দেশে বিএনপির টিকে থাকার দিন শেষ হয়ে আসছে : হানিফ

অনলাইন ডেস্ক

দেশে বিএনপির টিকে থাকার দিন শেষ হয়ে আসছে  : হানিফ

দেশে বিএনপির টিকে থাকার দিন শেষ হয়ে আসছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ।

তিনি বলেন, বিএনপির নেতাদের স্বপ্ন ক্ষমতায় যাওয়া। তারা স্বপ্ন দেখেন অপকর্ম করে পার পেয়ে যাবেন। তাদের অনেকেই আমাদের অনেক নেতার আশ্রয়ে আছেন। সেই দিন শেষ হয়ে আসছে। আর কারো আশ্রয়-প্রশ্রয়ে থাকা যাবে না।

বুধবার (১৩ অক্টোবর) কুষ্টিয়ায় সাবেক সংসদ সদস্য ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রয়াত আফাজ উদ্দিন আহমেদের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালেদা-তারেকের বিচার হচ্ছে উল্লেখ করে হানিফ বলেন, দেশের প্রত্যেকটা অপকর্মের বিচার করা হবে। বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকতে মানুষ হত্যা করেছে, পাশবিক নির্যাতন করেছে। এসব ঘটনায় কেউ রেহাই পাবে না।

তিনি বলেন, বিএনপি মহাসচিব কথায় কথায় গণতন্ত্রের কথা বলেন, মানবাধিকারের কথা বলেন। উনাকে আমার জিজ্ঞেস করতে ইচ্ছে হয়- ক্ষমতায় থাকতে কোথায় ছিলো আপনাদের গণতন্ত্র, মানবাধিকার? তখন আপনার নেতা খালেদা-তারেক হাওয়া ভবনে বসে সারাদেশে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে ছিলো।

হানিফ আরো বলেন, ক্ষমতায় থাকতে বিএনপি অনেক আওয়ামী লীগ নেতা-কর্মীদের হত্যা করেছিলো। অনেককে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠিয়েছিলো। যুবলীগ নেতাদের হাত-পা কেটে দিয়েছিলো। তাদের ওপর পাশবিক নির্যাতন করা হয়েছিলো। মির্জা ফখরুলরা এসব ভুলে গেলেও বাংলার জনগণ এসব ভুলে যায়নি। এ কারণে বিএনপি আজ আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত।

বিএনপি-জামায়াত নেতা-কর্মীদের উদ্দেশ্য আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা সহনশীলতার রাজনীতি করি। সবাইকে নিয়ে দেশের উন্নয়নে কাজ করতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্ব নেতা। বঙ্গবন্ধু কন্যা মমতাময়ী মায়ের মতো দেশকে ভালোবাসেন। গত দুই বছর ধরে করোনা মহামারি মোকাবেলায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যের মতো ধনী দেশ হিমশিম খেয়েছে। বিশ্বে কোটি কোটি মানুষ আক্রান্ত হয়েছে, লাখ লাখ মানুষ মারা গেছে। আমাদের প্রতিবেশী দেশ ভারতেও প্রায় ৪ লাখ মানুষ মারা গেছে। অথচ সীমিত সম্পদ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দুর্যোগ মোকাবিলা করেছেন।

হানিফ বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে মানুষের মজুরি ছিলো ১০০ টাকা। চাল কেনার পর সবজি কেনার টাকা থাকতো না। শেখ হাসিনার সময়ে আজ নূন্যতম মজুরি ৫০০ টাকা। ২-৩ কেজি চাল কেনার পর তেল, মাছ, মাংস কেনার টাকা থাকে। বাংলার প্রতিটি ঘরে ঘরে আজ বিদ্যুৎ আছে। শতভাগ বিদ্যুতায়িত করা হয়েছে। আজ দেশের প্রত্যন্ত অঞ্চলেও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ আছে। অথচ খালেদা জিয়া ক্ষমতায় থাকতে ২৪ ঘন্টার মধ্যে চার ঘন্টাও বিদ্যুৎ থাকতো না। কখন আসে কখন যায় সেটাই ছিলো প্রশ্ন।কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ ৩১৫০ মেগাওয়াট থেকে ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা অর্জন করেছে।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


 

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা গ্রাম বাংলার অসহায় মানুষের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করেছেন। দুঃস্থ, বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতার ব্যবস্থা করেছেন। মানুষের জন্য ৪০ ক্যাটাগরির সামাজিক নিরাপত্তা নিশ্চিত করেছেন। কেউ যাতে খাদ্যের অভাবে মারা না যায় সেটিও নিশ্চিত করেছেন। তিনি বাংলাদেশকে উন্নয়নে রোল মডেল পরিণত করেছেন।বঙ্গবন্ধু কন্যা প্রমাণ করেছেন কমিটমেন্ট থাকলে সীমিত সম্পদ নিয়ে মানুষের ভাগ্য পরিবর্তন করা যায়।

হানিফ বলেন, আজ দেশে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, রূপপুর পারমানবিক প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্র, ঢাকা মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে করা হচ্ছে। দেশের বিভিন্ন জায়গায় ৪ লেন সড়ক হচ্ছে, স্কুল, কলেজ নির্মাণ করা হচ্ছে। কিন্ত দেশের এ উন্নয়ন খালেদা-তারেকের চোখে পড়ে না। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন হচ্ছে আরো হবে। সারা কুষ্টিয়ায় আমরা উন্নয়ন করতে চাই। কুষ্টিয়াকে আমরা উন্নয়নের রোল মডেলে পরিণত করতে চাই।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

নুরের রাজনৈতিক দলের আত্মপ্রকাশ আজ

অনলাইন ডেস্ক

নুরের রাজনৈতিক দলের আত্মপ্রকাশ আজ

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর ও গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়ার নেতৃত্বে আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ করার কথা রয়েছে। জানা গেছে, অনুমতি পেলে আজ  সকাল ১০টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আনুষ্ঠানিকভাবে তাদের নতুন দলের ঘোষণা হবে। এই দলের নাম ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’। 

সংশ্লিষ্টরা জানিয়েছেন, এসময় দলের পক্ষ থেকে ২১ দফা কর্মসূচি প্রণয়ন করা হবে। নতুন দলের আত্মপ্রকাশের সময় দলটির ১০১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। কমিটিতে আহ্বায়ক করা হচ্ছে ড. রেজা কিবরিয়াকে; সদস্য সচিব হিসেবে থাকছেন নুরুল হক নুর। এছাড়া কমিটির বিভিন্ন পদে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাদের পাশাপাশি আরও অনেকের থাকার কথা রয়েছে।

নতুন দলের বিষয়ে সাবেক ভিপি নুরুল হক নুর গণমাধ্যমকে বলেছেন, ২৬ অক্টোবর আমাদের নতুন দল ঘোষণা করব। দলের কমিটি হবে ১০১ সদস্য বিশিষ্ট। 

আরও পড়ুন:


মিরপুর থেকে ৪২৪ কিশোরী নিখোঁজ, শিগগির সামাজিক বৈঠক পুলিশের

কুমিল্লার ঘটনায় পেছনের কারিগরদের খোঁজা হচ্ছে


এদিকে, রোববার (২৪ অক্টোবর) বিকেলে এক সংবাদ সম্মেলনে নুর জানিয়েছেন, দলের আত্মপ্রকাশের অনুষ্ঠান করতে পুলিশের কাছে দুবার আবেদন করেছি। কিন্তু এখনো তারা আমাদের অনুমতি দেয়নি। তবে, আমরা সেদিনই দল ঘোষণা করব।

news24bd.tv রিমু   

পরবর্তী খবর

এগুলো সাম্প্রদায়িক দাঙ্গা নয়, রাজনৈতিক চক্রান্ত: আব্বাস

অনলাইন ডেস্ক

এগুলো সাম্প্রদায়িক দাঙ্গা নয়, রাজনৈতিক চক্রান্ত: আব্বাস

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আজকে চারদিকে হাহাকার, শুধু আওয়ামী লীগ ছাড়া। কারণ হচ্ছে তারা তো উন্নয়নের জোয়ারে ভাসছে। প্রতিটি দ্রব্যের দাম বাড়ছে। কিন্তু আওয়ামী লীগ এ নিয়ে কোনো কথা বলবে না। কারণ আওয়ামী লীগ কখনো অভাব দেখেনি। 

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কৃষক দলের মানববন্ধনে মির্জা আব্বাস বলেন, আমরা ইতিমধ্যে খেয়াল করেছি, এই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বহু লোক না খেয়ে থাকে। বেশকিছু ঘটনা সোশ্যাল মিডিয়ায় এসেছে। কিন্তু মিডিয়াতে আসে না। আজকে মিডিয়াকে কন্ট্রোল করা হচ্ছে। আজকে মানুষের কথা বলার অধিকার নেই। তাই অনেক কিছুই আমাদের দৃষ্টিতে আসছে না।

সম্প্রতি ঘটে যাওয়া সাম্প্রদায়িক ঘটনাগুলো সাম্প্রদায়িক দাঙ্গা নয়, এটা হচ্ছে রাজনৈতিক চক্রান্ত বলে মন্তব্য করেন বিএনপির এ নেতা।

আরও পড়ুন: আবাসিক এলাকায় গ্যাস সংযোগ দিতে হাইকোর্টের রুল

দেশের মানুষের মুখে কুলুপ এঁটে দেওয়ার জন্য এই চক্রান্ত বলেও মন্তব্য করেন তিনি।

আব্বাস বলেন, আগামীতে আমরা নির্বাচিত সরকার চাই। নির্বাচিত সরকার হলেই এই দেশের অশান্তি থামবে। নির্বাচিত সরকার এ দেশের ভালো-মন্দ দেখবে। আওয়ামী লীগকে দিয়ে এ দেশের মানুষের ভাগ্য উন্নয়ন কখনোই সম্ভব নয়।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা মহানগর উত্তর বিএনপি'র আহ্বায়ক আমানউল্লাহ আমান, কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, যুগ্ম-সম্পাদক মোশারেফ হোসেন এমপি প্রমুখ বক্তব্য দেন।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

অনলাইন ডেস্ক


খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে।

আজ সন্ধ্যা সোয়া ৬টার দিকে তাকে কেবিনে নেওয়া হয়।

খালেদা জিয়ার চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: চট্টগ্রাম বন্দরে কেনা হচ্ছে ৯০০ কোটি টাকার ইক্যুইপমেন্ট 

এর আগে বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে  ডা. জাহিদ হোসেন বলেন,ম্যাডামের ছোট একটি বায়োপসি করা হয়েছে। অপারেশনের পরে তার সঙ্গে ছেলে তারেক রহমান কথা বলেছেন। ছোট ভাই শামীম ইস্কান্দারও কথা বলেছেন। ছোট ছেলের স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিথি কথা বলেছেন। এখন তিনি আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তবে তিনি ভালো আছেন।

খালেদা জিয়ার বর্তমান অবস্থা সম্পর্কে জানাতে সংবাদ সম্মেলনটির আয়োজন করা হয়।

news24bd.tv নাজিম

খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

 

পরবর্তী খবর

খালেদা জিয়া সম্পূর্ণ সুস্থ: ফখরুল

অনলাইন ডেস্ক

খালেদা জিয়া সম্পূর্ণ সুস্থ: ফখরুল

এই মুহূর্তে বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়া সুস্থ আছেন। তিনি সম্পূর্ণ বিপদমুক্ত বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন: পাকিস্তানে বন্দুকের গুলি ছুঁড়ে জয় উদযাপন, গুলিবিদ্ধ ১২

 
news24bd.tv/তৌহিদ
 

পরবর্তী খবর

রোহিঙ্গা প্রত্যাবাসনে সাফল্য নেই, এটি দুঃখজনক: জাপা চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

রোহিঙ্গা প্রত্যাবাসনে সাফল্য নেই, এটি দুঃখজনক: জাপা চেয়ারম্যান

চার বছরেও রোহিঙ্গা প্রত্যাবাসনে সাফল্য নেই, এর চেয়ে দুঃখজনক ঘটনা আর হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বিরোধী দলীয় এ উপনেতা আরও বলেন বলেন, মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বে প্রশংসিত হয়েছি আমরা। কিন্তু, মিয়ানমারের সঙ্গে চুক্তি করে দ্রুত রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিশ্চিত করতে না পারাও ব্যর্থতা।

আজ দুপুরে রাজধানীর বনানীতে জাপার বনানী কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

জাপা চেয়ারম্যান বলেন, রোহিঙ্গা ইস্যুটি আন্তর্জাতিক হলেও, আন্তর্জাতিক মহলকে আমরা সেভাবে সম্পৃক্ত করতে পারিনি। আমাদের বন্ধু রাষ্ট্রগুলোকেও রোহিঙ্গা ইস্যুতে কাজে লাগাতে পারিনি আমরা। আবার, রোহিঙ্গা ক্যাম্পে শৃংখলা রক্ষা করা সম্ভব হয়নি। 

আরও পড়ুন: টঙ্গীতে উড়াল সেতুর নিচে পড়ে ছিল যুবকের মরদেহ

তিনি বলেন, রোহিঙ্গারা ইতোমধ্যেই মাদক চোরাচালানসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িয়ে পড়েছে। সেখানে খুন-খারাবি নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এভাবে চলতে থাকলে ভয়াবহ অবস্থা তৈরী হবে। তাই, দ্রুততার সাথে আন্তর্জাতিক মহলকে সঙ্গে নিয়ে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে হবে।

মতবিনিময় সভায় জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু (এমপি), প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, সোলায়মান আলম শেঠ, উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন প্রমুখ উপস্থিত ছিলেন। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর