লালপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

নাসিম উদ্দীন নাসিম, নাটোর

লালপুরে চেয়ারম্যানের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার জমি দখলের অভিযোগ

নাটোরের লালপুরে মুক্তিযোদ্ধার জমি দখল করে বাড়ি তৈরি করার অভিযোগ উঠেছে এক চেয়ারম্যানের বিরুদ্ধে। উপজেলার কদিমচিলান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম রেজার বিরুদ্ধে এই অভিযোগ করেন ওই ইউনিয়নের চানপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা সেকেন্দার আলী মন্ডল।

এ ব্যাপারে নাটোর আদালতে মুক্তিযোদ্ধা বাদি হয়ে চেয়ারম্যান সেলিম রেজার বিরুদ্ধে একটি মামলা দায়ের করে। মামলাটি আদালতে চলমান রয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা সেকেন্দার আলী মন্ডল বলেন, ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযোদ্ধে অংশ গ্রহণ করেছি। একজন মুক্তিযোদ্ধার দলিলকৃত জমি প্রভাব খাটিয়ে দখল করে চেয়ারম্যান সেলিম রেজা তাঁর বাড়ী তৈরি করেছে।

এই জমির বিষয়ে আদালতে মামলা চলমান রয়েছে। বিষয়টি আইনের মাধ্যমে সূরাহ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী, স্বারাষ্ট্র ও আইনমন্ত্রীসহ ভূমি মন্ত্রীর সদয় হস্তক্ষেপ কামনা করেন তিনি।

আরও পড়ুন


নির্বাচন কমিশনে থাকাকালে রাজনৈতিক কথা বলা লজ্জাজনক: হানিফ

পাহাড়ে কোমর তাঁতে তৈরি হবে না কঠিন চীবর, উৎসবেও সীমাবদ্ধতা

শাহরুখপুত্র গ্রেপ্তারে বলিউড নিয়ে যা বললেন শত্রুঘ্ন সিন্‌হা

মা-বাবার সেবাযত্নসহ ৬টি শর্তে ৭০ শিশুকে মুক্তি দিয়েছেন আদালত


এবিষয়ে স্থানীয় সচেতন মহল বলেন, উভয় পক্ষই তাঁরা চাচাতো ভাই। বিষয়টি উভয় পক্ষের মধ্যে সমাধান করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

এ বিষয়ে কদিমচিলান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম রেজা বলেন, বিষয়টি ষড়যন্ত্রকমূলক ও ভিত্তিহীন। জমির মালিক আমি নিজেই। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

গাছে ঝুলছিলো ১৪ বছরের কিশোরীর লাশ, মৃত্যু নিয়ে রহস্য

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ

গাছে ঝুলছিলো ১৪ বছরের কিশোরীর লাশ, মৃত্যু নিয়ে রহস্য

ঝিনাইদহের শৈলকুপায় আম গাছের সাথে ঝুলে থাকা লাকী খাতুন (১৪) নামে দশম শ্রেণিতে পড়য়া এক স্কুল ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার (৫ ডিসেম্বর) সকালে উপজেলার হাকিমপুর ইউনিয়নের আজাদনগর গ্রাম থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

মৃত স্কুল ছাত্রী আজাদনগর গ্রামের শুকুর আলী মন্ডলের মেয়ে ও বিপ্রবগদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। পরিবারের অভিযোগ তাকে হত্যা করে মরদেহ গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়েছে। এই রহস্যজনক মৃত্যু নিয়ে এলাকায় চলছে নানা জল্পনা-কল্পনা।

প্রতিবেশী মনিরুল জানান, ওহিদুল ইসলাম নামে এক গ্রামবাসী রোববার সকাল ৬টার দিকে মাঠে পেঁয়াজের বীজতলা দেখতে যায়। এরপর তার জমির আমগাছের সাথে কি যেন ঝুলছে। সেসময় কাছে গিয়ে মরদেহ দেখতে পেয়ে পরিবারের কাছে সংবাদ দেয়।

লাকির মা ছালেহা খাতুন জানান, আমার মেয়ের সাথে একই গ্রামের সদু জোয়ার্দ্দারের ছেলে মারুফ জোয়ার্দ্দারের ঘনিষ্ট সম্পর্ক ছিল। রাত ৩টার দিকে মেয়েকে ঘরে না পেয়ে অনেক খোঁজাখুঁজি শুরু করি। সকাল ৬টার দিকে ওহিদুল ইসলাম এসে বাড়িতে খবর দিলে মরদেহ গাছের সাথে ঝুলছে দেখি। তিনি অভিযোগ করেন মেয়ের হত্যার পিছনে মারুফ নামে ওই ছেলেটি রয়েছে।

এদিকে মারুফ জোয়ার্দ্দার জানান, মেয়েটির সাথে আমার চাচা ভাতিজির সম্পর্ক ছিল। ওদের বাড়িতে যাতায়াতের সুবাদে জানাশুনা ছিল। তবে এই মৃত্যুর বিষয়ে আমি কিছু জানি না।

শৈলকুপা থানা অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। লাশ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন


নির্জন স্থানে গাছে ঝুলছিল ব্যবসায়ীর লাশ, পরে উদ্ধার

news24bd.tv এসএম

পরবর্তী খবর

নির্জন স্থানে গাছে ঝুলছিল ব্যবসায়ীর লাশ, পরে উদ্ধার

মোহাম্মদ আল-আমিন, গাজীপুর

নির্জন স্থানে গাছে ঝুলছিল ব্যবসায়ীর লাশ, পরে উদ্ধার

ব্যবসায়ী হাবিবুল বাশার প্রধানের লাশ

গাছে ঝুলছিল ঔষধ ব্যবসায়ী হাবিবুল বাশার প্রধানের (২২) লাশ। রোববার (৫ ডিসেম্বর) সকালে স্থানীয়রা ঝুলন্ত লাশ দেখিতে যায়। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ দুপুরে নিহতের লাশ উদ্ধার করে। ঘটনাটি ঘটেছে গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের পন্ডিতের ভিটা নামক এলাকায়। 

নিহত হাবিবুল বাশার উপজেলার বেলদিয়া গ্রামের মোঃ খাইরুল প্রধানের ছেলে। তিনি কাওরাইদ বাজারে প্রধান মেডিকেল হল নামক দোকানে ব্যবসা করতেন।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানান, হাবিবুল কাওরাইদ বাজারের মাছ মহল এলাকায় প্রধান মেডিকেল হল নামক দোকানে ঔষধের ব্যবসা করত। শনিবার সকালে প্রতিদিনের মত সে বাড়ি থেকে দোকানে যায়। রাতে বাড়ি ফিরতে দেড়ি হলে তার বাবা খাইরুল একাধিক বার মোবাইলে ফোন করিলেও হাবিবুল ফোন রিসিভ করেনি। পরে তিনি বাজারে গিয়ে দেখতে পান হাবিবুলের ফার্মেসি খোলা রয়েছে। দোকানের ক্যাশ, তালা, চাবি সবই ঠিক আছে দোকানে নেই হাবিবুল। পরে তিনি বাজারে বিভিন্নস্থানে খোঁজাখুঁজি করে ছেলের সন্ধান করতে পারেননি। নিজেই দোকান বন্ধ করে বাড়ি চলে যান। রাতে হাবিবুল বাড়ি ফিরে আসেনি। 

সকালে স্থানীয় লোকজন কাওরাইদ কেএন উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে পন্ডিতের ভিটা নামক স্থানের নির্জন এলাকায় গাছের সাথে ঝুলন্ত লাশ দেখতে পায়। খবর পেয়ে খাইরুল প্রধান ঘটনাস্থলে গিয়ে ছেলের ঝুলন্ত লাশ দেখতে পান। ছেলের লাশ দেখে বাকরুদ্ধ হয়ে পড়েন তিনি।

নিহতের স্বজনদের দাবি, অজ্ঞাত দুর্বৃত্তরা কৌশলে হাবিবুলকে দোকান থেকে নির্জন স্থানে নিয়ে হত্যা করে লাশ গাছের সাথে ঝুলিয়ে রাখে।

স্থানীয় কাওরাইদ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সদস্য মো. নূরুল ইসলাম জানান, পন্ডিতের ভিটায় লাশ ঝুলে থাকার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে হাবিবুলের লাশ দেখতে পাই। খবর দিলে পুলিশ এসে দুপুরে তার লাশ উদ্ধার করে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল হাসান জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের শরীরে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। লাশ ময়না তদন্তের জন্য গাজীপুরের শহিদ তাজ উদ্দিন আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে পরবর্তী যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন


দৌলতদিয়া-পাটুরিয়া ঘাট: প্রতিদিন অবৈধ আয় প্রায় অর্ধকোটি টাকা

news24bd.tv এসএম

পরবর্তী খবর

শিক্ষার্থীদের আন্দোলনে

রাজনৈতিক দলের নেত্রী স্কুল ড্রেস পরেও আন্দোলন করেছে: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

রাজনৈতিক দলের নেত্রী স্কুল ড্রেস পরেও আন্দোলন করেছে: তথ্যমন্ত্রী

ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, শিক্ষার্থীদের আন্দোলনে একটি রাজনৈতিক দলের নেত্রী স্কুল ড্রেস পরে আন্দোলন করছেন।

আজ রোববার (৫ ডিসেম্বর) সচিবালয়ে বিভিন্ন ইস্যু নিয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, নিরাপদ সড়ক ও বাসে অর্ধেক ভাড়া কার্যকরের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ৩০-৩৫ বছর বয়সী ছাত্রের মায়েরাও ঢুকে গেছেন।

আমরা সামাজিক যোগাযোগমাধ্যমে দেখলাম ৩৫ বছর বয়সী একটি রাজনৈতিক দলের নেত্রী স্কুল ড্রেস পরে আন্দোলন করছেন। আর কালকে টেলিভিশনে কয়েকটি মুখ দেখলাম, তাদের দেখে মনে হয় না তারা স্কুলের ছাত্র বা ছাত্রী।

আরও পড়ুন


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা


তিনি বলেন, শিক্ষার্থীদের এই আন্দোলনে রাজনীতিবিদরা ঢুকে গেছে এবং রাজনৈতিক উদ্দেশেও সেখানে ঢুকে গেছে। সুতরাং ছাত্রদের যাতে কেউ রাজনীতির হাতিয়ার হিসেবে ব্যবহার করতে না পারে, সে জন্য সতর্ক থাকতে হবে।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, নিরাপদ সড়ক, এটা আমরা সবাই চাই। এটা শুধু শিক্ষার্থী না, সবাই আমরা নিরাপদ সড়ক চাই। সে দাবির প্রতি আমাদেরও সমর্থন আছে। কিন্তু তাই বলে রাস্তাঘাট আটকে আন্দোলন করা, সেটা কতটুকু যৌক্তিক? অন্য মানুষের ভোগান্তিতে ফেলে আন্দোলন করা সেটা কতটুকু যৌক্তিক, সে প্রশ্নও থেকে যায়।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

সড়কের পাশে মিলল বোরকা পরা তরুণীর মরদেহ

অনলাইন ডেস্ক

সড়কের পাশে মিলল বোরকা পরা তরুণীর মরদেহ

ফাইল ছবি

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের এশিয়ান হাইওয়ে সড়কের পাশ থেকে বোরকা পরিহিত এক তরুণীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ সকাল ১০টার দিকে মরদেহটি উদ্ধার করা হয়।

তাৎক্ষণিকভাবে নিহত ওই তরুণীর পরিচয় পাওয়া যায়নি। তবে তার বয়স ৩০ বছর।

জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের এশিয়ান হাইওয়ে সড়কের পাশে সিংলাবো এলাকা থেকে ওই তরুণী লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেন। পরে তালতলা তদন্তকেন্দ্রের পুলিশ এসে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়।

আরও পড়ুন:


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা


তালতলা তদন্তকেন্দ্রের পুলিশের ইনচার্জ এএসএম ইকবাল হোসেন জানান, মরদেহটির ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। তরুণীর পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ভোলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

অনলাইন ডেস্ক

ভোলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

ভোলার চরফ্যাশন উপজেলায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই যুবক নিহত হয়েছেন।

রোববার (৫ ডিসেম্বর) ভোর ৪টার দিকে উপজেলার চর কুকরি-মুকরিতে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।

র‍্যাব-৮ এর অতিরিক্ত পুলিশ সুপার (ওসি) মো. রাজিব রায়হান এ তথ্য নিশ্চিত করেছেন। র‌্যাবের দাবি, নিহতরা জলদস্যু বাহিনীর সদস্য। তিনি বলেন, চরফ্যাশন উপজেলার কুকরি-মুকরিতে একদল দলদস্যু ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। বিষয়টি টের পেয়ে র‌্যাবের একটি দল অভিযান চালায়।

র‍্যাবকে দেখে দস্যুরা গুলি চালায়। র‍্যাবও পাল্টা গুলি চালায়। দুই পক্ষের গুলি বিনিময়ের পর দস্যুরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে দুই দস্যুর মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এরা কোন বাহিনীর তা প্রাথমিকভাবে জানা যায়নি। র‍্যাব বিষয়টির তদন্ত করছে।

আরও পড়ুন


নিউজিল্যান্ডে যাবেন না সাকিব, দল ঘোষণার পর চিঠি

news24bd.tv এসএম

পরবর্তী খবর