অনেক পত্রিকা হঠাৎ বৃষ্টির মতো: তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

অনেক পত্রিকা হঠাৎ বৃষ্টির মতো: তথ্যমন্ত্রী

‘সরকার ভুল করলে, দায়িত্বশীলরা ভুল করলে অবশ্যই সেগুলো সংবাদপত্রে আসবে। মাননীয় প্রধানমন্ত্রী সমালোচনায় বিশ্বাসী। সমালোচনাকে সমাদৃত করার সংস্কৃতি আমরা লালন করি, মাননীয় প্রধানমন্ত্রী লালন করেন।’

বুধবার (১৩ অক্টোবর) আজকের বিজনেস বাংলাদেশ এর ৫ম বর্ষে পদার্পণ এবং ডেইলি বাংলাদেশ আপডেট এর আত্মপ্রকাশ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

প্রধান অতিথির বক্তব্যে ড. হাছান মাহমুদ সংবাদপত্রের বিষয়ে সরকারের পদক্ষেপগুলো তুলে ধরে বলেন, টেলিভিশনের পাশাপাশি আমরা সংবাদপত্রেও শৃঙ্খলা আনার চেষ্টা করছি। অনেক পত্রিকা আছে হঠাৎ বের হয়; হঠাৎ বৃষ্টির মতো। ইতোমধ্যে এমন ২১০টি সংবাদপত্রের ডিক্লারেশন বাতিল করার জন্য জেলা প্রশাসকদের বলে দিয়েছি। আরও প্রায় ২শ পত্রিকা আছে যেগুলো বের হয় না। এগুলোর বিষয়েও আমরা শিগিগিরই আইনানুগ ব্যবস্থা নিচ্ছি।

তিনি বলেন, ‘গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে। গত সাড়ে বারো বছরে গণমাধ্যমের ব্যাপক বিকাশ ঘটেছে। রেকর্ডসংখ্যক সংবাদপত্র, টিভিচ্যানেল ও অনলাইনের অনুমোদন দিয়েছে সরকার। এতে অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ হয়েছে।’

টেলিভিশন চ্যানেলগুলোতে শৃঙ্খলা ফিরিয়ে আনা নিয়ে তথ্যমন্ত্রী বলেন, এখন টেলিভিশন চ্যানেলের ক্রম ঠিক করে দেওয়া হয়েছে। আগে এখানে ব্যাপক বিশৃঙ্খলা ছিল। এছাড়া আগে বাংলাদেশি পণ্যের বিজ্ঞাপন বিদেশি চ্যানেলে প্রচারিত হত। এতে দেশীয় চ্যানেলগুলো বঞ্চিত হতো। পাশাপাশি সরকারও রাজস্ব হারাত। টেলিভশনে ক্লিনফিড বাস্তবায়ন করা হচ্ছে। সব দেশেই ক্লিনফিড আছে। কিন্তু আমাদের দেশে আগে থেকেই আইন থাকলেও ক্লিনফিড মানা হতো না। আমরা কঠোরভাবে ক্লিনফিড বাস্তবায়ন করছি।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


গণমাধ্যমের গুরুত্ব তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমের বিকাশ রাষ্ট্রের বিকাশের সঙ্গে সম্পৃক্ত। একটি রাষ্ট্রে যদি বহুমাত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠিত করতে হয় তাহলে গণমাধ্যমের বিকাশ আবশ্যক। গণমাধ্যমের বিকাশ ছাড়া রাষ্ট্রের বিকাশ সম্ভব নয়। একটি মুক্ত গণমাধ্যম গণতন্ত্রের পূর্বশর্ত।

আজকের বিজনেস বাংলাদেশ ও ডেইলি বাংলাদেশ আপডেট এর সম্পাদক মেহেদী হাসানের সভাপতিত্বে বুধবার সকালে রাজধানীর অফিসার্স ক্লাবে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আবুল হাশেম খান এমপি, অতিরিক্ত সচিব মেজবাহ উদ্দিন, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, ডিইউজের সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সময়ের আলোর নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ, ক্র্যাবের সাবেক সাধারন সম্পাদক দীপু সারোয়ার, নূর উর রহমান মাহমুদ তানিম, আবু সালেক মো. সেলিম রেজা সৌরভসহ গণমাধ্যম ব্যক্তিত্বরা। অনুষ্ঠানে গণ্যমান্য অতিথিদের পাশাপাশি শোবিজ অঙ্গনের তারকারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

এগুলো সাম্প্রদায়িক দাঙ্গা নয়, রাজনৈতিক চক্রান্ত: আব্বাস

অনলাইন ডেস্ক

এগুলো সাম্প্রদায়িক দাঙ্গা নয়, রাজনৈতিক চক্রান্ত: আব্বাস

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, আজকে চারদিকে হাহাকার, শুধু আওয়ামী লীগ ছাড়া। কারণ হচ্ছে তারা তো উন্নয়নের জোয়ারে ভাসছে। প্রতিটি দ্রব্যের দাম বাড়ছে। কিন্তু আওয়ামী লীগ এ নিয়ে কোনো কথা বলবে না। কারণ আওয়ামী লীগ কখনো অভাব দেখেনি। 

সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কৃষক দলের মানববন্ধনে মির্জা আব্বাস বলেন, আমরা ইতিমধ্যে খেয়াল করেছি, এই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে বহু লোক না খেয়ে থাকে। বেশকিছু ঘটনা সোশ্যাল মিডিয়ায় এসেছে। কিন্তু মিডিয়াতে আসে না। আজকে মিডিয়াকে কন্ট্রোল করা হচ্ছে। আজকে মানুষের কথা বলার অধিকার নেই। তাই অনেক কিছুই আমাদের দৃষ্টিতে আসছে না।

সম্প্রতি ঘটে যাওয়া সাম্প্রদায়িক ঘটনাগুলো সাম্প্রদায়িক দাঙ্গা নয়, এটা হচ্ছে রাজনৈতিক চক্রান্ত বলে মন্তব্য করেন বিএনপির এ নেতা।

আরও পড়ুন: আবাসিক এলাকায় গ্যাস সংযোগ দিতে হাইকোর্টের রুল

দেশের মানুষের মুখে কুলুপ এঁটে দেওয়ার জন্য এই চক্রান্ত বলেও মন্তব্য করেন তিনি।

আব্বাস বলেন, আগামীতে আমরা নির্বাচিত সরকার চাই। নির্বাচিত সরকার হলেই এই দেশের অশান্তি থামবে। নির্বাচিত সরকার এ দেশের ভালো-মন্দ দেখবে। আওয়ামী লীগকে দিয়ে এ দেশের মানুষের ভাগ্য উন্নয়ন কখনোই সম্ভব নয়।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা মহানগর উত্তর বিএনপি'র আহ্বায়ক আমানউল্লাহ আমান, কৃষকদলের সভাপতি হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, যুগ্ম-সম্পাদক মোশারেফ হোসেন এমপি প্রমুখ বক্তব্য দেন।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

অনলাইন ডেস্ক


খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালের আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে।

আজ সন্ধ্যা সোয়া ৬টার দিকে তাকে কেবিনে নেওয়া হয়।

খালেদা জিয়ার চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: চট্টগ্রাম বন্দরে কেনা হচ্ছে ৯০০ কোটি টাকার ইক্যুইপমেন্ট 

এর আগে বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে  ডা. জাহিদ হোসেন বলেন,ম্যাডামের ছোট একটি বায়োপসি করা হয়েছে। অপারেশনের পরে তার সঙ্গে ছেলে তারেক রহমান কথা বলেছেন। ছোট ভাই শামীম ইস্কান্দারও কথা বলেছেন। ছোট ছেলের স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিথি কথা বলেছেন। এখন তিনি আইসিইউতে চিকিৎসাধীন আছেন। তবে তিনি ভালো আছেন।

খালেদা জিয়ার বর্তমান অবস্থা সম্পর্কে জানাতে সংবাদ সম্মেলনটির আয়োজন করা হয়।

news24bd.tv নাজিম

খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর

 

পরবর্তী খবর

খালেদা জিয়া সম্পূর্ণ সুস্থ: ফখরুল

অনলাইন ডেস্ক

খালেদা জিয়া সম্পূর্ণ সুস্থ: ফখরুল

এই মুহূর্তে বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়া সুস্থ আছেন। তিনি সম্পূর্ণ বিপদমুক্ত বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন: পাকিস্তানে বন্দুকের গুলি ছুঁড়ে জয় উদযাপন, গুলিবিদ্ধ ১২

 
news24bd.tv/তৌহিদ
 

পরবর্তী খবর

রোহিঙ্গা প্রত্যাবাসনে সাফল্য নেই, এটি দুঃখজনক: জাপা চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

রোহিঙ্গা প্রত্যাবাসনে সাফল্য নেই, এটি দুঃখজনক: জাপা চেয়ারম্যান

চার বছরেও রোহিঙ্গা প্রত্যাবাসনে সাফল্য নেই, এর চেয়ে দুঃখজনক ঘটনা আর হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বিরোধী দলীয় এ উপনেতা আরও বলেন বলেন, মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বে প্রশংসিত হয়েছি আমরা। কিন্তু, মিয়ানমারের সঙ্গে চুক্তি করে দ্রুত রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিশ্চিত করতে না পারাও ব্যর্থতা।

আজ দুপুরে রাজধানীর বনানীতে জাপার বনানী কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

জাপা চেয়ারম্যান বলেন, রোহিঙ্গা ইস্যুটি আন্তর্জাতিক হলেও, আন্তর্জাতিক মহলকে আমরা সেভাবে সম্পৃক্ত করতে পারিনি। আমাদের বন্ধু রাষ্ট্রগুলোকেও রোহিঙ্গা ইস্যুতে কাজে লাগাতে পারিনি আমরা। আবার, রোহিঙ্গা ক্যাম্পে শৃংখলা রক্ষা করা সম্ভব হয়নি। 

আরও পড়ুন: টঙ্গীতে উড়াল সেতুর নিচে পড়ে ছিল যুবকের মরদেহ

তিনি বলেন, রোহিঙ্গারা ইতোমধ্যেই মাদক চোরাচালানসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িয়ে পড়েছে। সেখানে খুন-খারাবি নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এভাবে চলতে থাকলে ভয়াবহ অবস্থা তৈরী হবে। তাই, দ্রুততার সাথে আন্তর্জাতিক মহলকে সঙ্গে নিয়ে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে হবে।

মতবিনিময় সভায় জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু (এমপি), প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, সোলায়মান আলম শেঠ, উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন প্রমুখ উপস্থিত ছিলেন। 

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

তাদের ষড়যন্ত্র সমূলে উৎপাটন করতে হবে: নানক

নিজস্ব প্রতিবেদক

তাদের ষড়যন্ত্র সমূলে উৎপাটন করতে হবে: নানক

ধর্ম নিয়ে গুজব ছড়িয়ে যারা স্বার্থ উদ্ধার করতে চায় তাদের ষড়যন্ত্র সমূলে উৎপাটন করতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

বিস্তারিত আসছে...

আরও পড়ুন:


রিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

রিজওয়ানকে কোহলির জড়িয়ে ধরা নিয়ে আলোচনা-সমালোচনা (ভিডিও)

গ্যালারিতে কাঁদলেন বাবরের বাবা (ভিডিও)

পাকিস্তানের ঐতিহাসিক জয়ে যা বললেন ইমরান খান

news24bd.tv/তৌহিদ

 

পরবর্তী খবর