যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

‘দেশের জিমনাস্টিককে বিশ্বমানে উন্নীত করতে কাজ করে যাচ্ছে সরকার’

অনলাইন ডেস্ক

‘দেশের জিমনাস্টিককে বিশ্বমানে উন্নীত করতে কাজ করে যাচ্ছে সরকার’

জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত বঙ্গবন্ধু ৫ম আন্তর্জাতিক জিমন্যাস্টিকস  প্রতিযোগিতায় ভাল করতে  প্রশিক্ষণসহ  যাবতীয় ব্যবস্থা ফেডারেশন ও সরকারের পক্ষ থেকে করা হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী  মো: জাহিদ আহসান রাসেল।

তিনি বলেন, শুধু  এ টুর্নামেন্টেই নয় ভবিষ্যতে আন্তর্জাতিক  বিভিন্ন আসরে বাংলাদেশ যাতে ভাল করতে পারে সে  জন্য সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে । বাংলাদেশের জিমনাস্টিককে বিশ্বমানে উন্নীত করতে কাজ করে যাচ্ছে সরকার 

তিনি আজ বিকেলে জাতীয় ক্রীড়া পরিষদের (এনএনসি) জিমনেশিয়ামে বাংলাদেশ দলের প্রশিক্ষণ প্রত্যক্ষ করতে এবং টুর্নামেন্ট উপলক্ষে  আনা  বিভিন্ন সরঞ্জামাদি পরিদর্শন করতে আসলে এসব কথা বলেন। 

এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী পুরো জিমনেশিয়াম  ঘুরে দেখেন। এ সময় তিনি জিমনেশিয়ামের কিছু সমস্যা সম্পর্কে অবহিত হন এবং এ সব সমস্যা সমাধানে  জাতীয় ক্রীড়া পরিষদককে তাৎক্ষণিক ব্যবস্হা গ্রহনের  নির্দেশ দেন। টুর্নামেন্টে অংশগ্রহণকারী  জিমন্যাস্টদের সাথেও পরিচিত হন তিনি। 

এ সময় তার সঙ্গে ছিলেন বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ মামুন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া) মোঃ মোশাররফ হোসেন মোল্লা,  এনএসসি সচিব মো: মাসুদ করিম ও ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ।এ সময় টুর্নামেন্ট আয়োজন এবং এ উপলক্ষে আনা বিভিন্ন সরঞ্জামাদি সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়। 

ফেডারেশনের  সভাপতি বশির আহমেদ মামুন জানান, সারা বছরই জিমন্যাস্টিকসের প্রশিক্ষণ চললেও  আসন্ন টুর্নামেন্ট উপলক্ষে  বাছাই  করা ১১জন ছেলে ও ৯জন মেয়ে জিমন্যাস্টকে  প্রশিক্ষণ  দেয়া হচ্ছে।  খেলোয়াড়দের  নিয়ে গত ছয় মাস যাবত নিবিড় প্রশিক্ষণ  চলছে। ছেলে-মেয়ে উভয় দলের জন্য  আবাসন ব্যবস্থাসহ প্রয়োজনীয়  যাবতীয়  পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। 

মামুন জানান,আসন্ন টুর্নামেন্টে  স্বাগতিক  বাংলাদেশ ছাড়া  এখন  পর্যন্ত সাতটি  দেশ তাদের অংশ গ্রহণ  নিশ্চিত করেছে। আরো  কয়েকটি দেশ অংশ গ্রহণে আগ্রহ  প্রকাশ করেছে। টুর্নামেন্ট উপলক্ষে আমরা  ফেডারেশনের তহবিল থেকে ৩৫ লক্ষ টাকার  বিভিন্ন  সরঞ্জামাদি কিনেছি। এ ছাড়া  খেলাটির  নির্বাহি সংস্থা ইন্টারন্যাশনাল  জিমন্যাস্টিকস ফেডারেশনের (এফআইজি) পক্ষ থেকে দেড় কোটি টাকা মূল্যের বিভিন্ন  সরঞ্জামাদি পাওয়া গেছে।’

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

প্রসঙ্গত, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জাতীয় ক্রীড়া পরিষদের সার্বিক তত্ত্বাবধানে  বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের উদ্যোগে চলতি মাসের শেষ সপ্তাহে ঢাকায় বসছে ‘বঙ্গবন্ধু  ৫ম আন্তর্জাতিক জিমন্যাস্টিকস  প্রতিযোগিতা। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের বডিবিল্ডার মৌ

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক প্রতিযোগিতায় বাংলাদেশের বডিবিল্ডার মৌ

আজ থেকে মুম্বাইয়ের এক্সিবিশন সেন্টারে শুরু হয়েছে অলিম্পিয়া অ্যামেচার বডি বিল্ডিং প্রতিযোগিতা। যেখানে বাংলাদেশের প্রথম নারী বডিবিল্ডার হিসাবে কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন দেশসেরা নারী বডিবিল্ডার মাকসুদা আক্তার মৌ। প্রতিযোগিতায় ‘ওমেন ফিজিক’ শ্রেণিতে অংশ নেবেন তিনি। গত এপ্রিলে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে স্বর্ণপদক জিতেছেন এই শরীর গঠনবিদ।

কানাডায় পাবলিক হেলথে মাস্টার্স করা মৌ শরীর গঠনের চর্চা শুরু করেন বেশ আগে থেকেই। কাজ করেছেন যমুনা ফিউচার ফিটনেসের ট্রেইনার হিসাবেও। যেখানে নামকরা অনেক অভিনেতা, অভিনেত্রীকে ফিটনেস ট্রেনিং করাতেন মৌ। করেছেন ছেলেদের ফিটনেস ট্রেনারের কাজও।

সমাজের নানা বাধা ডিঙিয়ে বডিবিল্ডিংয়ে আসা মাকসুদা এরইমধ্যে হয়ে উঠেছেন বাংলাদেশের অন্যতম অনুকরণীয় ব্যক্তিত্ব। ‌আন্তর্জাতিক অঙ্গনে সবেমাত্র পথচলা শুরু হলেও বিশ্বের বুকে ওড়াতে চান প্রিয় দেশের পতাকা। এর আগে গত এপ্রিলে বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসে স্বর্ণপদক জিতেছেন এই শরীর গঠনবিদ।

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


 

বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ নজরুল ইসলাম বলেন, বাংলাদেশে নারীদের শারীরিক সুস্থতার প্রতীক হয়ে উঠেছেন মাকসুদা। এবার অলিম্পিয়াতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন তিনি। আমরা তার সাফল্য কামনা করি।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ইংলিশ প্রিমিয়ার লীগে আজ আর্সেনাল-ম্যানচেস্টার লড়াই (ভিডিও)

অনলাইন ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে রাতে মুখোমুখি হবে আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড। এমিরেটস স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সোয়া দুইটায়। এরআগে, রাত দেড়টায় ঘরের মাঠে ব্রেন্টফোর্ডকে আতিথ্য দেবে টটেনহাম হটসপার।

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শুরুটা দুঃস্বপ্নেরমত ছিলো আর্সেনালের। টানা তিন হারে মৌসুম শুরু করা গানাররা অবশ্য ঘুড়ে দাঁড়ায় দারুন ভাবে। টানা ৮ ম্যাচে অপরাজিত থেকে টেবিলের পাঁচে উঠে আসে তারা। পরবতীর্তে লিভারপুলের কাছে হারলেও, ঘরের মাঠে নিউক্যাসেলকে হারিয়ে আবারো জয়ের ধারায় ফেলে মিকেল আর্টেটার শিষ্যরা। এবারে তাদের সামনে কঠিন চ্যালেঞ্জ ম্যানেচস্টান ইউনাইটেড। রেড ডেভিলসদের বিপক্ষে আর্টেটার ট্রাম কার্ড হতে পারেন আওবামেয়াং। দলটির বিপক্ষে পরপর দুই লিগ ম্যাচে জালের দেখা পেয়েছেন এই গানার ফরোয়ার্ড। এই ম্যাচে গোল পেলে আর্সেনালের একমাত্র ফুটবলার হিসেবে ম্যানইউরো বিপক্ষে টানা তিন ম্যাচে গোলের রেকর্ড গড়বেন আওবামেয়াং।

আরও পড়ুন:

ইরানের ওপর থেকে মার্কিন নিষেধাজ্ঞা তুলে নেয়ার আহ্বান

এবার আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

এদিকে, চরম বাজে সময় পার করছে ম্যানচেস্টার ইউনাইটেড। লিগে টানা ম্যাচে জয়হীন রয়েছে তারা। ম্যানসিটির কাছে হারের পর, ওয়াটফোর্ডের বিপক্ষে ৪-১ গোলে বিদ্ধস্ত হয়েছে রেড ডেভিলসরা। এরপর, অবশ্য টেবিল টপার চেলসির সঙ্গে ১-১ গোলে ড্র করে কিছুটা আত্মবিশ্বাস ফিরিয়েছে তারা। আর্সেনালের বিপক্ষে অতীত পরিসংখ্যানটা বেশ এগিয়ে রাখছে তাদের। মোট ৫৮ দেখায় গানারদের ১৬ জয়ের বিপরীতে তারা জিতেছে ২৪ ম্যাচ। যা বাজে সময়ে কিছুটা হলেও শক্তি যোগাবে রেড ডেভিলসদের।

অন্যদিকে, দিনের অপর ম্যাচে ঘরের মাঠে ব্রেন্টফোর্ডের মুখোমুখি হবে টটেনহাম। চলতি মৌসুমে নিজেদের নামের সঙ্গে সুবিচার করতে ব্যার্থ হয়েছে স্পার্সরাও। ১২ ম্যাচে মোটে ১৯ পয়েন্ট নিয়ে টেবিলের নয়ে রয়েছে তারা। তবে, ব্রেন্টফোর্ডের বিপক্ষে তিন পয়েন্ট পেলে, একলাফে টেবিলের ছয় উঠে আসবে আন্তোনিও কন্তের শিষ্যরা। সব প্রতিযোগীতা মিলিয়ে দলটির বিপক্ষে মোট ১১ ম্যাচে অপরাজিত রয়েছে টটেনহাম। যার মাঝে রয়েছে ৮টি জয়, বাকি তিনটি হয়েছে ড্র। যা ঘরের মাঠে ফেভারিটের আসনেই রাখবে স্পার্সদের।

 news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

নৌবাহিনীকে ৬ গোলে হারাল বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

নৌবাহিনীকে ৬ গোলে হারাল বসুন্ধরা কিংস

বসুন্ধরা কিংস।

স্বাধীনতা কাপ ফুটবলে স্তইয়ান ভ্রানিয়াসের জোড়া গোলে বাংলাদেশ নৌবাহিনীকে ছয় গোল দিয়েছে বসুন্ধরা কিংস। মঙ্গলবার গ্রুপ ‘ডি’তে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নৌবাহিনীকে ০-৬ গোলে পরাজিত করে বসুন্ধরা কিংস।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন: 


জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম না ফেরার দেশে


news24bd.tv/ তৌহিদ

পরবর্তী খবর

বিশ্বকাপে প্রথমবারের মতো জায়গা করে নিলো দেশের মেয়েরা

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে প্রথমবারের মতো জায়গা করে নিলো দেশের মেয়েরা

জিম্বাবুয়েতে নারী বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ বাতিল ঘোষণা করেছে আইসিসি। করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রনের প্রকোপের জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ ঘটনা বাংলাদেশ নারী দলের জন্য যেন সুফল নিয়ে এলো। অবসান হলো দীর্ঘ অপেক্ষার। আইসিসির র‌্যাঙ্কিংয়ে ৫ নম্বরে উঠে এলো বাংলাদেশ। 

আর এর ফলেই ওয়ানডে বিশ্বকাপের মূল পর্বে প্রথমবারের মতো জায়গা করে নিল সালম, জাহানারা আলমরা।

আরও পড়ুন

করোনার নতুন ধরনের নাম ওমিক্রন

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ

 

আয়োজক নিউজিল্যান্ড ছাড়াও অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা এরই মধ্যে জায়গা করে নিয়েছে মূল পর্বে। আর এবার সঙ্গে যোগ দিল-বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান। ২০২২ সালে মার্চের এই টুর্নামেন্ট দিয়েই বিশ্বকাপে অভিষেক হবে বাংলার মেয়েদের। তারা প্রথমবারের মতো খেলতে নামবে বিশ্বকাপে।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

দেশে স্পোর্টস টুরিজমের বিকাশে সহযোগিতা করবে মালদ্বীপ : ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

দেশে স্পোর্টস টুরিজমের বিকাশে সহযোগিতা করবে মালদ্বীপ : ক্রীড়া প্রতিমন্ত্রী

বাংলাদেশে স্পোর্টস টুরিজমের বিকাশে মালদ্বীপ সহযোগিতা করবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে ঢাকার একটি হোটেলে বাংলাদেশে সফররত মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সাল নাসিমের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশগ্রহণ শেষে এ কথা জানান।

বৈঠকে জাহিদ আহসান রাসেল বলেন, মালদ্বীপ আমাদের বন্ধু ও প্রতিবেশী রাষ্ট্র। যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশ এবং মালদ্বীপ একযোগে কাজ করতে পারে। মালদ্বীপের স্পোর্টস টুরিজম বিষয়ে ভালো অভিজ্ঞতা রয়েছে। আমরা তাদের সে অভিজ্ঞতাকে কাজে লাগাতে চাই।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ শুধু নদীমাতৃক দেশই নয়। আমাদের পর্যটন নগরী কক্সবাজারে রয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত। এখানে আমরা স্পোর্টস টুরিজমকে গড়ে তুলতে চাই। এটি অবশ্যই আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। আমরা নিয়মিত কক্সবাজারে বিচ ফুটবল ও ভলিবলের আয়োজন করছি।

মালদ্বীপের উপরাষ্ট্রপতি ফয়সাল নাসিম বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে ভূয়সী প্রশংসা করেন এবং মালদ্বীপে ক্রিকেটের উন্নয়নে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন। তিনি বাংলাদেশ ক্রিকেট দলকে মালদ্বীপ সফরের আমন্ত্রণ জানান। বাংলাদেশ থেকে অভিজ্ঞ ক্রিকেট কোচ ও অভিজ্ঞ খেলোয়াড় প্রেরণের অনুরোধ জানান তিনি। এ বিষয়ে সমঝোতা স্মারক সাক্ষরের বিষয়ে তিনি আগ্রহ প্রকাশ করেন।

এছাড়াও ফুটবল টেবিল টেনিস, বাস্কেটবল, ব্যাডমিন্টন, কারাতে, জুডো,তায়কান্দো, সার্ফিংসহ অন্যান্য খেলাতেও বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যে প্রশিক্ষণসহ বিভিন্ন ক্রীড়া বিনিময় কার্যক্রম চালুর পরিকল্পনা জানান। দুই দেশের মধ্যে খেলোয়াড়, কোচ ও বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের উদ্যোগ গ্রহণের কথা জানান।

দ্বিপাক্ষিক এ বৈঠকে বাংলাদেশের পক্ষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর নেতৃত্বে অংশগ্রহণ করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আনোয়ারুল ইসলাম সরকার, মো. মোশাররফ হোসেন মোল্লা, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক আজহারুল ইসলাম খান, বিকেএসপির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাজহারুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব পরিমল সিংহ ও মন্ত্রণালয়ের উপসচিব আবু নাছের ভুঞা ও বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার হাসান মুনীর।

আরও পড়ুন:

ঢাবির গ ইউনিটের ফল প্রকাশ, ৭৮ শতাংশই ফেল

বুলগেরিয়ায় বাসে আগুন লেগে নিহত ৪৬

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ আটক ১২৯


 

অপরদিকে বৈঠকে মালদ্বীপের পক্ষে নেতৃত্ব দেন ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম। উপস্থিত ছিলেন উচ্চ শিক্ষামন্ত্রী ড. ইব্রাহিম হাসান, স্বাস্থ্য মন্ত্রী আহমেদ নাসিম, পররাষ্ট্র সচিব আবদুল গফুর মোহাম্মদ ও বাংলাদেশস্থ মালদ্বীপের রাষ্ট্রদূত শিরুজিমাত সমীর ও ভাইস প্রেসিডেন্টের চিফ এক্সিকিউটিভ নাজরা নাসিম উপস্থিত ছিলেন।

news24bd.tv/আলী

পরবর্তী খবর