মানুষকে ভালোবাসো, মানুষও ভালোবাসা ফিরিয়ে দেবে

মানুষকে ভালোবাসো, মানুষও ভালোবাসা ফিরিয়ে দেবে

Other

জয় ললিতা নাকি কঙ্গনা কে বেশি গ্ল্যামারাস বা সুন্দরী ? কে বড় অভিনেত্রী? এমন একটি প্রশ্ন থালাইভা মুভিটি দেখার পর মনের ভেতর ঘুরপাক খাচ্ছে।

জয়ার শিক্ষার্থী জীবন বড়ই উজ্জ্বল। পুরো তামিলনাড়ুতে দশমের পর মানে আমাদের এসএসসি সমমানে স্বর্ণপদক পেয়েছেন তিনি। কয়েকটি ভাষা জানেন, নাচতে পারেন, অভিনয়ের বিষয়টি সামনে আনলাম না, এটা তার জনপ্রিয়তার প্রাথমিক ভিত্তি।

ভালো ইংরেজি জানার সুফল তিনি পেয়েছেন, ইন্দিরা গান্ধির সঙ্গে জোট করার সময়। জনতাকে নিজের পক্ষে রাখা, মাথার ভেতরে গিয়ে কথা বলে হৃদয়ের ভেতরে বসে থাকার কৌশল তার জানা ছিলো। এজন্যই বুদ্ধিমানরা বলেন পড়ো, কিন্তু উইপোকা হয়ো না। মানে সারাক্ষন বই কেটে কেটে সময় নষ্ট করো না।

news24bd.tv

যা হোক, স্কুলে খাবার দেওয়া, নারীদের অধিকার রক্ষায় সোচ্চার থেকে, নাগরিক সুবিধা বাড়িয়ে জয়ললিতা  ‘আম্মা’ উপাধি পেয়েছিলেন।  মানুষকে ভালোবাসলে মানুষও সেই ভালোবাসা ফিরিয়ে দেয়। এটাই ছিলো তার রাজনৈতিক জীবনের মুলমন্ত্র।  

যা হোক ভারি ভারি কথা বলছি না। আমি শুধু ভাবছি কে কাকে বড় করলো। কঙ্গনার অভিনয়ে জয়া নাকি জয়ার জীবনে অভিনয় করে কঙ্গনা বড় হলো? বাস্তব জীবনে দুজনের একটা মিল আছে, দুজনেই ঠোটকাঁটা, মানে স্পস্ট কথা বলেন। কখনো কখনো তাদেরকে একরোখা মনে হতে পারে।

আরও পড়ুন


অপু বিশ্বাসের নতুন ভিডিও, যে বার্তা দিলেন ভক্তদের (ভিডিও)

দশমীর দিনে মুক্তি পেল ‘চন্দ্রাবতী কথা’

থেমে-থেমে জ্বর আসছে খালেদা জিয়ার, খাচ্ছেনও খুবই অল্প

কুমিল্লার ঘটনা উদ্দেশ্যমূলক ও পরিকল্পিত: রিজভী


অনেক দিন মনে থাকবে ‘থালাইভা’ ছবিটির কথা। এই মুভি থেকে শেখার আছে অনেক, যদি শেখার মানসিকতা থাকে। মুভি শেষ হয়েছে জলললিতাকে প্রথমবারের মতো মূখ্যমন্ত্রী দেখিয়ে। তারপর তার বাকী জীবন জানতে ইন্টারনেটে ভালোই সময় দিলাম। আম্মার জেল, মুক্তি, মৃত্যু পুরোই সিনেমাটিক। বিলাসিতা নাকি নায়িকাসুলভ জীবন, দুর্নীতি নাকি শিশুতোষ খামখেয়ালি- নানা প্রশ্ন হয়তো করা যাবে, কিন্তু এমন মুভি একজন মানুষকে কতো সাবলীলভাবে অন্যের মনে স্থায়ী করে দেয়, তা জানার ও বোঝার বিষয় আছে।

আমাদেরও অনেক নায়ক আছেন, খুব অল্পই মহা নায়ক আছেন, তাদের জীবনীভিত্তিক সিনেমার চাহিদা দেশে আছে বলেই মনে করি।  এদেশের কেউ যদি তাদের নিয়ে মুভি না বানায়, একদিন হয়তো দেখবো অন্যদেশের কেউ আমাদের নায়ক-মহানায়কদের জীবন নিয়ে সিনেমা বানাচ্ছেন। এদেশের মানুষ, আমারতো মনে হয় সে সব ছবি অত্যন্ত আগ্রহ নিয়ে দেখবে।

news24bd.tv এসএম