দা কর্মকর্তা তার বিরুদ্ধে আনা অভিযোগ ভুয়া বলে প্রমাণ করতে সক্ষম হন।

তবে মন্ত্রী এলাজার স্টার্নের এই মন্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়েছেন দেশটির নারী অধিকারকর্মীরা। এক নারী অধিকারকর্মী জানান, বেনামে আসা অভিযোগ বেশি গুরুত্ব দিয়ে তদন্ত করা উচিত। অথচ এখানে কোনো তদন্তই হলো না।  

আরও পড়ুন:

পরকীয়ার জেরে শ্যালিকার বিয়ে ভাঙলেন দুলাভাই, আপত্তিকর ছবি!

মুহিবুল্লাহ হত্যাকাণ্ড: দায় স্বীকার করে জবানবন্দি দিলেন ইলিয়াছ

নির্বাচন কমিশন নিয়ে রাজনীতিতে আবারও উত্তাপ, যা বলছে বিএনপি-আ.লীগ

পল্লবী থেকে উধাও হওয়া সেই ৩ বান্ধবীকে দেওয়া হল পরিবারের জিম্মায়


মন্ত্রী তার মন্তব্যের ব্যাখ্যা দিয়ে বলেন, তিনি সব সময়ই যৌন নিপীড়নের শিকার পুরুষ অথবা নারী, সব কর্মীকেই অভিযোগ করার ব্যাপারে উৎসাহ দিয়ে থাকেন।   এর আগে যৌন হয়রানির বিরুদ্ধে আসা প্রতিটি অভিযোগই পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা হয়েছে।

news24bd.tv/ নকিব