স্তন ক্যান্সার প্রতিরোধে জনসচেতনতার উপর গুরুত্ব বৃদ্ধি করতে হবে : মেয়র আতিক

স্তন ক্যান্সার প্রতিরোধে জনসচেতনতার উপর গুরুত্ব বৃদ্ধি করতে হবে : মেয়র আতিক

অনলাইন ডেস্ক

স্তন ক্যান্সার প্রতিরোধে জনসচেতনতার উপর গুরুত্ব বৃদ্ধি করতে হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন(ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

আজ সোমবার সকালে রাজধানীর উত্তরায় ১০ নম্বর সেক্টরে আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল কর্তৃক বিশ্ব স্তন ক্যান্সার সচেতনতা মাস উদযাপন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

 ডিএনসিসি মেয়র বলেন, প্রাথমিক পর্যায়ে স্তন ক্যান্সার শনাক্ত করা সম্ভব হলে সুচিকিৎসার মাধ্যমে শতকরা ৯০ জনকেই পুরোপুরি নিরাময় করা সম্ভব। স্তন ক্যানসারের লক্ষণগুলো সম্পর্কে সম্যক ধারণা রাখা প্রত্যেক নারীর জন্যই আবশ্যক জানিয়ে তিনি বলেন,নগরবাসীর মাঝে বাল্যবিবাহ রোধসহ নারীদের কল্যাণে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ডিএনসিসির পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

ডিএনসিসি মেয়র আহছানিয়া মিশন ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল দীর্ঘদিন ধরে দরিদ্র ও অসহায় মানুষের সেবায় নিয়োজিত থাকার পাশাপাশি মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধিতেও বড় ভূমিকা পালন করায় এর সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।

আতিকুল ইসলাম বলেন, সবাই মিলে সবার ঢাকাকে দখল ও  দূষণমুক্ত করে একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা নগরীতে পরিণত করতে হবে।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

ঢাকা আহসানিয়া মিশনের সভাপতি কাজী রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অধ্যাপক ডাঃ এম. এ. হাই, বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন এবং ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জোবায়দুর রহমান বক্তৃতা করেন।

news24bd.tv/আলী