সীমান্ত খুলছে যুক্তরাষ্ট্র, কিন্তু মানতে হবে শর্ত

সীমান্ত খুলছে যুক্তরাষ্ট্র, কিন্তু মানতে হবে শর্ত

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দীর্ঘ সময় প্রতিবেশি দেশ কানাডা ও মেক্সিকোর সঙ্গে সীমান্ত বন্ধ রেখেছিল যুক্তরাষ্ট্র। অবশেষে ১৯ মাস পর এই সীমান্ত খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

আগামী নভেম্বরের শুরু থেকে প্রতিবেশি এই দুই দেশের সঙ্গে সীমান্ত খুলে দেওয়া হবে। কিন্তু এই দুই দেশ থেকে যুক্তরাষ্ট্রে আসতে গেলে তাদেরকে অবশ্যই করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিনের দুইটি ডোজই নিতে হবে।

ভ্যাকসিনের দুইটি ডোজ নিলে জরুরি কাজ না থাকলেও এবার এই দুই দেশের সীমান্ত দিয়ে যুক্তরাষ্ট্রে আসতে পারবেন। এর আগে ২০২০ সালের মার্চে যুক্তরাষ্ট্র সীমান্ত বন্ধ করার সিদ্ধান্ত নেয়।

মার্কিন হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি আলেজান্দ্রো মায়োরকাস এক বিবৃতিতে বলেছেন, প্রশাসন আগামী মাস থেকে মেক্সিকো এবং কানাডা থেকে কোভিড-১৯ এর বিরুদ্ধে সম্পূর্ণভাবে টিকা নেওয়া ভ্রমণকারীদের যুক্তরাষ্ট্রে প্রবেশের অনুমতি দেওয়া শুরু করবে। স্থল এবং ফেরি সীমান্ত পারাপারের মাধ্যমে পর্যটন শুরু হবে।

আরও পড়ুন:

মুসা বিন শমসেরের কিছুই নেই, তিনি ভুয়া মানুষ: পুলিশ

‘ডু অর ডাই’ ম্যাচে বিকেলে নেপালের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

মার্কিন দূতাবাসে রহস্যজনক হাভানা সিনড্রোমের হানা

৪৩ যাত্রী নিয়ে পাহাড়ি রাস্তা থেকে ছিটকে গেল বাস


এই বিধিনিষেধ তুলে নেওয়ার পদক্ষেপের প্রশংসা করেছেন যুক্তরাষ্ট্রের সীমান্ত অঞ্চলীয় রাজ্যগুলোর আইন প্রণেতারা। এর ফলে সীমান্তবর্তী অর্থনীতি আবার চালু হবে বলে আশা প্রকাশ করেছেন তারা।

news24bd.tv/ নকিব