অবশেষে ৯০ বছর বয়সে মহাকাশে 'ক্যাপ্টেন কার্ক'
Breaking News
অবশেষে ৯০ বছর বয়সে মহাকাশে 'ক্যাপ্টেন কার্ক'

অবশেষে ৯০ বছর বয়সে মহাকাশে 'ক্যাপ্টেন কার্ক'

অনলাইন ডেস্ক

৫৫ বছর আগে হলিউডে মুক্তি পায় বিশ্বখ্যাত টেলিভিশন সিরিজ 'স্টার ট্রেক- অরিজিনাল সিরিজ'। এই সিরিজে ক্যাপ্টেন জেমস কার্কের চরিত্রে অভিনয় করেছিলেন উইলিয়াম শাটনার। তখন তার বয়স ছিল মাত্র ৩৫ বছর। এই চরিত্র তাকে রাতারাতি বিশ্বব্যাপী জনপ্রিয় করে তোলে।

অবশেষে সত্যিই মহাকাশে গেলেন কানাডার এই অভিনেতা। তাও ৯০ বছর বয়সে। সেই সঙ্গে মহাকাশে প্রবীণতম ব্যক্তি হিসাবে তার নামও লেখা হয়ে গেল ইতিহাসে।

news24bd.tv

জেফ বেজোসের সংস্থা ব্লু অরিজিন-এর বানানো ‘নিউ শেফার্ড’ রকেটে চেপে মহাকাশ ভ্রমণে গেলেন উইলিয়াম শাটনার। ব্লু অরিজিনের পক্ষ থেকে জানানো হয়েছে, টেক্সাসের ভ্যান হর্নের মহাকাশ বন্দর থেকে শাটনার এবং তার তিন সঙ্গীকে নিয়ে নিউ শেফার্ড রকেটের উৎক্ষেপণ হয়েছিল বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটার কিছু পর।  

মহাকাশচারী ব্যতীত মানুষদের নিয়ে এটাই ব্লু অরিজিন-এর দ্বিতীয় ‘সাবঅরবাইটাল ফ্লাইট’। এর আগে ১০ জুলাই জেফ বেজোস স্বয়ং মহাকাশ ভ্রমণে গিয়েছিলেন। এসময় তার সঙ্গী ছিলেন তার ভাই মার্ক, নাসার প্রাক্তন মহিলা মহাকাশচারী ওয়ালি ফাঙ্ক এবং নেদারল্যান্ডসের কিশোর অলিভার দায়েমেন।

news24bd.tv

স্টার ট্রেক-এর হইচই ফেলে দেওয়া অভিনেতা ১১ মিনিটের কিছু বেশি সময়ের মহাকাশ-ভ্রমণে ভরশূন্য অবস্থায় ছিলেন চার মিনিট। এরপর তিন সঙ্গীকে নিয়ে নিরাপদেই ফিরে এসেছে টেক্সাসে। মহাকাশ থেকে ফিরেই কান্নায় ভেঙে পড়েন এই অভিনেতা।

আরও পড়ুন:

নরওয়েতে তীর-ধনুক নিয়ে সুপারমার্কেটে হামলা, নিহত ৫

নরওয়েতে তীর-ধনুক হাতে আক্রমণকারী ছিলেন 'ধর্মান্তরিত মুসলিম'

শাকিব খানের সঙ্গে নৈশভোজের দাওয়াত পাচ্ছেন সেই গৃহবধূ!

করোনা ছড়ানোর ভয়ে এক দম্পতির ১২ কুকুর হত্যা


সপ্তাহখানেক আগে যুক্তরাষ্ট্রের ‘ন্যাশনাল ব্রডকাস্টিং কর্পোরেশন (এনবিসি)’-এর ‘টুডে শো’ শীর্ষক অনুষ্ঠানে শাটনার বলেছিলেনন, 'মহাকাশ নিয়ে কল্পবিজ্ঞানভিত্তিক ফিল্মে অনেক আগেই দাপটে অভিনয় করেছি। কিন্তু তাতে মহাকাশের গভীরতা, ব্যাপকতা বুঝতে পারিনি। এ বার আমার মহাকাশ ভ্রমণ সেই গভীরতা, ব্যাপকতা বুঝতেই। তার কাছে পৃথিবী কতই না তুচ্ছ, তা মহাকাশ থেকে বুঝে নিতে মহাকাশে গিয়েছিলাম। '

news24bd.tv/ নকিব

;