বঙ্গবন্ধু সেতুর দুই পার্শ্বে ৭০ কি.মি. যানজট

Other

সীমাহীন যানজটে নাকাল উত্তর ও পশ্চিমাঞ্চলের ২২ জেলার মানুষ। সিরাজগঞ্জের নকলা সেতুর সংস্কার কাজ চলায় ৯ ঘণ্টা ধরে বঙ্গবন্ধু সেতুর টোল আদাল বন্ধ ছিলো। এতে সেতুর পূর্ব ও পশ্চিম প্রান্ত মিলে প্রায় ৭০ কিলোমিটার এলাকায় তীব্র যানজট ছড়িয়ে পড়ে। ৩০ মিনিটের পথ পেরুতে সময় লাগছে ১০ থেকে ১২ ঘণ্টা।

সড়ক ও জনপথ বিভাগ বলছে, নকলা সেতুর সংস্কার কাজ শেষ হলে কমবে দুর্ভোগ।

এই দৃশ্য বঙ্গবন্ধূ সেতুর পূর্ব প্রান্তের। টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার এলাকা জুড়ে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের।

আরও পড়ুন:


আওয়ামী লীগ বলেছে, তারা সেদিকে যাবে না: ফখরুল

ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

কুমিল্লার ঘটনায় যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

উস্কানি দাতাদের গ্রেপ্তারের আভাস স্বরাষ্ট্রমন্ত্রীর

এদিকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে হাটিকুমরুল মহাসড়কে ৪৫ কিলোমিটার এলাকা জুড়ে সৃষ্টি হয়েছে অসহনীয় যানজটের।

এছাড়া বঙ্গবন্ধু সেতুর পশ্চিম গোলচত্ত্বর থেকে ভূইয়াগাঁতী, হাটিকুমরুল-বনপাড়া সড়কের সলঙ্গা এলাকা ও হাটিকুমরুল-পাবনা সড়কের বোয়ালিয়া পর্যন্ত যানজট ছড়িয়ে গেছে।

মাত্র ৩০ মিনিটের পথ পার হতে এখন দিন পেরিয়ে যাচ্ছে। তীব্র গরমে ঘণ্টার পর ঘণ্টা সড়কে থেকে পণ্যবাহী ট্রাকের কাঁচামাল নষ্ট হতে শুরু করেছে। অসুস্থ্য হয়ে পড়েছেন অনেকে বাস যাত্রী।

সিরাজগঞ্জের নকলা সেতুর সংস্কার কাজ চলায় গাড়ি চলছে এক লেন দিয়ে। ভোর থেকে এতেই সৃষ্টি হয় যানজট। বেলা বাড়ার সাথে সাথ তা আরো দীর্ঘ হতে থাকে। প্রায় ৯ ঘণ্টা ধরে বঙ্গবন্ধু সেতুর টোল আদায় বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে পুলিশ।

সড়ক ও জনপদ বিভাগ জানিয়েছে, নকলা সেতুর পশ্চিমাংশে সড়কের ওপরের অংশ তুলে ফেলে সেগুলোও মেরামত করা হচ্ছে। সংস্কার কাজ শেষ হলে দুর্ভোগ কমে আসবে বলে জানান সড়ক জনপদ বিভাগ সিরাজগঞ্জের নির্বাহী প্রকৌশলী।

মহাসড়কটি দিয়ে প্রতি দিন উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২২ জেলার অন্তত ২০ হাজার যানবাহন চলাচল করে। প্রায় ৯ ঘণ্টা ধরে বঙ্গবন্ধ সেতু বন্ধ থাকায় দুই পারে অন্তত ১০ হাজার গাড়ি আটকা পড়েছে বলে ধারনা সংশ্লিষ্টদের।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর