সাকিবের প্রশংসায় কলকাতা, দিলো তার নতুন নাম!
সাকিবের প্রশংসায় কলকাতা, দিলো তার নতুন নাম!

সাকিবের প্রশংসায় কলকাতা, দিলো তার নতুন নাম!

অনলাইন ডেস্ক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চতুর্দশ আসরের এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৪ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। এই জয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলার যোগ্য অর্জন করলেন সাকিব আল হাসানরা। অন্যদিকে ব্যাঙ্গালোরের বিদায় ঘণ্টা বেজে গেছে এই পরাজয়েই।

শেষ ওভারে কলকাতা নাইট রাইডার্সের দরকার ছিল ৭ রান।

দায়িত্বটা এসে পড়ে সাকিব আল হাসানের কাঁধে। বোলার প্রান্তের ক্রিজে নাইট অধিপতি ইয়ন মরগান।   আর ডেনিয়েল ক্রিশ্চিয়ানের প্রথম বলেই দারুণ এক শটে চার হাঁকালেন সাকিব। কলকাতার জন্যও কাজটা সহজ করে দেন।

বাকি তিনটি রানের দুটি নেন সাকিব। স্ট্রাইক রোটেট করতে কেবল একরান নিয়েছেন মরগান। ৪র্থ বলে সিঙ্গেল নিয়ে ম্যাচ জেতান বাংলাদেশি অলরাউন্ডার। অর্থাৎ সাকিবের ব্যাট ছুঁয়ে এলো কলকাতার জয়।

বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আরও একবার পুড়ল আক্ষেপে। কলকাতার কাছে ৪ উইকেটে হেরে বিদায় নিয়ে শেষ হলো কোহলির আইপিএল অধিনায়কত্বের অধ্যায়। কলকাতা চলে গেল আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে।  

কলকাতার জয় ছাপিয়েও আলোচনা সে কথা। আর বিষয়টি বেশ ভালোই জানা কলকাতা নাইট রাইডার্সের ফেসবুক পেজ এডমিনের।

সাকিবকে মি. ফিনিশার বলে প্রশংসা করেছে তারা।  

ম্যাচ জয়ের পরই সাকিবের থাম্বসআপে হাস্যজ্জ্বল ছবি ও তার ব্যাট-বল, প্যাড এবং হেলমেটের ছবি আপলোড করেছে কেকেআরের ফেসবুক পেজ।   ক্যাপশনে লিখেছে, আমাদের ফিনিশার ও তার অস্ত্রগুলো।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

সোমবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে  মহাগুরুত্বপূর্ণ ম্যাচে সাকিব আল হাসানকে নিয়ে ফিল্ডিংয়ে নামে কলকতা। টস জিতে ব্যাটিংয়ে নামা ব্যাঙ্গালুরুর শুরুটা দারুণ হয়েছিল। ওপেনিং জুটিতে আসে ৪৯ রান। সাকিবকে দিয়েই বোলিং ওপেন করান নাইট অধিনায়ক ইয়ন মরগ্যান। প্রথম ওভারে রান দেন মাত্র ৭। পাওয়ার প্লের পর আবার বোলিংয়ে এসে দুই ওভারে ৪ রান করে দেন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে নিজের কোটার শেষ ওভারে গ্লেন ম্যাক্সওয়েলের বাউন্ডারি হজম করে দেন ৯ রান। ৪ ওভারে সাকিব ২৪ রান দিয়ে উইকেটশূন্য।


সংক্ষিপ্ত স্কোর
টস : রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর : ১৩৮/৭ (২০ ওভার)
কোহলি ৩৯, দেবদূত ২১, ম্যাক্সওয়েল ১৫
নারাইন ২১/৪, ফার্গুসন ৩২/১, সাকিব ২৪/০

কলকাতা নাইট রাইডার্স :১৩৯/৬ (১৯.৪ ওভার)
গিল ২৯, ভেঙ্কাটেশ ২৬, নারাইন ২৬, সাকিব ৯*
চাহাল ১৬/২, হার্শাল ১৯/২, সিরাজ ১৯/২

ফল : কলকাতা নাইট রাইডার্স ৪ উইকেটে জয়ী।

news24bd.tv/আলী