৫০ মিলিয়ন ইউরোয় লিভারপুলে ফাবিনহো

ফাবিনহো

৫০ মিলিয়ন ইউরোয় লিভারপুলে ফাবিনহো

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

২০১৮-১৯ মৌসুম শুরু হতে এখনো দুই মাস বাকি। তার আগেই এএস মোনাকো থেকে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাবিনহোকে দলে ভিড়িয়েছে এবারের চ্যাম্পিয়নস লিগ রানার্সআপ লিভারপুল।
 
৪৫ মিলিয়ন ইউরোতে লিভারপুলে নাম লিখিয়েছেন ফাবিনহো। জানা গেছে, আরও ৫ মিলিয়ন ইউরো বেশি পেতে পারেন ২৪ বছর বয়সি প্লেমেকার।

আগামী ১ জুলাই লিভারপুলে যোগ দেবেন ফাবিনহো। তার আগমনে লিভারপুল থেকে বাদ পড়তে যাচ্ছেন এমরি চ্যান। ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে নতুন ঠিকানা গড়তে পারেন এই জার্মান মিডফিল্ডার।

লিভারপুলে যোগ দিয়ে উচ্ছ্বসিত ফাবিনহো বলেন, ‘এ রকম একটি জায়ান্ট দলে যোগ দেয়ার অপেক্ষায় ছিলাম।

আমি সব সময় চেয়েছি বড় দলে খেলতে। আমি সত্যিই দারুণ উচ্ছ্বসিত। ’

মাঝ মাঠে রাইটব্যাকে খেলে থাকেন ফাবিনহো। অলরেড বস ইয়ুর্গেন ক্লপ জানিয়েছেন, সর্বোচ্চ পর্যায়ে ফুটবলার খেলার জন্য যে সামর্থ্য এবং মানসিকতার প্রয়োজন, ফাবিনহোর তার সবটাই রয়েছে। সে সিক্স, এইট এবং টু খেলতে পারবে। আমাদের দলের জন্য এটা দারুণ হবে। আমরা উদীয়মান একজন খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করেছি। শুনেছি ও মানুষ হিসেবেও ভালো। আশা করছি, তার চারিত্রিক গুণাবলি আমাদের ড্রেসিং রুমে ভালো বার্তা নিয়ে আসবে। ’

২০১৩ সালে পর্তুগিজ ক্লাব রিও এভ থেকে মোনাকোতে যোগ দেন ফাবিনহো। ২০১৬-১৭ মৌসুমে ফ্রেঞ্চ লিগ জয় করেন এ ব্রাজিলিয়ান। ধারে রিয়াল মাদ্রিদেও একটি ম্যাচ খেলেছেন তিনি। ২০১৫ সালে এএস মোনাকোর সঙ্গে চুক্তি পাকাপাকি হয় তার।  

দেশের জার্সিতে ৪ বার প্রতিনিধিত্ব করেছেন ফাবিনহো। তবে তিতের ঘোষিত ২৩ সদস্যের রাশিয়া বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি তার।  

সূত্র: দ্য টেলিগ্রাফ

অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর