এরাই লাখ লাখ মানুষকে হত্যা করেছিল: কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক

এরাই লাখ লাখ মানুষকে হত্যা করেছিল: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সাম্প্রদায়িক গোষ্ঠী এখনো বাংলাদেশে তৎপর।  এখনো তারা বাংলাদেশের বিরুদ্ধে কাজ করে। এদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে।

আজ বৃহস্পতিবার টাঙ্গাইলের ধনবাড়ীতে বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময়কালে কৃষিমন্ত্রী বলেন, দেশে কিছু দল আছে যারা ধর্মকে ব্যবহার করে রাজনীতি করে, রাষ্ট্র ক্ষমতা দখল করতে চায় ও অর্থ-বিত্ত অর্জন করতে চায়। তাদের কোনো আদর্শ নেই, নীতি নেই।‌

আরও পড়ুন:


আওয়ামী লীগ বলেছে, তারা সেদিকে যাবে না: ফখরুল

ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

কুমিল্লার ঘটনায় যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী


‘এই সাম্প্রদায়িক শক্তি বারবার বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির ওপর আঘাত করেছে ও শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত করেছে। এরাই মুক্তিযুদ্ধের সময় ধর্মের নামে লাখ লাখ মানুষকে হত্যা করেছিল। এরাই ধর্মের নামে দুই লাখ মা-বোনকে পাকিস্তানিদের হাতে তুলে দিয়ে তাদের ইজ্জত হরণ করেছিল।’

তিনি বলেন, দেশে দুর্গাপূজাকে কেন্দ্র করে যারা অপপ্রয়াস চালাচ্ছে, অস্থিতিশীলতা সৃষ্টি ও আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে চাচ্ছে তাদেরকে কঠোরভাবে মোকাবিলা করা হবে। তাদের অপপ্রয়াস ব্যর্থ হবে।

তিনি বলেন, কুমিল্লার ঘটনাটি একটি বিচ্ছিন্ন ঘটনা। সার্বিকভাবে সারাদেশে অত্যন্ত উৎসাহ-উদ্দীপনায় দুর্গোৎসব পালিত হচ্ছে।

news24bd.tv/তৌহিদ

পরবর্তী খবর

প্রধানমন্ত্রীর নেতৃত্বে গাজীপুর আ.লীগ ঐক্যবদ্ধ : ক্রীড়া প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রীর নেতৃত্বে গাজীপুর আ.লীগ ঐক্যবদ্ধ : ক্রীড়া প্রতিমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে গাজীপুর আওয়ামী লীগ পরিবার ঐক্যবদ্ধ। পূর্বের যে কোনও সময় থেকে  এখন অনেক বেশি শক্তিশালী বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। 

তিনি আজ বিকালে ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন।এ সময়ে জাতির পিতা ও তার পরিবারের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আ.লীগের সদ্য দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং গাজীপুর সিটি করপোরেশনের সদ্য দায়িত্বপ্রাপ্ত মেয়রসহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ। 

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন কালে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমতউল্লাহ খান, কেন্দ্রীয় মহিলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শামসুন্নাহার ভূঁইয়া এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল,  গাজীপুর সিটি করপোরেশনের সদ্য দায়িত্বপ্রাপ্ত ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, প্যানেল মেয়র  মো. আবদুল আলীম মোল্লা ও মোসা. আয়েশা আক্তার, সিটি করপোরেশনের অন্যান্য কাউন্সিলরবৃন্দ সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

মানুষ আ.লীগকে চায়না বিএনপির ওপর আস্থা নেই : জিএম কাদের

অনলাইন ডেস্ক

মানুষ আ.লীগকে চায়না বিএনপির ওপর আস্থা নেই :  জিএম কাদের

আওয়ামী লীগকে দেশের মানুষ আর চায় না আর বিএনপির ওপর আস্থা নেই। কিন্তু  সাধারণ মানুষ জাতীয় পার্টির ওপর থেকে আস্থা হারায়নি । বলে জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের।

আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানী কার্যালয় মিলনায়তনে বাংলাদেশ জনদল (বিজেডি) নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় জাতীয় পার্টি চেয়ারম্যান জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এ কথা বলেন। 

তিনি বলেন, ১৯৯১ সালের পর থেকে আওয়ামী লীগ ও বিএনপি বারবার রাষ্ট্র ক্ষমতায় গিয়ে মানুষের প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছে। তাই আওয়ামী লীগ ও বিএনপি ওপর বিরক্ত দেশের মানুষ। নতুন প্রজন্ম এবং বিশিষ্ট ব্যক্তি যারা রাজনীতির মাধ্যমে দেশ ও মানুষের সেবা করতে চায় তারা ইচ্ছে করলেই আওয়ামী লীগে যোগ দিতে পারছে না। আবার বিএনপির যে অবস্থা তাতে কেউই বিএনপিতে যোগ দিতে চাইবে না। কিন্তু দীর্ঘ ৩১ বছর রাষ্ট্র ক্ষমতার বাইরে থেকেও জাতীয় পার্টি তৃণমূল পর্যায়ে সংগঠিত আছে। নতুন প্রজন্ম আর বিশিষ্টজনদের জন্য জাতীয় পার্টির দরজা খোলা আছে। দেশ ও মানুষের কল্যাণে রাজনীতি করার সর্বোত্তম প্লার্টফর্মের নাম জাতীয় পার্টি। 

গোলাম মোহাম্মদ কাদের  বলেন, দেশের প্রত্যান্ত অঞ্চলে আমাদের নেতা জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সফল রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর বিশাল ভোট ব্যাংক আছে। এখন আমাদের কাজ হচ্ছে, দলকে আরো সংগঠিত করা।

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


 

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, এডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, দফতর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান, যুগ্ম দফতর সম্পাদক সমরেশ মন্ডল মানিক, কেন্দ্রীয় নেতা লোকমান হোসেন ভূঁইয়া রাজু। বাংলাদেশ জনদল (বিজেডি) নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ জনদলের চেয়ারম্যান মাহবুবুর রহমান জয় চৌধুরী, ভাইস চেয়ারম্যান মখলেছুর রহমান হাবিব, আবুল হাশেম সরকার, মহাসচিব সেলিম আহমেদ, যুগ্ম মহাসচিব এসএম হারুন অর রশীদ, মনিরুজ্জামান নয়ন, সাংগঠনিক সম্পাদক ইকবাল হাসান, আইন বিষয়ক সম্পাদক এড. ফিরোজ মিয়া, তথ্য সম্পাদক মাসুম বিল্লাহ, সহ সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম খান, নির্বাহী সদস্য লিটন সরকার, হারুন অর রশীদ।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

পাকিস্তানের জার্সি-পতাকা নিয়ে স্টেডিয়ামে যাওয়াদের যা বললেন মন্ত্রী

অনলাইন ডেস্ক

পাকিস্তানের জার্সি-পতাকা নিয়ে স্টেডিয়ামে যাওয়াদের যা বললেন মন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান

সুনামগঞ্জের ছাতকে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, ‘পাকিস্তানের পতাকা-জার্সি পড়ে যারা স্টেডিয়ামে ক্রিকেট খেলা দেখতে যান এটা আমাদের জন্য কলঙ্কজনক ও লজ্জাজনক কাজ।’ এসময় তাদের মুক্তিযোদ্ধা ও দেশবাসীর কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সন্ধ্যার পর এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেছেন,  যারা সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করে দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় জনগণকে সঙ্গে নিয়ে তাদেরকে কঠোরভাবে মোকাবিলা করা হবে।

‘পশ্চিমারা এক সময় বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলতো। কিন্তু গত ১২ বছরে বাংলাদেশ উন্নতি অবাক বিস্ময় নিয়ে তাকিয়ে দেখছে। যে পাকিস্তান আমাদের শোষণ করে করাচি-ইসলামাবাদ গড়েছিল সেই পাকিস্তান অর্থনীতিতে আমাদের অর্ধেকও না’ বলেন পরিকল্পনামন্ত্রী।

তিনি বলেন, আমাদের প্রতিবেশী বিশাল ভারতের চেয়ে আমাদের মাথাপিছু আয় বেশি। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে এই অভূতপূর্ব উন্নয়ন সম্ভব হয়েছে।

আরও পড়ুন:


ফেসবুকে মন্ত্রীর পোস্ট, ‘মন চাইছে আত্মহত্যা ক‌রি’


news24bd.tv/ তৌহিদ

পরবর্তী খবর

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা হবে আন্দোলনে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা হবে আন্দোলনে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খালেদা জিয়াকে বিদেশে পাঠানো এই সরকারের জন্যই দরকার, নইলে দেশের মানুষ ক্ষমা করবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা নিশ্চত করা হবে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন:


ফেসবুকে মন্ত্রীর পোস্ট, ‘মন চাইছে আত্মহত্যা ক‌রি’


news24bd.tv/ তৌহিদ

পরবর্তী খবর

আইন আদালতের তোয়াক্কা করে না বিএনপি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

আইন আদালতের তোয়াক্কা করে না বিএনপি: ওবায়দুল কাদের

ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আইন আদালতের প্রতি আস্থা নেই বলেই বিএনপি নেতারা বেগম জিয়ার বিদেশে যাওয়ার বিষয়ে আইন কোন বাধা নয়, বাধা হচ্ছে সরকার বলে বক্তব্য দিয়ে যাচ্ছে। প্রকৃতপক্ষে বিএনপি নেতাদের এমন বক্তব্যে প্রমাণিত হয়েছে, তারা দেশের আইন আদালতের কোন তোয়াক্কা করে না।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে মন্ত্রী তাঁর সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে বিএনপি নেতাদের বিভিন্ন বক্তব্যের জবাবে এসব কথা বলেন।

বেগম জিয়ার বিদেশে চিকিৎসার ক্ষেত্রে আইন নয়, এই অবৈধ সরকার বাধা,- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বিএনপি মহাসচিবের কাছে প্রশ্ন রেখে বলেন, সরকার যদি অবৈধই হয় তাহলে এই অবৈধ সরকারের কাছে দাবী করছেন কেন?

তিনি আরও বলেন, আর এই সরকার অবৈধই বা কি করে হয়? সংসদেতো আপনাদেরও বৈধভাবে প্রতিনিধিত্ব রয়েছে। 

হাফ ভাড়া নিয়ে সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা সিটিতে বেশকিছু পরিবহনের বিরুদ্ধে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার যে সিদ্ধান্ত, তা বাস্তবায়ন না করার অভিযোগ রয়েছে। শিক্ষার্থীদের প্রতি সংবেদনশীল হয়ে হাফ ভাড়ার সিদ্ধান্তটি বাস্তবায়ন করার জন্য পরিবহন মালিক শ্রমিকদের আবারও অনুরোধ করেন তিনি।

মন্ত্রী, পরিবহন মালিক শ্রমিকদের প্রতি প্রশ্ন রেখে বলেন, কথা দিয়ে কথা রাখুন। আপনাদের সিদ্ধান্ত আপনারাই কেন লঙ্ঘন করছেন?

আরও পড়ুন


নগরকান্দায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, চালক নিহত

news24bd.tv এসএম

পরবর্তী খবর