জলবায়ু সহিষ্ণু অবকাঠামো নির্মাণ করতে হবে: মেয়র আতিক
জলবায়ু সহিষ্ণু অবকাঠামো নির্মাণ করতে হবে: মেয়র আতিক

জলবায়ু সহিষ্ণু অবকাঠামো নির্মাণ করতে হবে: মেয়র আতিক

অনলাইন ডেস্ক

জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলার অংশ হিসেবে জলবায়ু সহিষ্ণু অবকাঠামো নির্মাণের তাগিদ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে জলবায়ু সহিষ্ণু অবকাঠামো নির্মাণ করতে হবে। গ্রিন ইনিসিয়েটিভ-এর অংশ হিসেবে ডিএনসিসির পক্ষ থেকে প্রতিটি শিশুর জন্ম সনদের সাথে একটি করে গাছের চারা শিশুর অক্সিজেন ব্যাংক হিসেবে উপহার দেয়া হয়।

আজ বিকেলে জুম প্লাটফর্মে অনুষ্ঠিত ইউনিডো এবং সিটি অফ ভিয়েনার উদ্যোগে ব্রিজ ফর সিটিস-২০২১ এর অংশ হিসেবে গ্রিন রিকভারি অ্যান্ড ক্লাইমেট অ্যাকশন বিষয়ক মেয়রস রাউন্ড টেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, সময়ের চাহিদায় গ্রিন এনার্জি, গ্রিন জব এবং জীববৈচিত্র্যের মাধ্যমে পানি সম্পদ ব্যবস্থাপনার উপর গুরুত্ব বাড়াতে হবে।

আরও পড়ুন:


স্ত্রী ও ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের 

ভারতে পর্যটক ভিসার আবেদন শুরু

মাতৃত্বের স্বাদ পেলেন অভিনেত্রী নাজিরা মৌ

মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে ২০০ এর বেশি নারীর নিয়োগ


তিনি আরও বলেন, বর্জ্য ব্যবস্থাপনার অংশ হিসেবে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন, বায়ো-ডিগ্রেডেবল পলিথিন ব্যাগ ব্যবহার এবং প্লাস্টিক সার্কুলারিটির মাধ্যমে সার্কুলার ইকনোমি প্রতিষ্ঠার বিষয়ে ইউনিডোর কারিগরি সহায়তা প্রত্যাশা করছি।

জনকল্যাণে পার্ক, খেলার মাঠ ও গণ পরিসর নির্মাণ, খাল পুনরুদ্ধারের মাধ্যমে নৌ-চলাচলের ব্যবস্থা, কৃষক বাজার স্থাপনের মাধ্যমে কৃষকের শাকসবজি শহরবাসীর মাঝে বিক্রির সুযোগ করে দেওয়ার কথাও উল্লেখ করেন তিনি।

news24bd.tv নাজিম