রূপচর্চায় ডাবের পানি
Breaking News
রূপচর্চায় ডাবের পানি

রূপচর্চায় ডাবের পানি

অনলাইন ডেস্ক

ডাবের পানি ত্বকের জেল্লা বাড়িয়ে দেয় বহুগুণে। মুখের দাগছোপ তুলতে ডাবের পানি দিয়ে মুখ ধোওয়ার রেওয়াজও তো বহুদিনের। রূপচর্চায় ডাবের পানির ব্যবহার জেনে নিন।

১. মুখে খুব বেশি ব্রণ হয়? কাজে দেবে ডাবের পানি। ত্বক শুষ্ক হোক বা তৈলাক্ত, ব্রণের সমস্যা মেটাতে ডাবের পানি দিয়ে দিনে কয়েকবার মুখ ধুয়ে ফেলুন।

২. ত্বক রোদে পুড়ে গেলে ডাবের পানি দিয়ে ফেস প্যাক তৈরি করে মুখে লাগালে পোড়াভাব দূর হবে। বেসনের সঙ্গে ডাবের পানি ও সামান্য মধু মিশিয়ে এই প্যাক তৈরি করতে পারেন।

৩. এক চা চামচ হলুদ গুঁড়া ও ১ চা চামচ চন্দন গুঁড়ার সঙ্গে প্রয়োজন মতো ডাবের পানি মিশিয়ে পেস্ট তৈরি করুন। ত্বকে ফেসপ্যাকটি লাগিয়ে রাখুন ২০ মিনিট। প্রথমে ডাবের পানি দিয়ে ধুয়ে তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।  

আরও পড়ুন

থেমে-থেমে জ্বর আসছে খালেদা জিয়ার, খাচ্ছেনও খুবই অল্প

কুমিল্লার ঘটনা উদ্দেশ্যমূলক ও পরিকল্পিত: রিজভী

যুক্তরাষ্ট্রে উড়াল দিলেন মৌসুমী, ভিসা মেলেনি ওমর সানীর

ক্ষমতায় যাওয়ার বিএনপির রঙিন খোয়াব অচিরেই দুঃস্বপ্নে পরিণত হবে: কাদের

আরেকটি ফেসপ্যাকও বানিয়ে ফেলতে পারেন মুলতানি মাটি ও ডাবের পানি দিয়ে। এজন্য মুলতানি মাটির সঙ্গে ডাবের পানি মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। পাতলা করে ত্বকে লাগিয়ে রাখুন এটি। মুখের পাশাপাশি গলা, ঘাড় ও হাতের ত্বকেও ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক। শুকিয়ে গেলে ডাবের পানি দিয়ে ধুয়ে নিন। তারপর সাধারণ পানি দিয়ে আবারও ধুয়ে মুছে নিন ত্বক।

৪. ডাবের পানির ঝাপটায় প্রতিদিন দুইবার মুখ ধুয়ে নিলে ত্বক হবে দাগহীন উজ্জ্বল।

news24bd.tv নাজিম