প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি টাইগারদের বিশ্বকাপ জার্সি, দাম পড়বে যত
প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি টাইগারদের বিশ্বকাপ জার্সি, দাম পড়বে যত

প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি টাইগারদের বিশ্বকাপ জার্সি, দাম পড়বে যত

অনলাইন ডেস্ক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে গতকাল সন্ধ্যায় রাজধানীর গুলশানের এক হোটেলে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সি উন্মোচন করা হয়। দুই ডিজাইনের জার্সির একটিতে প্রাধান্য দেওয়া হয়েছে সবুজ রঙকে, আরেকটিতে লালকে।

এবারো জার্সি বানানোর দায়িত্ব পালন করেছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টস। এই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মাহতাবউদ্দিন আহমেদ সেন্টু জানান, ‘প্লাস্টিক বর্জ্য (রিসাইকেলড প্লাস্টিক) থেকে এবারের বিশ্বকাপ জার্সি তৈরি করা হয়েছে।

বিশ্বকাপ জার্সির সামনের অংশে জ্যাকার্ড ফেব্রিক ব্যবহার করা হয়েছে। যা মূলত প্লাস্টিক বর্জ্য থেকে তৈরি সূতা দিয়ে বানানো হয়। ’

news24bd.tv

টাইগারদের এবারের বিশ্বকাপে জার্সির সামনের ও পেছনের অংশ আলাদা। পেছনের অংশ বানানো হয়েছে ম্যাশ ফেব্রিক থেকে। যার ফলে সহজেই এয়ার সার্কুলেশন হবে। মূলত আরব আমিরাতের গরমের কথা বিবেচনা করেই এমন জার্সি বানানো হয়েছে।

কাঁধের অংশ লালের আবহ আর পুরোটা জুড়ে সবুজ। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সিটি হচ্ছে রেট্রো জার্সি। ২০০৪-২০০৫ সালের জার্সি থেকে আইডিয়া নিয়ে এটি বানানো, তবে পুরোপুরি হুবহু নয়।

আরও পড়ুন:


স্ত্রী ও ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের 

ভারতে পর্যটক ভিসার আবেদন শুরু

মাতৃত্বের স্বাদ পেলেন অভিনেত্রী নাজিরা মৌ

মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে ২০০ এর বেশি নারীর নিয়োগ


টাইগারদের জার্সি পাওয়া যাবে হস্ত ও কারুশিল্প ব্যবসায় প্রতিষ্ঠান আড়ংয়ের প্রতিটি আউটলেট এবং তাদের অনলাইন স্টোরে। বড়দের জার্সির দাম ১৪০০ টাকা আর ছোটদের জার্সি পাওয়া যাবে এক হাজার টাকায়।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর মাঠে গড়াচ্ছে আগামী ১৭ অক্টোবর থেকে। প্রথম রাউন্ডে টাইগারদের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড। ‌'বি‌' গ্রুপের অন্য দুই দল স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনি। প্রথম রাউন্ডে সেরা দুই দলের মধ্যে থাকলে বাংলাদেশ পাবে সুপার-১২'র টিকিট। বাংলাদেশের সব ম্যাচ মাঠে গড়াবে ওমানে। বাছাইপর্ব উতরে যেতে পারলে মূল পর্বে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পাবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ডকে। এ ছাড়া বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দলের সঙ্গেও খেলতে হবে টাইগারদের। ১৪ নভেম্বর মাঠে গড়াবে এবারের আসরের ফাইনাল।  

news24bd.tv নাজিম