১৯ দেশের জন্য খুলছে ইন্দোনেশিয়ার বালি পর্যটনকেন্দ্র
তালিকায় নেই যুক্তরাজ্যের নাম

১৯ দেশের জন্য খুলছে ইন্দোনেশিয়ার বালি পর্যটনকেন্দ্র

অনলাইন ডেস্ক

অবশেষে দীর্ঘদিন পর ধীরগতিতে খুলছে ইন্দোনেশিয়ার বিশ্বখ্যাত পর্যটনকেন্দ্র বালি সমুদ্র সৈকত। পর্যটনকেন্দ্রটি খুলে দিলেও এখনো কোন আন্তর্জাতিক ফ্লাইট চালু না হওয়ায় আগের মতো উপচে পড়া ভিড় দেখা যায়নি সৈকতটিতে। খবর বিবিসির।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) থেকে চীন, ভারত এবং ফ্রান্সসহ ১৯টি দেশের পর্যটকেরা সম্পূর্ণ টিকা নেওয়া সাপেক্ষে বালিতে বেড়াতে আসতে পারবে।

তবে পর্যটকদের অবশ্যই হোটেলে কোয়ারেন্টাইন কাটাতে হবে।  

কিন্তু ১৯ দেশের এই তালিকায় নেই যুক্তরাজ্যের নাম।

news24bd.tv

করোনাভাইরাস সংক্রমণ রোধে গত বছর এপ্রিল থেকে কর্তৃপক্ষ আন্তর্জাতিক বিমানবন্দর বন্ধ ঘোষণা করে। জুলাইয়ে ইন্দোনেশিয়ার করোনা পরিস্থিতি পুরো এশিয়ার মধ্যে সবচেয়ে খারাপ আকার ধারণ করে।

কিন্তু বর্তমানে দেশটিতে করোনা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

ফলে করোনার পূর্বের সময়ের মতোই আবারও পর্যটকেরা দেশটিতে আসবে বলে আশা করছে দেশটি। ২০১৯ সালে দেশটিতে মোট ৬০ লাখ পর্যটক ঘুরতে আসে।

news24bd.tv

ইন্দোনেশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, বালি দ্বীপে করোনার টিকা দেওয়ার হার দেশটির মধ্যে সর্বোচ্চ। ৮২ শতাংশের বেশি মানুষকে এরই মধ্যে সম্পূর্ণ টিকা প্রদান করা হয়েছে।

বিবিসি জানায়, বৃহস্পতিবার থেকে পর্যটকদের জন্য আন্তর্জাতিক ট্যুরিস্ট স্পট খুলে দিলেও প্রথম দুইদিনে দ্বীপের এঙ্গুরা রাই এয়ারপোর্টে কোন আন্তর্জাতিক ফ্লাইট নেই।

আরও পড়ুন:

নরওয়েতে তীর-ধনুক নিয়ে সুপারমার্কেটে হামলা, নিহত ৫

নরওয়েতে তীর-ধনুক হাতে আক্রমণকারী ছিলেন 'ধর্মান্তরিত মুসলিম'

শাকিব খানের সঙ্গে নৈশভোজের দাওয়াত পাচ্ছেন সেই গৃহবধূ!

করোনা ছড়ানোর ভয়ে এক দম্পতির ১২ কুকুর হত্যা


এয়ারপোর্টের এক মুখপাত্র তাউফান ইয়ুধিস্তিরা বলেন, এখনও বালি এয়ারপোর্টে আমরা কোন ফ্লাইট রিকুয়েস্ট পাই নি। কিন্তু জাতীয় করোনা টাস্ক ফোর্স এখন আন্তর্জাতিক ফ্লাইটের জন্য প্রস্তুত।

বুধবার সন্ধ্যায় কর্তৃপক্ষ ১৯টি দেশের তালিকা প্রকাশ করে এয়ারপোর্ট ও হোটেলগুলোকে প্রস্তুত থাকার নির্দেশনা দেয়।

news24bd.tv/ নকিব