রাজধানী থেকে ‘আইসের’ বড় চালান জব্দ, মূলহোতাসহ গ্রেপ্তার ২
রাজধানী থেকে ‘আইসের’ বড় চালান জব্দ, মূলহোতাসহ গ্রেপ্তার ২

আইস সিন্ডিকেটের মূলহোতা খোকন ও তার সহযোগী রফিক

রাজধানী থেকে ‘আইসের’ বড় চালান জব্দ, মূলহোতাসহ গ্রেপ্তার ২

Other

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ভয়ংকর মাদক আইস বা ক্রিস্টাল মেথ সিন্ডিকেটের মূলহোতা খোকন ও তার সহযোগী রফিককে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এসময় দেশে আইসের সবচেয়ে বড় চালান জব্দ করা হয়। জব্দকৃত আইসের পরিমাণ প্রায় পাঁচ কেজি। সাথে বিদেশি অস্ত্রও উদ্ধার করে র‍্যাব।

শনিবার (১৬ অক্টোবর) সকালে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক হিসেবে কমান্ডার খন্দকার আল মঈন বিষয়টি নিশ্চিত করেন। এসময় তিনি বলেন, র‍্যাবের গোয়েন্দা নজরদারি ও সাইবার তথ্য থেকে জানা যায়, মিয়ানমার থেকে বড় চালান আসছে। আটককৃত আইসের বর্তমান বাজারমূল্য সাড়ে ১২ কোটি টাকা।

র‍্যাব সূত্র বলছে, প্রাথমিকভাবে আটককৃতদের কাছ থেকে জানা গেছে, এই সিন্ডিকেটের ২০ থেকে ২৫ জনের নাম। রাজধানীর বিভিন্ন স্থানে রয়েছে তারা। বার্মিজ কাপড় ও আচার বিক্রির আড়ালে দেশে আগেও তারা ছড়িয়ে দিতো ইয়াবা। পাশ্ববর্তী দেশ থেকে পাঁচ বছর যাবত মাদক নিয়ে আসতো খোকন। গত, কয়েক মাস থেকে আইস নিয়ে আসা শুরু করে সে। তার নামে সাতটি মামলা রযেছে।  

র‍্যাব আরও জানায়, নদীপথে দেশে প্রবেশ করে এসব আইস। টেকনাফে আসার পর বিভিন্ন বাসায় লুকিয়ে রাখা হয় পরে ঢাকায় পাঠায়। ঢাকায় আইসের এখন ডিমান্ড বেশি, গুলশান, বনানী, মোহাম্মদপুরসহ কয়েকটি স্থানে নেয়ার প্রস্তুতি ছিলো এসব আইস। মিয়ানমারের মাদক ব্যবসায়ীদের সাথে তার অত্যন্ত সুসম্পর্ক আছে।

আরও পড়ুন


চট্টগ্রামের পতেঙ্গায় হচ্ছে আরেকটি হাসপাতাল

শাকিব খানের সঙ্গে তুরস্কে গিয়ে যে ভালোবাসায় পড়েছিলেন বুবলী (ভিডিও)

কোহলিদের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়, চোখ কপালে উঠার মত বেতন?

প্রেমিকের সঙ্গে পূজা দেখতে গিয়ে অচেতন অবস্থা জঙ্গলে পড়েছিল তরুণী


কাপড় ও আচার আনার নামে নিয়মিত পাশ্ববর্তী দেশে যেতো। এছাড়া তার কাছে পাওয়া যায়, মিয়ানমারের সিম। বেশ কিছু দেশি ও মিয়ানমারের বড় মাদক ব্যবসায়ীর নাম পাওয়া গেছে। এক গ্রাম আইস মিয়ানমার থেকে ২ হাজার টাকায় কিনে দেশে ১৫, ২০ ও ২৫ হাজার টাকায় বিক্রি করে চক্রটি।

এছাড়া দেশে মাদক ছড়িয়ে দিতে আইস ধরা পড়ার পর, পাশ্ববর্তী দেশের মাদক ব্যবসায়ীদের সেই মাদকের প্রেমেন্ট করতে হয় না। বড় চালান বলে হোসেন ওরফে খোকন নিজেই, এই চালান নিয়ে আসছিলো। এই আইস এখন মিয়ানমারেই বানানো হয়।

news24bd.tv এসএম