মিয়ানমারে বিদ্রোহী গ্রুপের সঙ্গে সংঘর্ষে সামরিক জান্তার ৮৮ সেনা নিহত

মিয়ানমারে বিদ্রোহী গ্রুপের সঙ্গে সংঘর্ষে সামরিক জান্তার ৮৮ সেনা নিহত

অনলাইন ডেস্ক

মিয়ানমারে সামরিক জান্তা সরকারের বাহিনী ও দেশটির কয়েকটি বিদ্রোহী গ্রুপের সংঘর্ষে অন্তত ৮৮ জন সেনা নিহত হয়েছেন। দেশটির কায়াহ প্রদেশ এবং স্যাগাইন ও মাগে অঞ্চলে এই সংঘর্ষের ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে মিয়ানমারের সংবাদমাধ্যম দ্য ইরাবতি।

প্রতিবেদনে বলা হয়, দেশটির প্যালে শহরে প্রবাসী সরকারের বাহিনী পিপলস ডিফেন্স ফোর্সের (পিডিএফ) সদস্যদের হামলায় ৬ জন সেনা, পুলিশ দস্যদের বহনকারী একটি গাড়িতে পিডিএফের হামলায় ১২ জন পুলিশ নিহত হয়েছেন। এছাড়া স্যাগাইন প্রদেশে আরেকটি হামলায় ১৫ জন সেনা নিহত হয়েছেন।

 

এদিকে দেশটির সিভিলিয়ান ডিফেন্স অ্যান্ড সিকিউরিটি অর্গানাইজেশন অব মিয়াং (সিডিএসওএম) দাবি করছে, পৃথক ঘটনায় দেশটির সামরিক বাহিনীর দুইটি যানে হামলায় ৩৫ জন নিহত হয়েছেন। এছাড়া মাগে অঞ্চলে জান্তা বাহিনীর সঙ্গে ইয়াও ডিফেন্স ফোর্সের (ওয়াইডিএফ) লড়াইয়ে ২০ জন জান্তা সেনা নিহত হয়েছেন।

আরও পড়ুন:

লুটপাটের টার্গেট ছিল ৩৩২ কোটি টাকা

দেশে প্রথমবারের মতো শিশুদের পরীক্ষামূলক টিকাদান শুরু আজ

মার্কিন দূতাবাসে রহস্যজনক হাভানা সিনড্রোমের হানা

৪৩ যাত্রী নিয়ে পাহাড়ি রাস্তা থেকে ছিটকে গেল বাস


প্রসঙ্গত, চলতি বছরের ১লা ফেব্রুয়ারি রক্তপাতহীন অভ্যুত্থানের মাধ্যমে দেশটিতে সেনাবাহিনী ক্ষমতা দখল করে। এরপর থেকে দেশটিতে সামরিক বাহিনীর সঙ্গে মুক্তিকামী জনতার লাগাতার সংঘর্ষে এখন পর্যন্ত সহস্রাধিক সাধারণ নাগরিক নিহত হয়েছেন।

news24bd.tv/ নকিব