নার্সকে দিয়ে কুকুরকে স্যালুট : চিকিৎসকের কারাদণ্ড
নার্সকে দিয়ে কুকুরকে স্যালুট : চিকিৎসকের কারাদণ্ড

নার্সকে দিয়ে কুকুরকে স্যালুট : চিকিৎসকের কারাদণ্ড

অনলাইন ডেস্ক

নার্সকে অবমাননার দায়ে একজন চিকিৎসক ও হাসপাতালের দু'জন কর্মচারীকে দুই বছরের কারাদণ্ড দিয়েছে মিসরের একটি আদালত । সংবাদমাধ্যম মিনার খবরে জানা যায়, একজন  নার্সের সঙ্গে অপমানজনক আচরণ করায় তাদের এই সাজা দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, আভিযুক্তরা একজন নার্সকে বাধ্য করেছে কুকুরকে স্যালুট করতে। এছাড়া কুকুরের সামনে নতজানু হওয়ার জন্যও তাকে জোর করা হয়েছে।

এ ঘটনায় দোষীদের এক লাখ মিসরীয় মুদ্রা জরিমানার নির্দেশ দিয়েছেন বিচারক যা প্রায় ৬৩০০ ডলারের সমান। না দিতে পারলে সাজার মেয়াদ বাড়বে।


আরও পড়ুন:

পরকীয়ার জেরে শ্যালিকার বিয়ে ভাঙলেন দুলাভাই, আপত্তিকর ছবি!

মুহিবুল্লাহ হত্যাকাণ্ড: দায় স্বীকার করে জবানবন্দি দিলেন ইলিয়াছ

নির্বাচন কমিশন নিয়ে রাজনীতিতে আবারও উত্তাপ, যা বলছে বিএনপি-আ.লীগ

পল্লবী থেকে উধাও হওয়া সেই ৩ বান্ধবীকে দেওয়া হল পরিবারের জিম্মায়


গত মাসে ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকহারে ছড়িয়ে পড়ে। এরপর প্রশাসন সজাগ হয়। পরে সে দেশের চীফ প্রসিকিউটর অভিযুক্তদের আটকের ব্যাপারে ওয়ারেন্ট জারি করান।

পরে তদন্তে উঠে আসে, ওই তিন ব্যক্তি পুরুষ নার্সকে লাঞ্ছিত করেছেন। এক্ষেত্রে তারা ক্ষমতার অপব্যবহার করেছেন বলে আভযোগ উঠেছে।

ওই তিনজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয় যে, তারা ওই মিসরীয় ব্যক্তির পারিবারিক মূল্যবোধে আঘাত হেনেছে। আর সেই ভিডিও প্রকাশ করে নার্সের গোপনীয়তা লঙ্ঘন করেছেন। যদিও তিনি বলেন যে, এই ভিডিওঅনলাইনে সবার দেখার জন্য তিনি সম্মতি দেননি।

 news24bd.tv/এমি-জান্নাত    

;