দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না

দ্রব্যমূল্য থেকে মানুষের চোখ সরাতেই কুমিল্লার ঘটনা: মান্না

অনলাইন ডেস্ক

নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না অভিযোগ করে বলেছেন, সরকার নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি থেকে ‘জনসাধারণের চোখ সরাতে’ কুমিল্লায় সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধিয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে বাজারে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রতিবাদে খালি পাতিল, ফাঁকা গ্যাস সিলিন্ডার, খালি ব্যাগ নিয়ে 'প্রতীকী প্রতিবাদ' কর্মসূচিতে এ কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ছাত্ররা আন্দোলন করলে পুলিশ আগেই এসে হাজির হয়। আবার কোথাও জঙ্গি তৎপরতার তথ্য পুলিশ আগেই পায় কিন্তু কুমিল্লায় এমন একটি ঘটনা ঘটলো পুলিশ তাদের খুঁজেই বের করতে পারলো না।

মাহমুদুর রহমান মান্না বলেন, দেশে যারা ক্ষমতায় আছেন তারা প্লেনে চড়ে নিচে তাকালে লস এঞ্জেলস দেখেন। তারা আমাদের উন্নয়নের গল্প শোনায়। অথচ দেশে ক্ষুধার আগুন জ্বলে আমাদের খাবার নাই, একেক জিনিসের দাম আমাদের বাপ দাদারা কল্পনা করতে পারেনি।

নাগরিক ঐক্যের আহবায়ক বলেন, আমি এই দেশকে প্রশ্ন করতে চাই, মানুষের পেটে যদি খাবারই না থাকে তাহলে সেই দেশ থেকে লাভ কী? মানুষ ক্ষুধার জ্বালায় আত্মহত্যা করে।

আর টেলিভিশনে হাসিহাসি চেহারা নিয়ে কথা বলতে লজ্জা করে না আপনাদের? আমারা ধনী দেশ হয়ে গেছি অথচ আমাদের পেটে ক্ষুধার আগুন।

আরও পড়ুন


শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ-বাড়ি ভাঙচুর, আহত ৪০

একটা অংশের মনের মধ্যে অন্য ধর্মের প্রতি বিদ্বেষ-ঘৃণা আছে

সরকার চাইলে কুমিল্লার ঘটনার ষড়যন্ত্রকারীদের বের করা সম্ভব: মোশাররফ

পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক অপশক্তি পূজায় সহিংসতা সৃষ্টি করেছে: কাদের


দেশে শিক্ষিত বেকার এক কোটি। খাদ্যদ্রব্যের দাম কমার কোনো খবর নাই! কমবে কিভাবে! দাম বাড়ার যতগুলো কারণ বের হয়েছে এই সরকার কোনো কিছু নিয়ন্ত্রণ করতে পারে না। কারণ সরকারের নিজেরই নিজের ওপর নিয়ন্ত্রণ নেই বলেও মন্তব্য করেন মান্না।

নাগরিক যুব ঐক্যের সমন্বয়ক কবীর হোসেনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির সদস্য আনিসুর রহমান খসরু, সমন্বয়ক শহীদুল্লাহ্ কায়সার প্রমূখ।

news24bd.tv এসএম