কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে মেসির কাছাকাছি ছেত্রি

কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে মেসির কাছাকাছি ছেত্রি

অনলাইন ডেস্ক

ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলেকে ছাড়িয়ে গেলেন সুনীল ছেত্রি। সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের বিপক্ষে নিজের ৭৭তম গোল পেয়েছিলেন ছেত্রি। সেই সঙ্গে বসেছিলেন ৯২ ম্যাচে ৭৭ গোল করা পেলের পাশে। শ্রীলঙ্কার বিপক্ষে গোল না পেলেও মালদ্বীপের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে ওঠেন ছেত্রি।

১২৪ ম্যাচে ৭৯ গোল নিয়ে ছাড়িয়ে যান পেলেকে।

আন্তর্জাতিক গোলের হিসেবে পেলেকে টপকে এখন লিওনেল মেসি খুব কাছে এই ভারতীয় ফরোয়ার্ড।  

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করতে হলে স্বাগতিক মালদ্বীপের বিপক্ষে জিততেই হতো ভারতকে। এমন ‘বাঁচা-মরা’র ম্যাচে জোড়া গোল করেছেন ছেত্রি।

ভারতও ফাইনালের টিকিট কেটেছে মালদ্বীপকে ৩-১ ব্যবধানে হারিয়ে।

আরেকটি গোল করলেই মেসিকে ছুঁয়ে ফেলবেন এই ব্লু টাইগার্স অধিনায়ক। ১৫৫ ম্যাচে ৮০ গোল নিয়ে আন্তর্জাতিক গোলদাতাদের তালিকায় পাঁচে আছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ছয়ে থাকা ছেত্রি চেয়ার ভাগাভাগি করছেন জাম্বিয়ার সাবেক ফরোয়ার্ড গডফ্রে চিতালোর (১১১ ম্যাচে ৭৯ গোল) সঙ্গে।

আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ গোলের হিসেবে গত মাসে আলী দায়ীর দীর্ঘদিনের রেকর্ড ভেঙে সিংহাসনে বসেন পর্তুগিজ উইঙ্গার। বর্তমানে খেলে যাওয়া তারকাদের মধ্যে এই অভিজাত তালিকায় ছেত্রির সামনে আছেন কেবল সময়ের দুই সেরা ফুটবলার— মেসি ও রোনালদো।  

আরও পড়ুন:


স্বামী-স্ত্রীসহ তিন জনকে কুপিয়ে হত্যা, ছেলে আটক

মাথার টুপিতে ৭৩৫টি ডিম নিয়ে গিনেস রেকর্ড! (ভিডিও)

দেশে প্রথমবারের মতো শিশুদের পরীক্ষামূলক টিকাদান শুরু আজ

তিন সন্তানের মাকে গলা কেটে হত্যা!


মালদ্বীপের বিপক্ষে ৬২তম মিনিট দলের দ্বিতীয় গোলটি করে পেলের রেকর্ড ভাঙেন ছেত্রি। তার আগে দুই দলের প্রথমার্ধ ড্র ছিল ১-১ গোলে।

৩৫তম মিনিটে মানবীর সিংয়ের গোলে এগিয়ে যায় ভারত। ৪৫তম মিনিটে পেনাল্টি থেকে মালদ্বীপকে সমতায় ফেরান আলি আশফাক। এরপর ৬২ ও ৭১তম মিনিটে ছেত্রির জোড়া গোলে জয় নিশ্চিত করে ব্লু টাইগার্সরা।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ছেত্রিরা ফাইনালে মুখোমুখি হবে নেপালের।   

news24bd.tv রিমু   

এই রকম আরও টপিক