নরওয়েতে তীর-ধনুক হাতে আক্রমণকারী ছিলেন 'ধর্মান্তরিত মুসলিম'
নরওয়েতে তীর-ধনুক হাতে আক্রমণকারী ছিলেন 'ধর্মান্তরিত মুসলিম'

নরওয়েতে তীর-ধনুক হাতে আক্রমণকারী ছিলেন 'ধর্মান্তরিত মুসলিম'

অনলাইন ডেস্ক

নরওয়েতে সুপারমার্কেটে তীর-ধনুক নিয়ে আক্রমণ করে ৫ জন হত্যা ও ২ জনকে আহত করা ডেনিশ আক্রমণকারী একজন 'ধর্মান্তরিত মুসলিম' হিসেবে পুলিশের কাছে পরিচিত ছিলেন। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে ব্রিটিশ পত্রিকা ডেইলি মেইল এই তথ্য জানায়।

স্থানীয় সংবাদমাধ্যম আরও জানায়, ৩৭ বছর বয়সী ওই আক্রমণকারী স্বাস্থ্যসেবার সঙ্গে জড়িত ছিলেন। বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় আক্রমণ শুরুর প্রায় ৩০ মিনিট পর পুলিশ তাকে আটক করতে সক্ষম হয়।

একাধিক স্বাধীন সূত্রের বরাত দিয়ে নরওয়ের টেলিভিশন চ্যানেল টিভি২ জানায়, আক্রমণকারী এই শহরে বেশ কয়েকবছর ধরে বসবাস করে আসছে। তিনি একজন ধর্মান্তরিত মুসলিম। পুলিশ এখনো আক্রমণের কারণ নিয়ে কোন তথ্য প্রকাশ করেনি।  

news24bd.tv

পুলিশ প্রধান অভিন্দ আস বলেন, পুলিশ অফিসাররা এই বিষয়ে 'স্বাভাবিক' তদন্ত করবে।

তদন্তে খুঁজে দেখা হবে এটি কোন সন্ত্রাসী হামলা কিনা।

এছাড়া পুলিশের অ্যাটর্নি অ্যান মাথিয়াসেন বলেন, লোকটি কয়েকটি ভিন্ন বিষয়ে পুলিশের কাছে পরিচিত ছিল এবং কয়েকবার তাকে স্বাস্থ্যসেবা সংক্রান্ত বিষয়ে দেখা গেছে। সংবাদমাধ্যমে এর চেয়ে বেশি তথ্য দিতে অস্বীকৃতি জানান মাথিয়াসেন।

news24bd.tv

এই হত্যাকাণ্ডের ঘটনাকে নির্মম ও জঘন্য আখ্যা দিয়ে এক সংবাদ সম্মেলনে নরওয়ের প্রধানমন্ত্রী এরনা সোলবার্গ এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনা সবাইকে ব্যথিত করেছে বলেও জানান তিনি।

আরও পড়ুন:

নরওয়েতে তীর-ধনুক নিয়ে সুপারমার্কেটে হামলা, নিহত ৫

শাকিব খানের সঙ্গে নৈশভোজের দাওয়াত পাচ্ছেন সেই গৃহবধূ!

করোনা ছড়ানোর ভয়ে এক দম্পতির ১২ কুকুর হত্যা

মার্কিন দূতাবাসে রহস্যজনক হাভানা সিনড্রোমের হানা


এই ঘটনার পরপরই সারাদেশে নরওয়ের পুলিশকে আগ্নেয়াস্ত্র সঙ্গে রাখা এবং সাবধানে নির্দেশনা দেওয়া হয়েছে। সাধারণত দেশটির পুলিশের সঙ্গে আগ্নেয়াস্ত্র থাকে না, শুধুমাত্র প্রয়োজনের সময় তারা বন্দুক এবং গুলি সঙ্গে রাখতে পারে।

কর্তৃপক্ষ জানায়, বুধবারের এই ঘটনা গত এক দশকে সবচেয়ে ভয়াবহ হামলা। এর আগে ২০১১ সালে চরম ডানপন্থী হিসেবে পরিচিত আন্ডারস ব্রেভিক দুইটি পৃথক হামলায় ৭৭ জনকে হত্যা করে।

news24bd.tv/ নকিব