যারাই বিতর্কিতদের আ.লীগে ঢুকিয়েছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: নানক

নিজস্ব প্রতিবেদক

যারাই বিতর্কিতদের আ.লীগে ঢুকিয়েছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: নানক

যে সকল জেলা এবং উপজেলার নেতারা বিতর্কিত প্রার্থীদের পরিচয় গোপন করে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে লিস্ট পাঠিয়েছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

সম্প্রতি কুমিল্লায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা, মন্দিরে হামলায় জড়িত আসামিদের ইউপি নির্বাচনের বিষয়ে শুক্রবার সন্ধ্যায় ধানমন্ডির ৯/এ নিজ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা কথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরে হামলায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত অভিযুক্ত দুই আসামির মনোনয়ন বাতিল প্রসঙ্গে তিনি বলেন, এটি অবশ্যই শঙ্কার বিষয়। তবে সু স্পষ্ট কথা হলো আমার যে, আমাদের মনোনয়নের ব্যাপারে কতগুলো স্তর পার করে চূড়ান্তভাবে স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের কাছে আছে। কাজেই এদেরকে যারা চিহ্নিত করে নাই, অথবা এদের পরিচয় যারা গোপন রেখেছে, যে স্তরে বা সংগঠনের যে পর্যায়ে এটি হাইড করেছে বা গোপন করেছে এদের পরিচয় গুলো, সংগঠনের সেই স্তরের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা উচিৎ।

তিনি বলেন, বিভিন্ন গণমাধ্যমে আসা বিভিন্ন সংবাদে এটাই প্রমাণ করে এরা ঢুকে পড়েছে। শুধু ঢুকেই পড়ে নাই, এরা বিভিন্ন নেতাদের কাঁধে সহায় হয়েছে। কাজেই, যে নেতার কাঁধে সহায় হয়েছে সে নেতাকে ঘার ধরে বের করে দেওয়া উচিৎ দল থেকে। অবশ্যই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিৎ এবং দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া উচিৎ যাতে আর কখনো কেউ এই অপকর্ম না করে। দৃষ্টান্তমূলক শাস্তি নেওয়া উচিৎ।

আরও পড়ুন:


ইউনিয়ন নির্বাচন নিয়ে সহিংসতা, নিহত ৪ 

আ.লীগের মনোনয়নপত্র বিক্রি ১৬ থেকে ২০ অক্টোবর

সেদিন নীল শাড়িটাই পরবো: মাহি

দ্বিতীয় বিয়ে করে সত্যিই 'সারপ্রাইজ' দিলেন মাহি


তিনি বলেন, বাংলাদেশ একটি শান্তির এবং সম্প্রীতির বাংলাদেশ। বাংলাদেশে বেশ কিছুদিন যাবত-ই বিএনপি-জামায়াত তর্জন-গর্জন দিচ্ছিল, যে ঢাকা দখলের কথা বলেছিল এবং আন্দোলন-হুমকির কথা বলেছিল। অর্থাৎ দেশের স্থিতিশীলতা নষ্ট করার জন্য তাদের যে অভিপ্রায় ছিল, সেই অভিপ্রায় থেকে তারা এই বাঙ্গালীর একটি ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে তারা ব্যবহার করে।

নানক বলেন, একটি পবিত্র কোরআন শরিফ একটি মূর্তির নিচে রাখার কোনো যৌক্তিক কারণ নেই। উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এই কোরআন শরীফ রেখে কুমিল্লা থেকে শুরু করে বাংলাদেশের কয়েকটি এলাকায় তারা হিন্দু সমাজের ওপর হামলা করলো, মূর্তি ভাঙচুর করলো। এটি একটি সুগভীর উগ্র, ধর্মীয় উগ্রবাদী, মৌলবাদীদের ষড়যন্ত্র। দেশকে অচল পরিস্থিতি তৈরি করা। আমি বিশ্বাস করি যে দেশের অসাম্প্রদায়িক চেতনার মানুষেরা এর নিন্দা জানায়, ঘৃণা জানায়, প্রতিবাদ করে এবং এর সঙ্গে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক বিচার হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অন্যায় করে কেউ পার পাবে না।

news24bd.tv তৌহিদ

পরবর্তী খবর

জামানত হারালেন নৌকার প্রার্থী

অনলাইন ডেস্ক

জামানত হারালেন নৌকার প্রার্থী

পঞ্চগড় সদর ইউনিয়নের বাসিন্দা পঞ্চগড়-১ আসনের সাংসদ মজাহারুল হক প্রধান। কিন্তু এমপির ইউনিয়নেই জামানত হারিয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী। সদর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নজরুল ইসলামের ভরাডুবি হয়েছে। তিনি পেয়েছেন মাত্র ৯৪৩ ভোট। এই ভোট নিয়ে চতুর্থ হয়েছেন তিনি। ন্যূনতম ভোট না পাওয়ায় তার জামানত বাজেয়াপ্ত হয়েছে। 

নজরুল ইসলাম ৩ নম্বর পঞ্চগড় সদর ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেন। আর এই ইউনিয়নের বসুনিয়াপাড়া গ্রামে বর্তমান সাংসদ মজাহারুল হকের বাড়ি। 

আজ সোমবার বিকেলে তার জামানত বাজেয়াপ্তের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আলমগীর। 

আরও পড়ুন:


ফের মেয়র নির্বাচিত প্রধানমন্ত্রীর ভাতিজা

হেফাজত মহাসচিব নুরুল ইসলাম জিহাদী না ফেরার দেশে

পীরগঞ্জে গুলিবিদ্ধ হয়ে নিহত বেড়ে ৩


জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, এই ইউনিয়নে মোট ১৬ হাজার ৪২১ জন ভোটার ভোট দিয়েছেন। এর মধ্যে ৪২৯ ভোট বাতিল হয়েছে। ৬ হাজার ২৭৭ ভোট পেয়ে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী আল ইমরান মোটরসাইকেল প্রতীকে বিজয়ী হন। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন দলটির আরেক বিদ্রোহী সিরাজুল ইসলাম। তিনি আনারস প্রতীকে ৫ হাজার ৮৭১ ভোট পেয়েছেন। তৃতীয় অবস্থানে আছেন স্বতন্ত্র প্রার্থী মতিয়ার রহমান। তিনি চশমা প্রতীকে ২ হাজার ২৩৮টি ভোট পেয়েছেন। 

গতকাল রোববার পঞ্চগড় সদর উপজেলার ১০টি এবং আটোয়ারী উপজেলার ৫টি ইউনিয়নে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। 

 news24bd.tv/আলী

পরবর্তী খবর

শূন্য ভোট পেল প্রার্থী নজরুল!

অনলাইন ডেস্ক

শূন্য ভোট পেল প্রার্থী নজরুল!

নাগেশ্বরীতে ইউপি নির্বাচনে কোনো ভোট পাননি রামখানা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য প্রার্থী টিউবওয়েল প্রতীকের নজরুল ইসলাম।রবিবার দিনশেষে  ভোট গননা করে দেখা গেছে, তিনি একটি ভোটও পাননি। তাহলে তিনি, তার স্ত্রী, পরিবারের অন্যান্য সদস্য, আত্মীয়স্বজন, তার শুভাকাঙ্খি, কর্মী-সমর্থক ও এজেন্ট কেউই কি তাকে ভোট দেননি।

তৃতীয় দফা রবিবার অনুষ্ঠিত নির্বাচনে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার রামখানা ইউপি নির্বাচনে কোন ভোট পাননি রামখানা ইউনিয়নের টিউবওয়েল প্রতীকের সদস্য প্রার্থী নজরুল ইসলাম। নিজে প্রার্থী হয়ে ভোট না পাওয়ার বিষয়টি এলাকায় ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। গত ২৮ নভেম্বর রামখানাসহ নাগেশ্বরী উপজেলার ১৩ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। 

প্রতীক প্রাপ্তির পর পোষ্টার ছেপে বিজয়ী হতে অন্যান্য প্রার্থীর মত কর্মী-সমর্থকদের নিয়ে ভোটের প্রচারনাও করেন তিনি। পরে শেষে ২৮ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠানে তার পুলিং এজেন্টও ছিল। শূন্য ভোটের ঘটনায় হতভম্ব এলাকার মানুষ। আদৌ তা সম্ভব কিনা। নজরুল ইসলাম টিউবওয়েল প্রতীকে কোন ভোট না পেলেও তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী নুরজামাল শেখ ফুটবল প্রতীকে পেয়েছেন ৭১৬, ফজলে রহমান বৈদ্যুতিক পাখা প্রতীকে পেয়েছেন ৪, সফিকুল ইসলাম তালা প্রতীকে পেয়েছেন ৮৭৭ ভোট। ভোটের এ ফলাফলে কোনভাবে হিসেব মেলাতে পারছেন না প্রার্থী নজরুল ইসলাম।

তিনি জানান, এ ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। তিনি অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মনে বলেন, যদি কর্মী-সমর্থকরাও আমাকে ধোকা দিয়ে থাকেন তাহলে আমি, আমার স্ত্রী মেহরা খাতুন, বড় ছেলে মফিজুল ইসলাম, তার স্ত্রী কল্পনা খাতুন, মেজ ছেলে এনামুল হক, তার স্ত্রী ফরিদা বেগমসহ রক্তের সম্পর্কের আত্মীয় স্বজনরা অনেকেই আমাকে ভোট দেন। প্রায় দেড়শত থেকে দুইশত ভোট আমি নিশ্চিত পাওয়ার কথা। সেখানে শুন্য ভোট হয় কিভাবে। আমি এটা মেনে নিতে পারছি না। তাই আমি সংশ্লিষ্ট অফিসে ভোট পুনঃগননার আবেদন জানিয়েছি।

  news24bd.tv/আলী

পরবর্তী খবর

খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে: পররাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে: পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দেশের যে কোনো স্থানে চিকিৎসা নিতে পারেন। তবে বিদেশে যেতে চাইলে তাকে অবশ্যই আইনি প্রক্রিয়া অনুসরণ করতে হবে। 

সোমবার (২৯ ন‌ভেম্বর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বি‌দে‌শি কূটনী‌তিক‌দের সঙ্গে এক বৈঠক শে‌ষে সংবাদ স‌ম্মেল‌নে এ কথা ব‌লেন তি‌নি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়া একজন সাজাপ্রাপ্ত আসামি। বাংলাদেশে যে কোনো স্থানে তার চিকিৎসা করাতে পারেন। তি‌নি চাই‌লে বি‌দেশ থে‌কে চি‌কিৎসক আনি‌য়ে চি‌কিৎসা করা‌তে পা‌রেন। সেটারও অনুমতি দেওয়া আছে।

তিনি বলেন, চি‌কিৎসাপত্র বি‌দে‌শি ডাক্তারদের দ্বারা দে‌খি‌য়ে খালেদা জিয়া চি‌কিৎসা নি‌তে পা‌রেন। তবে চিকিৎসার জন্য খালেদা জিয়া বিদেশ যেতে চাইলে তাকে আইনের মধ্য দিয়ে যেতে হবে।


আরও পড়ুন:

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই পুরুষ

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের বক্তব্যকে গুরুত্ব দিন: সরকারকে রিজভী

ফাঁকিবাজ সরকার বলেই সত্য বললেও মানুষ বিশ্বাস করেনা: মান্না


বৈঠকের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ব‌লেন, কূটনীতিকদের সঙ্গে কোভিড পরিস্থিতি, কপ-২৬, এলডিসি নিয়ে আলোচনা হয়েছে। জলবায়ুসহ বেশ কিছু খাতে বাংলাদেশের সংকট রয়েছে। এসব খাতে বাংলাদেশ সহযোগিতা চেয়েছে। বিশেষ করে রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়েছে।

রোহিঙ্গাদের অবশ্যই মিয়ানমারে ফিরে যেতে হবে ব‌লেও মন্তব্য ক‌রেন তি‌নি। জাতিসংঘে রোহিঙ্গা ইস্যুতে রেজুলেশন নিতে সৌদি আরবের প্রত্যক্ষ ভূমিকার জন্য ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

অনলাইন ডেস্ক

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

বক্তব্য রাখছেন রুহুল কবির রিজভী

রাজধানীর নয়াপল্টনে আগামীকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) সমাবেশ করবে বিএনপি। দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশি সুচিকিৎসার দাবিতে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এই সমাবেশ অনুষ্ঠিত হবে।

সোমবার (২৯ নভেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচির কথা জানিয়েছেন।

দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুর ১টায় নয়াপল্টনে সমাবেশ হবে। এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে মৌখিক অনুমতি দেওয়া হয়েছে।


আরও পড়ুন:

দেশে করোনায় ২৪ ঘণ্টায় মারা যাওয়া সবাই পুরুষ

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের বক্তব্যকে গুরুত্ব দিন: সরকারকে রিজভী

ফাঁকিবাজ সরকার বলেই সত্য বললেও মানুষ বিশ্বাস করেনা: মান্না


সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের বক্তব্যকে গুরুত্ব দিন: সরকারকে রিজভী

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের বক্তব্যকে গুরুত্ব দিন: সরকারকে রিজভী

রুহুল কবির রিজভী-ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে মেডিকেল বোর্ড যে বক্তব্য দিয়েছে তা গুরুত্বের সঙ্গে দেখার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বেগম জিয়া প্রচণ্ড অসুস্থ। এই মুহূর্তে উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নেওয়া প্রয়োজন। মেডিকেল বোর্ডের বক্তব্য গুরুত্বের সঙ্গে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

সোমবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর শান্তিনগর বাজারে খালেদা জিয়ার মুক্তি ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেন তিনি। কর্মসূচি শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, ‌খালেদা জিয়ার চিকিৎসা পাওয়ার মৌলিক অধিকার হরণ করেছে সরকার। এদেশে খুনের আসামির সাঁজা মওকুফ হলেও গণতন্ত্রের নেত্রীর মুক্তি মিলছে না।  কারণ, সরকার খালেদা জিয়াকে ভয় পায়।

আরও পড়ুন:


নির্বাচনে সহিংসতা, বিজিবি সদস্যসহ নিহত ৯

নৌকার প্রার্থীকে হারাল তৃতীয় লিঙ্গের প্রার্থী

আগামী তিন দিনে লঘুচাপ সৃষ্টি হতে পারে


তিনি বলেন, দল মত নির্বিশেষে আপামর জনতা সাবেক প্রধানমন্ত্রীর সুচিকিৎসা নিশ্চিতের দাবি তুলেছেন।  কিন্তু সরকার কোনো কিছুই শুনছে না। দয়া মায়া মানবতা বলতে কিছু নেই তাদের।

কর্মসূচিতে স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলসহ দলটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর