শক্তিমান হত্যা: তিন আসামির ২দিনের রিমান্ড মঞ্জুর

শক্তিমান হত্যা: তিন আসামির ২দিনের রিমান্ড মঞ্জুর

ফাতেমা জান্নাত মুমু  • রাঙামাটি

রাঙামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার তিন আসামির ২দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ (৩০ মে) দুপুরে রাঙামাটি জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাহিদ আহমেদ এ আদেশ দেন। কোর্ট ইন্সপেক্টর মো. ইসরাফিল মজুমদার নিউজ টোয়েন্টিফোরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, গতকাল (২৯ মে) চট্টগ্রাম ইপিজেড ও বায়েজিদ এলাকা থেকে আটক তিন আসামি সুকৃতি চাকমা (৪০), ক্লান্তময় চাকমা (৩৫), জিকু চাকমাকে (২৫) রাঙামাটি জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাহিদ আহমেদের আদালতে হাজির করে পুলিশ।

এ সময় মামলার তদন্ত কর্মকর্তা ও নানিয়ারচর থানার উপ-পরিদর্শক (এসআই) রওশনজ্জামান আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আর আসামিপক্ষ থেকে রিমান্ড বাতিলের আর্জি জানানো হয়। পরে আদালত উভয়পক্ষের সংক্ষিপ্ত শুনানি শেষে তিন আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নানিয়ারচর থানার এসআই মো. রওশনজ্জামান জানান, আটক তিনজন শক্তিমান চাকমা হত্যাকাণ্ডের অভিযুক্ত আসামি।

গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার ব্যাপারে তাদের কাছ থেকে কিছু সত্যতা নিশ্চিত করা হয়েছে। আরও অধিকতর তথ্যের জন্য পুলিশ আসামিদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন করে। কিন্তু আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।


উল্লেখ্য, গেল ৩ মে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা নিহত হন। এ ঘটনায় নানিয়ারচর থানায় হত্যা মামলা করেন জেএসএস সংস্কারবাদী গ্রুপের উপজেলা সহসভাপতি রূপম চাকমা। মামলায় ইউপিডিএফ সভাপতি প্রসিত বিকাশ খীসা ও সাধারণ সম্পাদক রবি শঙ্কর চাকমাসহ ৪৬ জনকে আসামি করা হয়েছে।  

পরদিন (৪ মে) শক্তিমান চাকমার শেষকৃত্য অনুষ্ঠানে  যাবার পথে সন্ত্রাসীদের ব্রাশফায়ারে একইভাবে নিহত হন ইউপিডিএফ গণতান্ত্রিক দলের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ ৫ জন। এ ঘটনায় বাদী হয়ে আরেকটি পৃথক মামলা করেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) গ্রুপের সদস্য অর্চিন চাকমা। এ মামলায় প্রসিত খীসা ও রবি শঙ্করসহ ৭২ জনকে আসামি করা হয়।

হত্যা মামলায় গেল ১০মে রাঙামাটি শহরের কল্যাণপুর এলাকা থেকে ইউপিডিএফ সমর্থিত কিরণ জ্যোতি চাকমা (৫৫) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সন্তু গ্রুপের (পিসিজেএসএস) কেন্দ্রীয় কমিটির সদস্য সুঅতিশ চাকমা ওরফে তন্টু মণি চাকমাকে গ্রেপ্তার করে পুলিশ। ৬ খুনের ওই ঘটনায় এ নিয়ে পাঁচজনকে আটক করতে সক্ষম হয়েছে  পুলিশ।

মুমু/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর