মনোনয়ন ফরম কিনতে গিয়ে জানলেন ১১ বছর আগেই মৃত!
মনোনয়ন ফরম কিনতে গিয়ে জানলেন ১১ বছর আগেই মৃত!

মনোনয়ন ফরম কিনতে গিয়ে জানলেন ১১ বছর আগেই মৃত!

অনলাইন ডেস্ক

আব্দুল কাশেম সেখ, স্বপ্ন ছিল পৌরসভা নির্বাচনে অংশগ্রণ করবেন। তাই দীর্ঘদিন ধরে চালিয়ে গেছেন গণসংযোগও। উপজেলা নির্বাচন কার্যালয়ে মনোনয়ন ফরম কিনতে গিয়ে জানতে পারলেন ভোটার তালিকায় তিনি মৃত! ঘটনাটি ঘটে বগুড়ার সোনাতলায়।   

তথ্যসূত্রে জানা গেছে , আগামী ২ নভেম্বর সোনাতলা পৌরসভা নির্বাচন।

গত ৪ অক্টোবর মনোনয়ন ফরম বিক্রয় শুরু করে নির্বাচন কার্যালয়। সেখানে ফরম কিনতে যান ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী ও চমরগাছা গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে অবসরপ্রাপ্ত সেনাবাহিনীর সদস্য আব্দুল কাশেম শেখ। কিন্তু নির্বাচন কমিশনের তথ্যভাণ্ডারে তাঁর নাম খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে তাঁর নাম খুঁজে পাওয়া গেল মৃতের তালিকায়। ওই তালিকায় তাঁকে ২০১১ সালে মৃত দেখানো হয়েছে। এ কারণে তিনি এবারের মতো নির্বাচনে অংশ নিতে পারবেন না।  

এদিকে উপজেলা নির্বাচন অফিস থেকে জানা গেছে, আব্দুল কাশেম সেখের জাতীয় পরিচয়পত্র নম্বর দিয়ে কম্পিউটারে খুঁজলে ‘নো ডাটা ফাউন্ড’ (কোনো তথ্য নেই) লেখা ওঠে। তবে মৃত্যু তালিকায় রয়েছে তাঁর নাম।

আরও পড়ুন:


জালিয়াতি থেকে রক্ষা পেল স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৩৫৫ কোটি টাকা

মাথার টুপিতে ৭৩৫টি ডিম নিয়ে গিনেস রেকর্ড! (ভিডিও)

দেশে প্রথমবারের মতো শিশুদের পরীক্ষামূলক টিকাদান শুরু আজ

তিন সন্তানের মাকে গলা কেটে হত্যা!


এ ব্যাপারে আব্দুল কাশেম সেখ বলেন, ‘বেঁচে থাকতেই আমাকে মৃত বানিয়েছে নির্বাচন কার্যালয়। এ কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও নির্বাচনে অংশ নিতে পারছি না। এখন কত দিনে জীবিত হতে পারব, সেটা নিয়েই চিন্তিত। ’  

সোনাতলা উপজেলা নির্বাচন কর্মকর্তা আশরাফ হোসেন বলেন, ‘যেকোনো ভুলের কারণে এ ঘটনা ঘটেছে। সংশোধনের আবেদন করলে এটির সমাধান হবে। তবে এবারের মতো তিনি ভোট করতে পারবেন না। কারণ হালনাগাদ তালিকায় তাঁর নাম তোলা আর সম্ভব নয়। ’

news24bd.tv রিমু   

;