এসএসসি পাস প্রতারক জিল্লুরের পরিচয় অতিরিক্ত এসপি!

এসএসসি পাস প্রতারক জিল্লুরের পরিচয় অতিরিক্ত এসপি!

অনলাইন ডেস্ক

প্রতারক জিল্লুর রহমানের শিক্ষাগত যোগ্যতা এসএসসি পাস। কিন্তু প্রতারণায় সিদ্ধহস্ত জিল্লুর নিজেকে পরিচয় দিতেন অ্যাডিশনাল এসপি হিসেবে। পরিচয় অ্যাডিশনাল এসপি হলেও র‌্যাংক ব্যাজ পড়তেন এসপি পদমর্যাদার। পুলিশের পরিচয়ে সে এরই মধ্যে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা।

সমপ্রতি সে শহীদুল ইসলাম নামে এক ভুক্তভোগীর কাছ থেকে ১০ লক্ষাধিক টাকা হাতিয়ে নেয় জিল্লু। এছাড়াও পুলিশের কনস্টেবলে চাকরি দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকে হাতিয়ে নেয় লাখ লাখ টাকা।

প্রতারক এই ভুয়া অ্যাডিশনাল এসপিকে গ্রেফতারের পরে এসব তথ্য জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। মঙ্গলবার (১২ অক্টোবর) মোহাম্মদপুর থেকে তাকে গ্রেফতার করে সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

জিল্লুর প্রতারণার স্বীকার শহিদুল ইসলামের অভিযোগের প্রেক্ষিতে গত ১১ অক্টোবর রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি মামলা করা হয়। মামলার তদন্ত শুরু করে সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম। তথ্য প্রযুক্তির সহায়তায় রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে প্রতারক জিল্লুকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের পর তার হেফাজত থেকে পুলিশের র‌্যাংক ব্যাজ, পুলিশের লোগো ও মনোগ্রাম সম্বলিত নেভি ব্লু রংয়ের একটি হাফ হাতা শার্ট, নেভি ব্লু রংয়ের পুলিশের একটি ফুল প্যান্ট, পুলিশের মনোগ্রাম সম্বলিত চামড়ার বেল্ট, কালো রংয়ের টিউনিক ক্যাপ একটি, জিল্লুর নামের একটি নেম প্লেট, একটি পুলিশ সার্ভিস টাই, পুলিশ একাডেমি সারদার প্রশিক্ষণ সিডিউলের দুটি পাতা, একটি আইটেল আইটি৫৬১৭ বাটন মোবাইল ও একটি অরেঞ্জ বি৬ মোবাইল উদ্ধার করা হয়।

মঙ্গলবার ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার (সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম ও ডিবি-উত্তর) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, প্রতারক জিল্লুর অ্যাডিশনাল এসপি পরিচয় দিয়ে বিভিন্ন কৌশলে প্রতারণার মাধ্যমে শহীদুল ইসলাম নামের একজনের কাছ থেকে ১০ লাখ ৬৫ হাজার টাকা হাতিয়ে নেয়।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

তিনি বলেন, গ্রেফতার জিল্লুর ১৯৯৯ সালে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানার রায়গঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। তিনি টাকা হাতিয়ে নেওয়ার জন্যে নিজেকে অ্যাডিশনাল এসপি হিসেবে পরিচয় দিতেন।   জিল্লুর নিজেকে পুলিশ পরিচয়ে প্রতারণা করে পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

news24bd.tv/আলী