নাটোরে ভারতের উপহার লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর
নাটোরে ভারতের উপহার লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর

নাটোরে ভারতের উপহার লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর

অনলাইন ডেস্ক

নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করেছেন রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি। অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

আধুনিক, জীবন রক্ষাকারী যন্ত্রপাতি সম্বলিত একেবারে নতুন অ্যাম্বুলেন্সটি হাসপাতালে যাওয়ার পথে রোগীদের মানসম্মত জরুরী সেবা এবং ট্রমা লাইফ সাপোর্ট এর উপযোগী।

ভারতীয় সহকারী হাইকমিশন, রাজশাহী এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে।

অ্যাম্বুলেন্সটি ভারতের ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহ কর্মসূচির অংশ, যা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ২০২১ সালের মার্চে তার বাংলাদেশ সফরের সময় ঘোষণা করেছিলেন।

আরও পড়ুন:


স্ত্রী ও ছেলেসহ ডিবি কার্যালয়ে মুসা বিন শমসের 

ভারতে পর্যটক ভিসার আবেদন শুরু

মাতৃত্বের স্বাদ পেলেন অভিনেত্রী নাজিরা মৌ

মক্কা ও মদীনার দুই পবিত্র মসজিদে ২০০ এর বেশি নারীর নিয়োগ


বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড -১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভারত বাংলাদেশকে বিভিন্ন উপায়ে যেমন পিপিই কিট, টেস্টিং কিট, ভ্যাকসিন সরবরাহ এবং সক্ষমতা-বৃদ্ধি এবং অভিজ্ঞতা ভাগাভাগি কর্মশালার মাধ্যমে সহায়তা করেছে। এই বছরের শুরুর দিকে কোভিড -১৯ এর দ্বিতীয় ঢেউয়ের সময় ভারতের সাহায্যের প্রয়োজন হলে বাংলাদেশও সাড়া দিয়েছিল। বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু হিসাবে, জনস্বাস্থ্য ও জনগণের কল্যাণের উন্নতি সাধনে ভারত তার সামর্থ্যের সীমার মধ্যে বাংলাদেশকে সহায়তা করার জন্য যা করতে পারে তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

news24bd.tv নাজিম