জানা গেল মোবাইল ইন্টারনেট চালুর সময়
জানা গেল মোবাইল ইন্টারনেট চালুর সময়

জানা গেল মোবাইল ইন্টারনেট চালুর সময়

অনলাইন ডেস্ক

ভোর থেকেই বন্ধ রয়েছে মোবাইল ফোনে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা। সকালে ঘুম থেকে উঠেই বিপাকে পড়েছেন নেটিজেনরা। অনেকেই মোবাইল ফোন রিস্টার্টও দিয়েছেন বেশ কয়েকবার। অনেকে ভেবেছেন সাধের ফোনটাই হয়তো নষ্ট হয়ে গেল! 

তবে ঠিক কী কারণে মোবাইলে ইন্টারনেট সেবা বন্ধ রয়েছে এ নিয়ে সঠিক তথ্য জানাতে পারেননি কেউই।

এ সেবা বন্ধের কোন কারণ জানায় নি মোবাইল অপারেটররা। গ্রাহকদের ফোনে মেসেজ দিয়ে কোন কোন অপারেটর জানিয়েছেন, সেবা ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কাজ চলছে।

তবে কারণ জানা না গেলেও জানা গেল কখন ঠিক হতে পারে মোবাইলে ইন্টারনেট সেবা। বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন বিভাগের মহাপরিচালক ব্রি. জে. এহসানুল করিম গণমাধ্যমকে জানান, আজকের মধ্যেই বা বিকেল নাগাদ ইন্টারনেট সেবা ঠিক হতে পারে।

 

তিনি বলেন, বিভিন্ন মোবাইল অপারেটরের সাথে ডাটা নেটওয়ার্কিং নিয়ে কাজ চলছে। আশা করি আজকের দিনের মধ্যে সমস্যার সমাধান হবে। আজ সকাল থেকেই এই কাজগুলো চলছে।

আরও পড়ুন:

বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

ফাইনালে কলকাতা-চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ, সাকিব থাকছেন কি?

ভিড়ের মধ্যে কান্না করা শিশুকে ঘিরে আসল রহস্য উদঘাটন

যে কারণে ব্রাজিলের রেফারিকে নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মেসি


প্রসঙ্গত, ইন্টারনেট সেবা বন্ধ করা জেলাগুলো হলো - কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর। এরমধ্যে কুমিল্লা জেলায় প্রথম ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়। এরপর ধাপে ধাপে বাকি জেলাগুলোতেও এই সেবা বন্ধ রাখা হয়।

অপারেটর সূত্র জানায়, বুধবার প্রথমে কুমিল্লায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়। এরপর আরও পাঁচটি জেলায় ধাপে ধাপে ইন্টারনেট বন্ধ করা হয়।

news24bd.tv/ নকিব