উরুগুয়েকে গোল বন্যায় ভাসিয়ে জয়ে ফিরল ব্রাজিল

উরুগুয়েকে গোল বন্যায় ভাসিয়ে জয়ে ফিরল ব্রাজিল

অনলাইন ডেস্ক

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়েকে উড়িয়ে আবারও জয়ে ফিরেছে ব্রাজিল। গত ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে হোঁচট খেয়েছিল তিতের শিষ্যরা। গোলশূন্য ড্রয়ে দশে দশ পায়নি তারা। শুক্রবার (১৫ অক্টোবর) ঘরের মাঠ মানাউসের আমাজন স্টেডিয়ামে কাভানি-সুয়ারেজদের বিপক্ষে ৪-১ ব্যবধানের বিশাল জয় পায় নেইমাররা।

ম্যাচে ম্যাচসেরা পারফরম্যান্স করেছেন নেইমার। একটি গোল তো করেছেনই, দুটি অ্যাসিস্টও তার। ৮টি গুরুত্বপূর্ণ পাস, ৪টি বড় সুযোগ তৈরি করেন পিএসজি স্ট্রাইকার। টার্গেটে ছিল চারটি শট।

অসাধারণ এক গোল করে শুরুতেই দলকে এগিয়ে দেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। উরুগুয়ের পেনাল্টি এরিয়ায় বল ভাসিয়ে দেন ফ্রেড। ঘুরিয়ে ফিরিয়ে গোলকিপার ফের্নান্দো মুসলেরাকে বোকা বানানোর পর পেছনে ঘুরে আড়াআড়িভাবে লক্ষ্যে শট নেন নেইমার, গোললাইনে দুজন ডিফেন্ডারও থামাতে পারেননি বল। ১০ মিনিটে এগিয়ে যায় ব্রাজিল।

কিছুক্ষণ পরই ব্রাজিল ব্যবধান দ্বিগুণ করে। নেইমারের শট মুসলেরা সেভ করলেও দূরের পোস্টে থেকে রাপিনহা করেন দ্বিতীয় গোল। ৩৯তম মিনিটে রাপিনহার বাড়ানো বলে পয়েন্ট ব্ল্যাংক থেকে নেওয়া নেইমারের শট সেভ করেন মুসলেরা।

বিরতির পর ফিরে ৪৯তম মিনিটে গ্যাব্রিয়েল জেসুস বক্সের ভেতরে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি। দুই মিনিট পর আবারো তাকে ঠেকান মুসলেরা। ৫৮তম মিনিটে দলগত প্রচেষ্টায় অসাধারণ গোল করে ব্রাজিল। নিজেদের বক্স থেকে পাঁচটি পাসে তারা উরুগুয়ের বক্সে ঢুকে পড়ে। শেষ পাস ছিল নেইমারের, গোল করেন রাপিনহা।

আরও পড়ুন


এবার পেরুকে হারাল মেসির আর্জেন্টিনা

আজ বিজয়া দশমী

জালিয়াতি থেকে রক্ষা পেল স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৩৫৫ কোটি টাকা

করোনাকালে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫০ শিক্ষার্থীর আত্মহত্যা


৭৩ মিনিটে নেইমার আরেকটি সুযোগ তৈরি করে দিলেও গাবিগোল তা কাজে লাগাতে পারেননি। ম্যাচ শেষ হওয়ার ১৩ মিনিট আগে লুইস সুয়ারেজ ফ্রি কিক থেকে গোল করে উরুগুয়ের ক্ষীণ আশা জাগান। কিন্তু ৮৩ মিনিটে চতুর্থবার তাদের জাল কাঁপায় ব্রাজিল। স্বাগতিকদের স্কোর ৪-১ করেন গ্যাবিয়েল বারবোসা। এই গোলটিও তৈরি করে দেন নেইমার। যদিও রেফারিকে ভিএআর দেখতে হয়েছে। শেষ পর্যন্ত বারবোসা অফসাইডে ছিলেন না এবং গোল বহাল থাকে।

দারুণ জয়ে এই আন্তর্জাতিক বিরতি শেষ করল ব্রাজিল। ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। আর সমান খেলে ২৫ পয়েন্টে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। আর্জেন্টিনা আগামী নভেম্বরে স্বাগত জানাবে ব্রাজিলকে।

উরুগুয়ে ১২ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে। কলম্বিয়াও সমান পয়েন্ট সংগ্রহ করে চতুর্থ স্থানে। তিন নম্বরে ইকুয়েডরের সংগ্রহ ১৭ পয়েন্ট। সেরা চারটি দল সরাসরি কাতার বিশ্বকাপের টিকিট পাবে। আর পঞ্চম দলকে খেলতে হবে আন্তঃমহাদেশীয় প্লে অফ।

news24bd.tv এসএম