দেশব্যাপী সমাদৃত প্রসুনের 'স্বাস্থ্যসেবা'
Breaking News
দেশব্যাপী সমাদৃত প্রসুনের 'স্বাস্থ্যসেবা'

দেশব্যাপী সমাদৃত প্রসুনের 'স্বাস্থ্যসেবা'

অনলাইন ডেস্ক

করোনার এই ভয়াল সময়ে স্বাস্থ্য সেবার যখন বেহাল দশা,  ইমার্জেন্সি স্বাস্থ্য সেবা পেতে দ্বারে দ্বারে যখন ঘুরতে হয়েছে সাধারণ মানুষকে, তখনই  একজন স্বপ্নবাজ তরুণ সিদ্ধান্ত নেন প্রতিটি সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিবেন স্বাস্থ্যসেবা। এ লক্ষ্যেই স্বাস্থ্য সম্পর্কিত সকল সেবা নিয়ে প্রসুন বেপারীর 'স্বাস্থ্য সেবা লিমিটেড ' এর যাত্রা শুরু।

'চিকিৎসা সংক্রান্ত প্রায় সকল সমস্যার সমাধান একই প্ল্যাটফর্মে'- প্রায় অসম্ভব এই বিষয়টি সম্ভব করে তুলেছে প্রসুনের 'স্বাস্থ্যসেবা লিমিটেড'।

"To provide a reliable and accessible solution to our clients" এই স্লোগানকে সামনে রেখে দু'জন উদ্যোমী বন্ধুর সহযোগিতায় ২০২১ সালে প্রাতিষ্ঠানিক যাত্রা শুরু হয় স্বাস্থ্যসেবা লিমিটেডের, তবে ২০১৯ থেকেই অলাভজনক কার্যক্রম চালিয়ে আসছেন তিনি। গ্রাহকদের চিকিৎসা সংক্রান্ত সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করেন তারা। সপ্তাহের সাতদিন, দিনরাত ২৪ ঘন্টা ইমার্জেন্সি মেডিকেল সার্ভিস দিয়ে ইতোমধ্যে গ্রাহকের আস্থা অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

শুধু মাত্র ইমার্জেন্সি মেডিকেল  সার্ভিস নয় জরুরি এম্বুলেন্স সার্ভিস,  ডক্টর এপয়েন্টমেন্ট এবং সঠিক মেডিকেল তথ্যসেবা নিশ্চিত করে থাকে প্রতিষ্ঠানটি।

করোনার এই দুঃসময়ে অক্সিজেন নিয়ে যখন চরম হাহাকার,  সেসময় জরুরি অক্সিজেন সেবা দিয়ে সাধারণ মানুষের আস্থার প্রতীক হয়ে উঠেছে স্বাস্থ্যসেবা লিমিটেড।

এছাড়াও তাদের ঘরে বসে যেকোনো মেডিকেল টেস্ট এর সুবিধা রয়েছে। হোম সার্ভিসে সঠিক নিয়ম মেনে কভিড-১৯ সহ যেকোনো মেডিকেল টেস্ট করা হয় স্বল্প খরচে।

স্বাস্থ্যসেবার মেইন অফিস ঢাকার প্রাণকেন্দ্র গুলশানে হলেও,  সমগ্র ঢাকা জুড়ে হোম সার্ভিস দিয়ে থাকে প্রতিষ্ঠানটি অনলাইনে টেলিমেডিসিন সেবা দিয়ে ব্যাপক সাড়া ফেলেছে স্বাস্থ্যসেবা লিমিটেড। তাদের নিজস্ব ওয়েবসাইটে (www.sasthyaseba.com) স্বাস্থ্যসেবা সংক্রান্ত সকল সেবা একসাথে পাওয়া যায় সহজেই। সাথে রয়েছে এনড্রয়েড এপ্লিকেশন।   এছাড়াও রয়েছে হটলাইন নম্বর (09611 530 530) যাতে করে ক্রান্তিকালে রোগীর স্বজনরা অনায়াসে যোগাযোগ করতে পারেন। ফিজিওথেরাপি, নার্স এমনকি রোগীর সেবায় আয়া  সার্ভিস সরবরাহ করেন তারা।   রয়েছে নিজস্ব ব্লাড ব্যাংক যেন প্রয়োজনের সময় রক্ত খুঁজে পাওয়া যায়। হেলথ ইনসুরেন্সের মত সেবাও পাওয়া যাবে স্বাস্থ্যসেবা লিমিটেডে।   

৩০০০ এরও অধিক চিকিংসক এবং প্রায় ২০০ এরও অধিক হাসপাতালের সমন্বিত এই চমৎকার এই উদ্যোগের প্রতিষ্ঠাতা প্রসুন বেপারীর জন্ম ১৭ ডিসেম্বর, ১৯৮৮। সিনেমাপ্রমী এই উদ্যোমী তরুণের শখ ভ্রমণ।   বাসের জানালার পাশে বসে শহর দেখার তাঁর অন্যতম শখ।

আরও পড়ুন:

এক বছরের চেষ্টায় নীলগিরিতে 'মানুষখেকো' বাঘ জীবিত আটক

বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

ফাইনালে কলকাতা-চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ, সাকিব থাকছেন কি?

আফগানিস্তানে শিয়া মসজিদে বোমা বিস্ফোরণ, নিহত ৩০


কর্পোরেট সেক্টরেও সফল প্রসুন। স্বনামধন্য বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ এমবিএ এর পর কাজ করেছেন ঘরে বাজার নামক ই-কমার্স প্রতিষ্ঠানে। সিইও হিসেবে কর্মরত ছিলেন Soft alligator নামক ই-কমার্স সেক্টরে। এছাড়াও ঢাকা ডিজিটাল মার্কেটিং সার্ভিস এর প্রতিষ্ঠাতা তিনি।

স্বাস্থ্যসেবায় কাঙ্ক্ষিত পরিবর্তন আনতে কঠোর পরিশ্রম করছেন প্রসুন বিপ্রো। "স্বাস্থ্যসেবা লিমিটেড" প্রসুনের এই উদ্যোগই আগামী দিনে জনসাধারণের স্বাস্থ্যসেবার আস্থার প্রতীক হয়ে উঠবে। আগামী দুইবছরে সমগ্র দেশব্যাপী এই সেবা ছড়িয়ে দেওয়ার স্বপ্ন দেখেন প্রসুন।

news24bd.tv/ নকিব