গাজীপুরের বাক প্রতিবন্ধি বাছিরন নেছা পেলেন মাথা গোঁজার ঠাঁই

গাজীপুরের বাক প্রতিবন্ধি বাছিরন নেছা পেলেন মাথা গোঁজার ঠাঁই

Other

বয়স ৭০ ছুঁই ছুঁই করলেও স্বামী সংসার কি জিনিস বুঝেননি। জীবনের তাগিদে খাবারের প্রয়োজন হলেও অভাব অনটনের কারণে নিজের ঘরের খাবার খাননি কখনও। সামনে যখন যা পেয়েছেন তাই খেয়ে কোনরকম জীবন পার করছেন গাজীপুরের শ্রীপুর উপজেলার ২নং গাজীপুর ইউনিয়নের নিজ মাওনা গ্রামের ৯নং ওয়ার্ডের বাসিন্দা মৃত বাছের আলীর কন্যা বাছিরন নেছা।

শেষ বয়সে জীবন যুদ্ধে টিকে থাকার জন্য স্থানীয় জনপ্রতিনিধির দ্বারে দ্বারে ঘুরেও সরকারি সহায়তা না পাওয়া বাছিরন নতুন ঘর পেয়ে খুশি।

জীবনের শেষ প্রান্তে এসে একজন সমাজসেবকের মাধ্যমে বাছিরন পেয়েছেন নতুন ঘর আর নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী। সেই সুবাদে নিজে পেয়েছেন মাথা গোঁজার ঠাঁই। এখন তিনি নিজেই রান্না করে খেতে পারছেন। যেতে হচ্ছে না অন্যের দ্বারে দ্বারে।

আরও পড়ুন


মাদারীপুরের রাজৈরে পিকআপ ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত ২

কানাডায় ‘গোল্ডেন এজ সেন্টার’ নামে ক্লাবের উদ্বোধন

১৭ বছরের কিশোরীকে রাতভর ধর্ষণ, রক্তক্ষরণে মৃত্যু

ভূরুঙ্গামারীতে অন্তঃসত্ত্বা স্ত্রীর পেটে স্বামীর লাথি, রক্তক্ষরণে মৃত্যু


বাবা-মায়ের মৃত্যুর পর একাকীত্বতা ও দারিদ্রতা হয় তার জীবনের একমাত্র সঙ্গী। নেই মাথা গোঁজার ঠাঁই। এরই মধ্যে বার্ধক্যজনিত অসুস্থতা নিয়ে বৃদ্ধ বয়সে খেয়ে না খেয়ে দুর্বিষহ জীবন পার করছেন এমন খবর পেয়ে এগিয়ে আসেন ফারহানা ও ফাহিম কম্পিউটার ট্রেনিং ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা সাদ্দাম হোসেন অনন্ত। অসহায় ও গৃহহীন বাছেরুন নেছার জন্য তৈরি করে দেন একটি টিনশেড ঘর সেই সাথে কিছু আসবাব আর চাল ঢাল সহ নিত্য প্রয়োজনীয় কিছু পণ্য সামগ্রী।  

এ বিষয়ে সাদ্দাম হোসেন অনন্ত বলেন, মানসিক ভারসাম্যহীন ও বাক প্রতিবন্ধি অসহায় বৃদ্ধ বাছিরনকে সহযোগিতা করতে পেরে ভালো লাগছে। একাজে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবানও জানান তিনি।

news24bd.tv এসএম